TVS Fiero 125: নতুন রূপে ফিরছে বাবা-কাকাদের দিল জিতে নেওয়া বাইক, সামনেই লঞ্চ

TVS Fiero 125 মডেলটিকে স্পোর্টি কমিউটার মোটরসাইকেল হিসেবে বাজারে আনা হবে

Tvs fiero 125 launch soon in india to take on hero glamour honda CB shine pulsar 125

খবরটা এসেছিল গত নভেম্বরে। জানা গিয়েছিল, টিভিএসের মালিক সংস্থা সুন্দরম-ক্লেটন লিমিটেড (Sundaram-Clayton Limited) ‘Fiero 125’ নামটি ট্রেডমার্কের জন্য আবেদন করেছে। এর ফলে জল্পনা চলতে থাকে যে, টিভিএস  তাদের বহু পুরনো Fiero মডেলের মোটরসাইকেল বাজারে ফিরিয়ে আনার জন্য তোড়জোড় শুরু করছে। এখন সূত্রের খবর, Fiero 125-এর উপর যাবতীয় কাজকর্ম শেষ করে ফেলেছে TVS। আর কয়েকদিনের মধ্যেই ভারতের বাজারে মোটরসাইকেলটির আত্মপ্রকাশ ঘটতে চলেছে।

TVS Fiero 125 ডিজাইন

Fiero 125 মডেলটিকে স্পোর্টি কমিউটার মোটরসাইকেল হিসেবে বাজারে আনা হবে। ডিজাইনে থাকবে আধুনিকতার ছোঁয়া। বলা হচ্ছে, ডিজাইনের ক্ষেত্রে Apache RTR 160 4V-এর থেকে অনুপ্রেরণা নেবে Fiero 12।

TVS Fiero 125 বাজারে আনার পিছনে যে কারণ

আসল কথা, ১২৫ সিসি সেগমেন্টে হিরো মোটোকর্প, বাজাজ, ও হন্ডা-কে টক্কর দেওয়ার মতো টিভিএসের কাছে কোনও বাইক নেই। কয়েকবছর আগে TVS তাদের Phoniex 125 মডেলের বাইকটি বাজার থেকে তুলে নিয়েছিল। ফলে বর্তমানে টিভিএসের কাছে ১২৫ সিসি ইঞ্জিনের একমাত্র টু-হুইলার হিসেবে রয়েছে Ntorq স্কুটার। তাই TVS-এর ১১০ সিসি (Star City, Radeon, Victor, Sport) এবং ১৫০ সিসি (Apache) রেঞ্জের মধ্যে কোনো বাইক না থাকার ফলে দীর্ঘদিনের যে শূন্যস্থান সৃষ্টি হয়ে আছে, তা Fiero 125 লঞ্চের মাধ্যমে পূরণ করা সম্ভব হবে।

তা ছাড়া ১২৫ সিসি সেগমেন্টে হিরো গ্লামার ১২৫, হোন্ডা সিবি শাইন, হোন্ডা এসপি ১২৫, পালসার ১২৫-এর মতো বাইকগুলি সবচেয়ে জনপ্রিয়। এর ফলে টিভিএসের লক্ষ্য থাকবে, ১২৫ সিসি ইঞ্জিনের নতুন ফিয়েরো ১২৫ বাইক এনে সেলসের পরিমাণ বাড়ানো এবং উল্লিখিত বাইকগুলির জনপ্রিয়তায় থাবা বসানো।

হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন

টেকগাপে শুভ্রর প্রথম প্রযুক্তি বিষয়ক লেখায় হাতেখরি৷ স্নাতক স্তরের পড়াশোনার পাশাপাশি এখানেই চলতে থাকে শুভ্রর লেখালেখি৷ কলেজের অধ্যায় শেষ হওয়ার পর শুভ্র এখন টেকগাপের কনটেন্ট টিমের একজন গুরুত্বপূর্ণ সদস্য৷