রেসিং বাইকের মতো পারফর্ম করতে আসছে TVS Apache RTR 165 RP

TVS Apache RTR 165 RP রেসিং বাইকের মতো পারফর্ম করবে

Tvs apache rtr 165 rp trademark filling could be launch as racing bike

‘TVS Apache RTR 165 RP’ ও ‘TVS RP Race Performence’ – এই দু’টি নতুন নামের ট্রেডমার্কের জন্য আবেদন জানিয়েছে টিভিএস মোটর কোম্পানি (TVS Motor Company)। গত ১৬ অগাস্ট টিভিএসের তরফে নামগুলি নথিভুক্ত করা হয়েছিল। ট্রেডমার্ক অফিস থেকে এখনও TVS Apache RTR 165 RP’ ও ‘TVS RP Race Performence নামের অনুমোদন মেলেনি। নামগুলি আপাতত ট্রেডমার্ক অফিসের পরীক্ষাধীন। একমাত্র সরকারি অনুমোদনের পরেই টিভিএস তাদের প্রোডাক্টে ওই নাম ব্যবহার করতে পারবে। এবার প্রশ্ন হচ্ছে, কী চমক দিতে চলেছে টিভিএস? Apache RTR 160 মোটরসাইকেলের নতুন একটি ভ্যারিয়েন্ট লঞ্চ করার উদ্দেশ্য নিয়েই কি এই ট্রেডমার্ক ফাইলিং?

TVS Apache RTR 160 তার সেগমেন্টে যে সবচেয়ে শক্তিশালী মোটরসাইকেল, সেই নিয়ে কারোর দ্বিমত নেই। তবে পারফরম্যান্স উন্নত করার লক্ষ্য নিয়ে মোটরসাইকেলটির আরও স্পোর্টি ভ্যারিয়েন্ট লঞ্চ করতে পারে সংস্থা। যার নাম হবে TVS Apache RTR 165 RP৷ RP কথাটি Race Performence-কে সূচিত করবে। অর্থাৎ বোঝাই যাচ্ছে রেসিং বাইকের মতো পারফর্ম করবে TVS Apache RTR 165 RP।

বর্তমানে টিভিএস অ্যাপাচি আরটিআর ১৬০-তে রয়েছে ১৫৯.৭ সিসি-র এয়ার-কুল্ড ইঞ্জিন। টিভিএস অ্যাপাচি আরটিআর ১৬৫ আরপি-এর ক্ষেত্রে ইঞ্জিনটির ডিসপ্লেসমেন্ট বাড়ানো হতে পারে। পাওয়ার ও টর্ক আউটপুট বেড়ে পৌঁছে যেতে পারে ১৭.৬৩ পিএস ও ১৪.৭৩ এনএম-এ। রোটেশন স্পিডও বৃদ্ধি করা হবে বলে মনে করা হচ্ছে। আবার টিভিএস অ্যাপাচি আরটিআর ১৬৫ আরপি-এর থ্রটল রেসপন্সেও উল্লেখযোগ্য পরিবর্তন দেখা যেতে পারে।

সম্প্রতি রেস কিটের (অপশনাল) সাথে লঞ্চ করা হয়েছে 2021 TVS Apache RR 310। টিভিএসের এই ফ্ল্যাগশিপ স্পোর্টস বাইকের মতো TVS Apache RTR 165 RP-তে থাকতে পারে আরও অ্যাগ্রেসিভ আর্গোনমিক্স। হ্যান্ডেলবার একটু নিচু হবে বলেও মনে করা হচ্ছে৷ এছাড়া ডুয়েল-চ্যানেল এবিএস ও প্রিলোড অ্যাডজাস্টেবল টেলিস্কোপিক ফোর্কসের সাথে আসতে পারে TVS Apache RTR 165 RP।

টিভিএস অ্যাপাচি আরটিআর ১৬৫ আরপি কবে লঞ্চ করা হবে, সে বিষয়ে এখনই কিছু বলা সম্ভব হচ্ছে না। তবে অ্যাপাচি লাইনআপের প্রতিটি মডেলের মতো এটিও  হিট হবে বলে আশা করা যায়। আসন্ন টিভিএস অ্যাপাচি আরটিআর ১৬৫ আরপি-তে কী কী চমক থাকবে, এখন সেটাই দেখার।

হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন

টেকগাপে শুভ্রর প্রথম প্রযুক্তি বিষয়ক লেখায় হাতেখরি৷ স্নাতক স্তরের পড়াশোনার পাশাপাশি এখানেই চলতে থাকে শুভ্রর লেখালেখি৷ কলেজের অধ্যায় শেষ হওয়ার পর শুভ্র এখন টেকগাপের কনটেন্ট টিমের একজন গুরুত্বপূর্ণ সদস্য৷