TVS Jupiter 125: ভারতের অন্যতম জনপ্রিয় স্কুটারের নতুন অবতার বাজারে আসছে, কবে?

Ntorq-এর ইঞ্জিন Jupiter 125-এর মধ্যে দেওয়া হয়েছে বলে সূত্রের খবর

tvs-jupiter-125-launching-in-india-september-16-media-invite-expected-features

১৬ সেপ্টেম্বর একটি লঞ্চ ইভেন্ট আয়োজনের জন্য তোড়জোড় করছে টিভিএস মোটর কোম্পানি (TVS Motor Company)। সংবাদমাধ্যমকে আমন্ত্রণ করতেও শুরু করেছে সংস্থাটি। সেই লঞ্চ ইভেন্টে কোন প্রোডাক্টের আত্মপ্রকাশ ঘটবে, তা এখনই বলতে নারাজ টিভিএস। কেবলমাত্র একটি টিজার ছবি শেয়ার করেছে তারা৷ তাতে দেখা যাচ্ছে, একটি এলইডি স্ট্রিপ, যেমনটা স্কুটারে থাকে। সে ক্ষেত্রে বলা যায়, নতুন স্কুটারই লঞ্চ করবে সংস্থাটি। কিন্তু কোন মডেলের? সংস্থা কিছু না বললেও বিভিন্ন মহল থেকে খবর পাওয়া যাচ্ছে, সে দিন Jupiter 125-এর অফিসিয়াল লঞ্চ করা হতে পারে।

প্রসঙ্গত, নিজেদের স্কুটারগুলির মধ্যে বেশ ভারসাম্য বজায় রেখেছে টিভিএস। যেমন তরুণ প্রজন্মের জন্য আছে Ntorq 125, ভারতের প্রথম ব্লুটুথ সংযোগকারী স্কুটার এটি। স্পোর্টি ও অ্যাগ্রেসিভ লুকসের কারণে বাজারে বেশ ভালই চলছে স্কুটারটি। আবার সস্তার মধ্যে স্কুটার চাইলে, টিভিএসের কাছে আছে Zest এবং Pep+। তবে এখনও কোম্পানির সবচেয়ে জনপ্রিয় স্কুটার Jupiter 110। ভাল মাইলেজ, প্র্যাকটিক্যাল লুক, প্রতিদিন ব্যবহার করার জন্য উপযুক্ত – এই কারণগুলির জন্য ক্রেতারা আজও Jupiter 110 স্কুটারটিকে গুরুত্ব দিয়ে দেখেন।

TVS Jupiter 125 বাজারে আসছে

এ হেন জনপ্রিয় স্কুটারের এবার নতুন ভার্সন আসছে বাজারে, যার নাম হবে Jupiter 125। সূত্রের খবর, সম্পূর্ণরূপে নতুন ডিজাইন থাকবে এতে। স্টাইলিংয়ের ক্ষেত্রে Jupiter 110-এর সঙ্গে কিছুটা মিল থাকতে পারে। তবে Jupiter 125 যাতে আকর্ষণীয় দেখতে লাগে, তার উপর বিশেষ নজর দিয়েছে টিভিএস। কোম্পানির উদ্দেশ্য, Honda Activa 125 ও Suzuki Access 125-কে বেগ দেওয়া।

TVS Jupiter 125 ইঞ্জিন

Ntorq-এর ইঞ্জিন Jupiter 125-এর মধ্যে দেওয়া হয়েছে বলে সূত্রের খবর। তবে পাওয়ার ও টর্ক আউটপুট এবং সিভিটি রেশিও সামান্য ভিন্ন হতে পারে। উল্লেখ্য, Ntorq-এর ১২৫ সিসি ইঞ্জিনে ৯.২৫ বিএইচপি পাওয়ার উপলব্ধ।

TVS Jupiter 125 ফিচার

শোনা যাচ্ছে, টিভিএস জুপিটার ১২৫-এর আন্ডার সিট স্টোরেজে একজোড়া হাফ ফেস হেলমেট ধরে যাবে। পুরনো ধাঁচে থাকবে একটি অ্যানালগ ইনস্ট্রুমেন্ট ক্লাস্টার। তবে ফুয়েল লেভেল ও ট্রিপ মিটারের তথ্য দেখানোর জন্য এতে ছোট এলসিডি ডিসপ্লে দেওয়া হতে পারে।

হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন

টেকগাপে শুভ্রর প্রথম প্রযুক্তি বিষয়ক লেখায় হাতেখরি৷ স্নাতক স্তরের পড়াশোনার পাশাপাশি এখানেই চলতে থাকে শুভ্রর লেখালেখি৷ কলেজের অধ্যায় শেষ হওয়ার পর শুভ্র এখন টেকগাপের কনটেন্ট টিমের একজন গুরুত্বপূর্ণ সদস্য৷