TVS Jupiter 125 নাকি Honda Activa 125, কোন স্কুটারটি আপনার জন্য সেরা হবে জেনে নিন

Jupiter 125 ও Honda Activa 125 স্কুটারের ফিচার, ইঞ্জিন ও অন্যান্য স্পেসিফিকেশনের তুলনা দেখে নিন

tvs-jupiter-125-vs-honda-activa-125-comparison-which-one-is-best-for-you

দেশীয় অটোমোবাইল সংস্থা TVS, Jupiter 125 স্কুটারটি সদ্যই ভারতের বাজারে লঞ্চ করেছে। আশা করা যায় Jupiter 110-এর মতো নতুন এই স্কুটারটিও মানুষের মন জয় করে নেবে। ভারতে এই স্কুটারটির সাথে প্রতিদ্বন্দ্বিতা চলবে Honda Activa 125-এর। দুটি স্কুটারের দাম প্রায় একই। এই প্রতিবেদনে আমরা Jupiter 125 ও Honda Activa 125 স্কুটারের ফিচার, ইঞ্জিন ও অন্যান্য স্পেসিফিকেশনের তুলনামূলক আলোচনা করবো।

TVS Jupiter 125 ও Honda Activa 125 এর ফিচার

প্রথমে আসি টিভিএস জুপিটার ১২৫-এর ফিচারের কথায়। এর এলইডি হেড ল্যাম্পের সাথে ডেটাইম রানিং লাইটটি ইন্টিগ্রেটেড রয়েছে। এছাড়াও ডিজিটাল ডিসপ্লে সহ অ্যানালগ স্পিডোমিটার, বিজ্ঞেস্ট-ইন-সেগমেন্ট বুট, কম্বি ব্রেক্স, ৫ লিটার এর ফুয়েল ট্যাঙ্ক এবং আরো অন্যান্য ফিচারের সাথে এসেছে টু-হুইলারটি। অন্যদিকে হোন্ডা অ্যাক্টিভা ১২৫-এ রয়েছে ৫.৩ লিটারের ফুয়েল ট্যাঙ্ক। এছাড়া জুপিটার ১২৫-এর অন্যান্য ফিচারগুলি এতেও পাওয়া যাবে।

TVS Jupiter 125 ও Honda Activa 125 এর ইঞ্জিন

টিভিএস জুপিটার ১২৫ স্কুটারটির সিঙ্গেল সিলিন্ডার ইন্টেলি-গো (Intelli-Go) টেকনোলজির ১২৪.৫ সিসি ইঞ্জিনটি থেকে সর্বোচ্চ ৮.৩ পিএস শক্তি এবং সর্বাধিক ১০.৫ এনএম টর্ক পাওয়া যায়। এছাড়া এর গিয়ার বক্সটি সিভিটি প্রযুক্তির সাথে এসেছে।

অন্যদিকে হোন্ডা অ্যাক্টিভা ১২৫-এর ফোর স্ট্রোক ফ্যান কুল্ড বিএস৬ ১২৫ সিসি-র ইঞ্জিনটি থেকে সর্বোচ্চ ৮.২৯ পিএস শক্তি এবং সর্বাধিক ১০.৩ এনএম টর্ক পাওয়া যায়। এর গিয়ার বক্সটিও সিভিটি প্রযুক্তির সাথেই এসেছে। এছাড়া অ্যাক্টিভা ১২৫ স্কুটারে রয়েছে i3S প্রযুক্তি।

TVS Jupiter 125 ও Honda Activa 125 এর দাম

নয়া টিভিএস জুপিটার ১২৫ স্কুটারের দাম রাখা হয়েছে ৭৩,৪০০ টাকা (এক্স-শোরুম, দিল্লি)। অন্যদিকে হোন্ডা অ্যাক্টিভা ১২৫ এর এক্স-শোরুম মূল্য ৭২,৬৩৭ টাকা।

হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন

টেকগাপের মেম্বাররা ও সদ্য যোগ দেওয়া লেখকরা এই প্রোফাইলের মাধ্যমে টেকনোলজির সমস্ত রকম খুঁটিনাটি আপনাদের সামনে আনে।