বেঙ্গালুরুর পর আরও এক শহরে পাওয়া যাবে TVS এর ইলেকট্রিক স্কুটার iQube

tvs-iqube-e-scooter-launches-in-delhi-after-bengaluru

গতবছর জানুয়ারিতে TVS (টিভিএস) তার প্রথম ইলেকট্রিক স্কুটার iQube-কে বেঙ্গালুরুতে লঞ্চ করেছিল। এই বৈদ্যুতিন স্কুটারটি সেখানে বেশ ভালই সমাদৃত হয়েছে। তাই বেঙ্গালুরুর পর দ্বিতীয় শহর হিসেবে TVS iQube এখন দিল্লিতেও উপলব্ধ হবে। FAME এবং দিল্লি সরকারের ভর্তুকি বাদ দেওয়ার পর ই-স্কুটারটির দাম হবে ১.৮ লক্ষ টাকা। TVS iQube শুধুমাত্র সাদা রঙের বিকল্পে পাওয়া যাবে। আগ্রহী ক্রেতারা অনলাইনে বা অনুমোদিত ডিলারশিপে গিয়ে স্কুটারটি বুক করতে পারবেন। বুকিং করার জন্য ৫,০০০ টাকা জমা দিতে হবে।

টিভিএস মোটর কোম্পানি বলছে, অতিরিক্ত ডিলার পার্টনারদের সাথে হাত মিলিয়ে তারা দিল্লিতে একটি বিস্তৃত পাবলিক চার্জিং ইকোসিস্টেম বিকাশ করছে। বর্তমানে, শহরের সাতটি স্থানে আইকিউব বৈদ্যুতিক স্কুটারের জন্য চার্জিং স্টেশন ইনস্টল করা হয়েছে।

TVS iQube-এর স্পেসিফিকেশন ও ফিচার

টিভিএস আইকিউব ই-স্কুটারে ৪.৪ কিলোওয়াট হাব-মাউন্টেড মোটর রয়েছে, যা এর সর্বোচ্চ গতিবেগ ৭৮কিমি/ঘন্টা নিয়ে যেতে সক্ষম। ৪.২ সেকেন্ডেই এর গতিবেগ ০-৪০ কিমি/ঘন্টা তোলা যাবে। স্কুটারের লিথিয়াম-আয়ন ব্যাটারি খুব শক্তিশালী অ্যালুমিনিয়ামে আবৃত থাকে, ফলে এটি জল ও ধুলো প্রতিরোধী৷ ব্যাটারির ওপর টিভিএস দিচ্ছে ৩ বছর/৫০ হাজার কিমি ওয়্যারেন্টি। ইকো মোডে চালালে TVS iQube ৭৫ কিমি রাইডিং রেঞ্জ দেবে৷ আবার পাওয়ার মোড অন করলে এই রেঞ্জ কিছুটা কম হমে।

টিভিএস আইকিউবের ওজন ১১৮ কেজি ও গ্রাউন্ড ক্লিয়ারেন্স ১৫০ মিমি। বৈদ্যুতিন স্কুটারটির সামনের অংশে আছে টেলিস্কোপিক সাসপেনশন ও পিছনে হাইড্রোলিক টুইন টিউব শক অ্যাবজর্ভার। এরসামনের চাকাতে রয়েছে ২২০ মিমি ডিস্ক ব্রেক ও পিছনে ১৩০ মিমি ড্রিম ব্রেক।

স্কুটারটি TVS SmartXonnect ফিচার সহ এসছে যা মূলত ব্লুটুথ বেসড কানেক্টিভিটি প্ল্যাটফর্ম। স্মার্টফোনে TVS iQube অ্যাপ্লিকেশনের সাথে কানেক্ট করার পর ইউজাররা নেভিগেশন অ্যাসিস্ট, রিমোট ব্যাটারি চার্জ স্টেটাস, জিওফেন্সিং, ইনকামিং কল/এসএমএস এলার্ট, লাস্ট পার্ক লোকেশান, প্রভৃতি ফিচার অ্যাক্সেস করতে পারবেন।

হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন