সস্তায় বাজারে এল TVS Apache RTR 200 4V এর সুপার মোটো এবিএস ভ্যারিয়েন্ট

tvs-apache-rtr-200-4v-super-moto-abs-variant-launched-in-india

TVS এবার Apache RTR 200 4V মডেলের একটি নতুন ভ্যারিয়েন্ট বাজারে নিয়ে এল। সিঙ্গেল চ্যানেল এবিএস বা টিভিএসের ভাষায় সুপার-মোটো এবিএস ভার্সানে RTR 200 4V বাইকটিকে আজ ১,২৩,৫০০ টাকায় লঞ্চ করা হয়েছে৷ যা আগের স্টান্ডার্ড ডুয়াল চ্যানেল এবিএস বাইকটির তুলনায় ৫,০৫০ টাকা সস্তা।

তবে ডুয়াল চ্যানেল এবিএস ভ্যারিয়েন্টের মতো এই সুপার-মোটো এবিএস ভার্সানে রিয়ার হুইল প্রোটেকশান থাকছে না। এছাড়া বাকি সব স্পেসিফিকেশন একই রাখা হয়েছে৷ নতুন এই ভ্যারিয়েন্টটি পার্ল হোয়াইট এবং গ্লস ব্ল্যাক এই দুটি রঙের বিকল্পে কেনা যাবে৷

পারফরম্যান্সের কথায় আসলে TVS Apache RTR 200 4V বাইকটির ১৯৭.৫ সিসির ইঞ্জিন ২০.৫০ পিএস পাওয়ার এবং ১৬.৮ এনএম টর্ক উৎপন্ন করে৷

বাইকটিতে টেলিস্কোপিক ফ্রন্ট ফর্ক এবং রিয়র মনোশক সাসপেনশন দেওয়া হয়েছে। ডুয়ালের মত সিঙ্গেল চ্যানেল এবিএস ভ্যারিয়েন্টে ২৭০ মিমি ফ্রন্ট এবং ২৪০ মিমি রিয়ার ডিস্ক ব্রেক দেওয়া হয়েছে। এছাড়া বাইকটি ইউরোগ্রিপ প্রোটেরাক এসআর রেসিং টায়ারে চলবে।

বাইকটিতে আছে এলইডি হেডল্যাম্প, স্মার্টফোন কানেক্টিভিটির সাথে সম্পূর্ণ ডিজিট্যাল ইন্সট্রুমেন্ট ক্লাস্টার। TVS SmartXonnect অ্যাপ ব্যবহারের মাধ্যমে চালক এই কনসোলেই রেস টেলিমেট্রি, টার্ন বাই টার্ন নেভিগেশন, কল এবং এসএমএস বিজ্ঞপ্তি ছাডাও নানা ফিচার অ্যাক্সেস করতে পারবেন।

Apache RTR 200 4V বাইকের মুখ্য প্রতিদ্বন্দ্বী হিসেবে বাজারে আছে হোন্ডার সম্প্রতি লঞ্চ করা Hornet 2.0, বাজাজের Pulsar 220F এবং ইয়ামাহার FZ25।