ফের দাম বাড়লো TVS Jupiter এর, জেনে নিন নতুন দাম

tvs-jupiter-price-increased-again-in-india-know-new-price

ভারতে TVS Motor Company-র নাম শোনেননি এমন হয়তো খুব কম লোক আছেন। কোম্পানিটি ভারতে নিত্যনতুন বাইক ও স্কুটার লঞ্চ করে। এই কোম্পানির ১১০ সিসির স্কুটার Jupiter খুবই জনপ্রিয়। এবার কোম্পানি এই স্কুটারের দাম বাড়ালো। জানা গিয়েছে, এই স্কুটারের BS6 মডেলের দাম ১,০৪০ টাকা বৃদ্ধি করা হয়েছে। যার পরে এই স্কুটারের এক্স শোরুমের স্টার্টিং প্রাইস হবে ৬৩,০১২ টাকা। এর পরের মডেল অর্থাৎ Jupiter ZX BS6 মডেলের এক্স শোরুম দাম হয়েছে ৬৫,১০২ টাকা। আবার টপ ভ্যারিয়েন্ট Jupiter Classic BS6 মডেলের এক্স শোরুমে নতুন দাম হয়েছে ৬৯,৬০২ টাকা।

এর আগেও জুন মাসে TVS এর Jupiter স্কুটারের দাম বৃদ্ধি করা হয়েছিল ৬৫১ টাকার। তবে এবার আগের বার থেকে দ্বিগুণ দাম বৃদ্ধি হয়েছে। জানা যাচ্ছে, BS6 মডেল তৈরি করার জন্য অতিরিক্ত খরচ এবং করোনা ভাইরাসের এর সময়ে উৎপাদনের খরচ বৃদ্ধি হওয়ার কারণেই এই মূল্য বৃদ্ধি করেছে TVS। এছাড়া, TVS ছাড়াও অন্যান্য অটোমোবাইল কোম্পানিগুলোও এই মাসে তাদের গাড়ি এবং বাইকের দাম বৃদ্ধি করেছে।

TVS Jupiter স্পেসিফিকেশন:

ইঞ্জিন:

এই TVS Jupiter স্কুটারে রয়েছে ১১০ সিসির সিঙ্গেল সিলিন্ডার এবং এয়ার কুল ইঞ্জিন। এই ইঞ্জিন আপনাকে ৭,০০০ আরপিএম গতিতে ৭.৩ এইচ পি পাওয়ার দিতে পারে। এবং এই ৫,৫০০ আরপিএম এ ৮.৪ ন্যানো মিটার টর্ক জেনারেট করতে পারে। এই ইঞ্জিনে CVT অটোমেটিক ট্রান্সমিশন এবং ET-Fi সিস্টেম দেওয়া হয়েছে। এই নতুন BS6 মডেলে আপনারা ১৫ শতাংশ বেশি মাইলেজ পেয়ে যাবেন।

বিশেষ ফিচার:

এই স্কুটারে এলইডি হেডলাইট, ২১ লিটারের আন্ডার সিট স্টোরেজ, মালফাংশন ইন্ডিকেটর ল্যাম্প, মোবাইল চার্জিং পোর্ট থাকছে। এছাড়াও রয়েছে সেমি ডিজিটাল ইনস্ট্রুমেন্ট ক্লাস্টার, ইউটিলিটি বক্স, থ্রি ডী লোগো, অ্যাডজাস্টেবল রিয়ার শক প্রুফ সিস্টেম পাচ্ছেন আপনারা। সঙ্গে এই স্কুটারে রয়েছে ডুয়াল টোন সিট, উইন্ড শিল্ড, এবং গ্র্যাব রেল এর মত কিছু বিশেষ ফিচার যা এই দামের মধ্যে এই স্কুটারকে করে তুলেছে আকর্ষণীয়।

কালার অপশন:

আপনারা এই স্কুটার পাবেন সর্বমোট ৮ টি কালার অপশনে। এরমধ্যে রয়েছে ম্যাট ব্লু, টাইটানিয়াম গ্রে, জ্বালামুখী রেড, মিডনাইট ব্ল্যাক, প্রিস্টিন হোয়াইট, ওয়ালনাট ব্রাউন, মিস্টিক গোল্ড, এবং ম্যাট সিলভার।

যদি আপনি Jupiter ZX কিনতে চান তবে আপনারা স্টারলাইট ব্লু এবং রয়াল ব্রাউন রঙের অপশনও পেয়ে যাবেন। এবং সেখানেই, সবথেকে দামি ভ্যারিয়েন্ট Jupiter Classic এ আপনারা আরও ৩ টি কালার অপশন পেয়ে যাবেন। যথা- ইন্ডী ব্লু, অ্যাটম ব্রাউন, এবং সানলিট আইভরি।