টেলিভিশন

Xiaomi আনল ৭০ ইঞ্চি স্মার্ট টিভি, সাউন্ড ও ডিসপ্লে দুর্দান্ত

জনপ্রিয় ইলেকট্রনিক্স নির্মাতা শাওমি (Xiaomi) বিশাল ৭০ ইঞ্চির ৪কে (4K) ডিসপ্লে সহ Mi TV ES70 স্মার্ট টিভিটি লঞ্চ করেছে। এতে মাল্টি-পার্টিশন ব্যাকলাইটিং সাপোর্ট করে। এর ডিসপ্লেটি ৮৪০ x ২,১৬০ পিক্সেলের রেজোলিউশন, ডিসিআই-পি৩ ৯৪% ওয়াইড কালার গ্যামট এবং ১.০৭ বিলিয়ন কালার সাপোর্ট করে। এছাড়াও, Mi TV ES70 ৩২ জিবি স্টোরেজ, MediaTek MT9638 A55 প্রসেসর, ডলবি (Dolby) এবং ডিটিএস (DTS) ডুয়েল ডিকোডিং অফার করে। চলুন এই নয়া শাওমি স্মার্ট টিভিটির দাম এবং সকল স্পেসিফিকেশনগুলি বিস্তারিতভাবে জেনে নেওয়া যাক।

এমআই টিভি ইএস৭০-এর মূল্য ও লভ্যতা – Mi TV ES70 Price and Availability

হোম মার্কেট চীনে ৭০ ইঞ্চির এমআই টিভি ইএস৭০-এর দাম রাখা হয়েছে ৪,৪৯৯ ইউয়ান (প্রায় ৫১,০৪৬ টাকা)।

এমআই টিভি ইএস৭০-এর স্পেসিফিকেশন – Mi TV ES70 Specifications

এমআই টিভি ইএস৭০-এর বিরাট ৭০ ইঞ্চির স্ক্রিনটি ৯৭.৮% স্ক্রিন রেশিও সহ ৩,৮৪০ x ২,১৬০ পিক্সেলের ডিসপ্লে রেজোলিউশন অফার করে। এই টিভিটি যথেষ্ট পেশাদার ডিসপ্লে-লেভেল কালার অ্যাক্যুরেসি এবং ডিসিআই-পি৩ ৯৪% ওয়াইড কালার গ্যামট অর্জন করে। এতে ১.০৭ বিলিয়ন কালার ডিসপ্লে এবং এমইএমসি (MEMC) মোশন সাপ্লিমেন্টারি ফ্রেম সাপোর্ট করে। শাওমি টিভি ইএস৭০-এর অন্যতম হাইলাইট হল এর মাল্টি-পার্টিশন ব্যাকলাইট প্রযুক্তি। এটি ৭০০ নিটস পিক ব্রাইটনেস সহ ৪,০৯৬ স্তরের ডিমিং সাপোর্ট করে। এর এম্বেডেড সুপার-রেজোলিউশন অ্যালগরিদম রিয়েল টাইমে ছবি বিশ্লেষণ করতে এবং শব্দ কমাতে সাহায্য করে।

উল্লেখযোগ্যভাবে, কম-রেজোলিউশনের মুভি দেখার সময়ও টিভিটি চমৎকারভাবে পারফর্ম করে, কারণ এটি এমন পরিস্থিতিতে ৪কে পর্যন্ত রেজোলিউশন অর্জন করতে পারে। এমআই টিভি ইএস৭০ মিডিয়াটেক এমটি৯৬৩৮ এ৫৫ কোয়াড-কোর প্রসেসর দ্বারা চালিত, যার সাথে ২ জিবি র‍্যাম এবং ৩২ জিবি স্টোরেজ পাওয়া যাবে।

কানেক্টিভিটির ক্ষেত্রে, Xiaomi TV ES70 ডুয়েল-ব্যান্ড ২.৪ গিগাহার্টজ/৫ গিগাহার্টজ ওয়াই-ফাই সাপোর্ট করে এবং ডলবি (Dolby) এবং ডিটিএস (DTS) ডুয়েল ডিকোডিং অফার করে। এটিতে দুটি ১২.৫ ওয়াট হাই-পাওয়ার অডিও সিস্টেম সহ ডুয়েল এয়ার ডাক্ট ডিজাইন রয়েছে। শাও এআই (Xiao Ai) ব্যবহার করে ফার-ফিল্ড ভয়েস নিয়ন্ত্রণও এই নতুন টিভিটিতে সাপোর্ট করে। এটি শাওমি স্মার্ট ইকোসিস্টেমের সাথেও লিঙ্ক করা যাবে এবং স্ক্রিন প্রজেকশনের জন্য অ্যান্ড্রয়েড, আইওএস, উইন্ডোজ এবং ম্যাক-এর সাথে কম্প্যাটিবল। এছাড়া, Xiaomi TV ES70-এ তিনটি এইচডিএমআই (HDMI) ইন্টারফেস, দুটি ইউএসবি পোর্ট, একটি এভি ইনপুট, একটি নেটওয়ার্ক পোর্ট এবং একটি অ্যান্টেনা ইন্টারফেস রয়েছে।

Back to top button