ভারতেও বাইরে এবার লঞ্চ হল TVS Apache RTR 200 4V

Apache RTR 200 4V ভারতে ১.২৭ লক্ষ টাকায় উপলব্ধ।

TVS Apache RTR 200 4V
TVS Apache RTR 200 4V launched in Nepal

ভারতীয় টু হুইলার নির্মাতা TVS Motors এবার প্রতিবেশী দেশ নেপালে সংস্থার জনপ্রিয় Apache RTR 200 4V মোটরবাইকটি লঞ্চ করলো। মোটরবাইকটি সেদেশে টিভিএসের অফিসিয়াল ইমপোর্টার Jagadamba Motors Private Limited (JMPL) এর মাধ্যমে বিক্রি করা হবে।

ভারতে যানবাহন থেকে ধোঁয়া নির্গমনের নতুন নিয়ম চালু হবার পর, স্টেজ সিক্সের (BS6) নিয়মাবলী পূরণ করা অটোমোবাইল সংস্থাগুলির কাছে বাধ্যতামূলক ছিল। তাই Apache RTR 200 4V বাইকটি কে চলতি বছরের প্রথমদিকে নতুন BS6 ইঞ্জিনের সাথে লঞ্চ করা হয়েছিল। আপডেটেড বাইকটিতে কিছু নতুন ফিচার যেমন- নতুন এলইডি হেডল্যাম্প, ফেদার টাচ স্টার্ট, নতুন বডি গ্রাফিক্স যুক্ত করা হয়েছে। যদিও নেপালে বাইকটির BS6 মডেলের যাবতীয় বৈশিষ্ট্য একই রেখে শুধুমাত্র BS4 ইঞ্জিনের সাথে লঞ্চ করা হয়েছে৷

এই বাইকে পেট্রোল চালিত অয়েল কুলড ফোর স্ট্রোকের ১৯৭.৫ সিসির ইঞ্জিন দেওয়া হয়েছে৷ যেটি ৮,৫০০ আরপিএমে সর্বোচ্চ ২০.৫ পিএস এবং ৭,৫০০ আরপিএমে ১৬.৮ এনএন টর্ক জেনারেট করতে সক্ষম। ফুয়েল ট্যাঙ্কের ক্যাপাসিটি রাখা হয়েছে ১২ লিটার। বাইকটি ফাইভ স্পীড গিয়ারবক্সের সাথে এসেছে।

বাইকটির সামনে ও পেছনে ২৭০ এবং ২৪০ মিমি ডিস্ক ব্রেক রয়েছে। এছাড়া বাইকটির সামনে টেলিস্কোপক ফর্ক এবং পিছনে মনোটিউব- মনোশক সাসপেনশন দেওয়া হয়েছে। বাইকটির আকৃতির কথায় আসলে এর পরিমাপ যথাক্রমে ২০৫০x৭৯০x১০৫০ মিমি। বাইকটির কার্ব ওয়েট ১৫৩ কেজি। বাইকটির গ্রাউন্ড ক্লিয়ারেন্স ১৮০ মিমি।

Apache RTR 200 4V বাইকটির প্রাইম ফিচারের মধ্যে অন্যতম TVS SmartXconnect ব্লুটুথ সিস্টেম। এই ফিচারটি অ্যাকসেস করার জন্য TVS Connect অ্যাপটি ইনস্টল করতে হবে। এটি ফোনের জাইরোস্কোপ সেন্সর ব্যবহার করে আরোহীর লিন অ্যাঙ্গেল রেকর্ড করে। যেটি তারপর ডিজিট্যাল কনসোলে ডিসপ্লে হয়। এছাড়া এর রেস টেলিমেট্রি একটি ডেটা রেকর্ডার হিসেবে কাজ করে যেটি প্রত্যেকটি রেস বা রাইডের শেষে প্রয়োজনীয় ডেটাগুলি জড়ো করে রাখে। এছাড়া বাইকটি ক্র্যাশ এলার্ট সিস্টেমের সাথে এসেছে। বাইকটি ভারতে ১.২৭ লক্ষ টাকায় (এক্স-শোরুম, কোলকাতা) ব্ল্যাক এবং হোয়াইট, এই দুটি কালার ভ্যারিয়েন্টে উপলব্ধ।