জুলাই মাসে বাজারে আসছে টিভিএস, হিরো, রয়্যাল এনফিল্ড ও ইয়ামাহার এই ধামাকাদার বাইকগুলি

করোনা মহামারীকে আটকানোর জন্য ভারত সরকার মার্চ মাসের শেষের দিকে একের পর এক কঠিন পদক্ষেপ ও সিদ্ধান্ত নিয়েছিল। এরমধ্যে একটি পদক্ষেপ ছিল দেশজুড়ে লকডাউন। তবে লকডাউন করে করোনাকে কতটা ঠেকানো গেছে তা নিয়ে প্রশ্ন থাকলেও, এইসময় ভারতীয় অর্থব্যবস্থা যে চরম ক্ষতির সম্মুখীন হয়েছে তা আমরা সবাই জানি। যদিও এখন লকডাউন শিথিল করেছে সরকার। সেকারণেই ক্ষতিগ্রস্ত অটোমোবাইল কোম্পানিগুলি আবার মুখ তুলে চাইতে শুরু করেছে।

ফোন কিনতে এখানে ক্লিক করুন।

২০২০ সালের শুরুর দিকে বেশ কিছু গাড়ি ও বাইক লঞ্চ হয়েছিল। কিন্তু তারপরে শুরু হওয়া লকডাউনের প্রভাবে আঁটকে গিয়েছিল বহু গাড়ি ও বাইকে লঞ্চ ইভেন্ট। এখন আনলক প্রক্রিয়ার সুযোগ নিয়ে অটোমোবাইল কোম্পানিগুলি তাদের সেই সমস্ত বাইকগুলি লঞ্চের প্রস্তুতি নিচ্ছে। এই প্রতিবেদনে আমরা এমন কিছু বাইক সম্পর্কে জানাতে চলেছি যেগুলিকে সম্ভবত জুলাই মাসে লঞ্চ হবে।

ফোন কিনতে এখানে ক্লিক করুন।

TVS Victor 110 :

ভারতীয় অটোমোবাইল জগতের অন্যতম কোম্পানি হল টিভিএস। আর সেই টিভিএস কোম্পানিই আগামী মাসে লঞ্চ করতে চলেছে তাদের BS6 Vector 110। এই বাইকটিতে ১১০ সিসি ইঞ্জিন থাকবে যা কোম্পানি দ্বারা আগে Star City+ এ ব্যবহার করা হয়েছিল। এই ইঞ্জিন ৭৩৪০ আরপিএমের ওপর ৮.০৮ এইপি পাওয়ার এবং ৪৫০০ আরপিএমের ওপর ৮.৭ এনএম টর্ক জেনারেট করে। বাইকটিতে একটি চার স্পিড গিয়ার বাক্স দেওয়া হয়েছে। জানা গিয়েছে যে এই বাইকটি ভবিষ্যতে Hero Splendor ismart, Bajaj CT100 এবং Platina 110 H-Gear এর সাথে প্রতিযোগিতা করবে।

Yamaha FZ25 এবং FZS25 :

Yamaha লঞ্চ করতে চলেছে নিজের দুটি বিএস৬ বাইক। যথা- Yamaha FZ25 এবং FZS25। বাইক দুটি জুন মাসেই লঞ্চ হওয়ার কথা ছিল কিন্তু কোম্পানি লঞ্চের সময় পিছিয়ে দিয়েছে। দুটি বাইকেই ব্যবহার করা হয়েছে ২৪৯ সিসির একক সিলিন্ডার এবং এয়ার কুল্ড ইঞ্জিন যা ২০.৫ এইচপি পাওয়ার এবং ২০.১ এনএম টর্ক জেনারেট করবে। উভয় বাইকেই গ্রাহকেরা পাবেন ১৪ লিটারের জ্বালানী ট্যাঙ্ক। এই বাইকদুটির দাম শুরু হতে পারে ১,৪০,০০০ টাকা থেকে।

Hero Extreme 160R :

ভারতের অন্যতম বৃহৎ কোম্পানি হিরো মোটোকর্প জুলাই মাসে তাদের ১৬০ সিসির একটি প্রিমিয়াম মোটরসাইকেল Xtreme 160R লঞ্চ করতে চলেছে। Hero Xtreme 160 R BS6 এ ১৬০ সিসি সিঙ্গেল সিলিন্ডার এয়ার কুল্ড ইঞ্জিন দেওয়া হয়েছে যা ৮০০০ আরপিএম এর ওপর ১৫এইচপি পাওয়ার ও ৬,৫০০ আরপিএম এর ওপর ১৪ এনএম টর্ক জেনারেট করতে পারে। ইঞ্জিনটি ৫ স্পিড গিয়ার বাক্স দ্বারা সজ্জিত। কোম্পানির দাবি যে ০-৬০ কিমি গতিবেগ তুলতে বাইকটি কেবল ৪.৭ সেকেন্ড সময় নেবে।

Royal Enfield Meteor 350 :

জুলাই মাসে জনপ্রিয় প্রিমিয়াম মোটরসাইকেল ব্র্যান্ড Royal Enfield লঞ্চ করতে চলেছে তাদের নতুন বাইক Royal Enfield Meteor 350। জানা গেছে যে বাইকটি ৩৫০ সিসি প্ল্যার্টফর্মের ওপর ভিত্তি করে তৈরী করা হয়েছে। এই বাইকের দাম ১ লাখ ৭৫ হাজার টাকা রাখাহতে পারে। বাইকটিতে দেওয়া হয়েছে ৩৫০ সিসি এয়ারকুলড BS6 ইঞ্জিন। বাইকটিতে ৬ স্পিড গিয়ারবাক্স দেওয়া হয়েছে, যার দ্বারা অনুমান করা হচ্ছে যে এটি বাইকটির কার্যকারিতা আরও উন্নত করবে।

আমাদেরকে ফলো করুন ইনস্টাগ্রামে