রাইডিং মোড ও সিঙ্গেল চ্যানেল এবিএস সহ TVS Apache RTR200 4V লঞ্চ হল

tvs-apace-rtr200-4v-single-channel-abs-launched-in-india-price-engine-details

রাইড মোড (ride mode) বাজেট মোটরসাইকেলে থাকা অসম্ভব! প্রচলিত এই ধ্যানধারণা ভেঙে টিভিএস (TVS) গতবছর তিনটি রাইডিং মোডের সাথে TVS Apache RTR200 4V লঞ্চ করেছিল। ফিচারটি শুধুমাত্র বাইকটির ডুয়াল চ্যানেল এবিএস ভ্যারিয়েন্টে উপলব্ধ ছিল। কিন্তু গ্রাহকদের কাছে আরও বিকল্প তুলে দিতে টিভিএস এখন Apache RTR200 4V-র বেস মডেল অর্থাৎ সিঙ্গেল চ্যানেল এবিএস (Single-Channel ABS) ভ্যারিয়েন্টটি রাইড মোডের সঙ্গে লঞ্চ করেছে। নতুন এই বাইকটির দাম রাখা হয়েছে ১.২৮ লক্ষ টাকা (এক্স-শোরুম)৷ পূর্ববর্তী মডেলটির তুলনায় এর দাম মাত্র ১,০০০ টাকা বেশী পড়ছে। রাইডিং মোডগুলি (রেইন, আর্বান, ও স্পোর্ট) বাইকটির হ্যান্ডেলবারে থাকা ছোট বাটনের মাধ্যমে টগল করা যাবে। উল্লেখ্য, বর্তমানে টিভিএস হল একমাত্র টু-হুইলার ব্রান্ড যারা এত সস্তায় এরকম হাই-ইন্ড ফাংশন অফার করছে।

তবে কেবল রাইড মোড নয়, নতুন এই বাইকের সামনের এবং পেছনের অংশে, Apache RTR 200 4V-র ডুয়াল-চ্যানেল এবিএস ভ্যারিয়েন্টের মতো অ্যাডজাস্টেবল সাসপেনশনের দেখা মিলবে। এছাড়াও, থাকছে অ্যাডজাস্টেবল ব্রেক ও ক্লাচ লিভার। নতুন ম্যাট ব্লু পেইন্ট স্কিমের পাশাপাশি 2021 TVS Apache RTR200 4V পুরোনো গ্লস ব্ল্যাক ও পার্ল হোয়াইট কালার অপশনে উপলব্ধ হবে।

ডুয়াল চ্যানেল এবিএস ভ্যারিয়েন্টের অনুরূপে বিভিন্ন রাইডিং মোডে আদর্শ পারফরম্যান্স দেওয়ার জন্য সিঙ্গেল চ্যানেল এবিএস ভ্যারিয়েন্টের ইঞ্জিন অপ্টিমাইজড করা হয়েছে। টিভিএস এখানে ১৯৭ সিসি-র একই ইঞ্জিন ব্যবহার করেছে। বাইকটিতে থাকছে পাঁচ গতির গিয়ারবক্স। সাসপেনশনের জন্য বাইকের সামনে শোয়া টেলিস্কোপিক ফর্ক ও পিছনে মনোশক সেটআপ রয়েছে। উভয়ই প্রি-অ্যাডজাস্টেবল। পেছনে ও সামনে ২৭০ মিমি ও ২৪০ মিমি ডিস্ক ব্রেকের সঙ্গে স্টান্ডার্ড হিসেবে সুপার-মোটো এবিএস (Super-Moto ABS) থাকছে।

2021 TVS Apache RTR200 4V এর রাইডিং মোডের কার্যকারিতা নিয়ে বললে, রেইন (Rain) এবং আর্বান (Urban) মোডে চালালে বাইকের ইঞ্জিন সর্বাধিক ১৭.২ বিএইচপি  শক্তি ও ১৬.৫১ এনএম পিক টর্ক উৎপন্ন করতে পারবে। আবার স্পোর্ট (Sport) মোডে স্যুইচ করলে পাওয়ার বৃদ্ধি পেয়ে ২০.৪ বিএইচপি হবে ও সর্বোচ্চ টর্ক হবে ১৭.২৫ এনএম। রাইডিং মোড এবিএস লেভেলের ওপর ভিত্তি করে মোটরসাইকেলের টপ স্পিড ১০৫-১২৭ কিমি/ঘন্টা-র মধ্যে ঘোরাফেরা করবে।

হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন