লঞ্চ হল TVS Jupiter স্কুটারের সবচেয়ে সস্তা মডেল, পাবেন আরও বেশি মাইলেজ

tvs-jupiter-sheet-metal-wheel-launched-in-india-price-rs-63497

Jupiter, এটি টিভিএসের সবচেয়ে বেশী বিক্রীত স্কুটার তো বটেই সেইসঙ্গে ভারতে সর্বাধিক বিক্রীত স্কুটারের তালিকায় Honda Activa-র পরেই এর স্থান। সেই জনপ্রিয়তার কথা মাথায় রেখেই নতুন বছরের শুরুতেই টিভিএস জুপিটারের সবচেয়ে সস্তা ভ্যারিয়েন্ট লঞ্চ করলো। Jupiter Sheet metal wheel নামের এই ভ্যারিয়েন্টটির দাম রাখা হয়েছে ৬৩,৪৯৭ টাকা (এক্স-শোরুম,দিল্লি)।

শুধুমাত্র আলাদা হুইল ডিজাইন ছাড়া জুপিটারের স্টান্ডার্ড মডেলের সাথে নতুন লঞ্চ হওয়া শিট মেটাল ভ্যারিয়েন্টের কোনো পার্থক্য চোখে পড়বে না। এতএব, Jupiter Sheet metal wheel-এ পেয়ে যাবেন এলইডি হেডলাইট ও রিয়ার লাইট, সীটের নীচে ২১ লিটারের স্টোরেজ, মোবাইল চার্জার, ফ্ল্যাট টাইপ সিঙ্গেল পিস সিট, অ্যাডজেস্টেবল গ্যাস চার্জড রিয়ার সাসপেনশন, টিউবলেস টায়ার, বৃহৎ হুইলবেস,স্টেইনলেস স্টিল মাফলার গার্ড ১০৯.৭ সিসি ইঞ্জিন, প্রভৃতি।

জুপিটারের এই ভ্যারিয়েন্টে রয়েছে ETFi (Eco Thrust Fuel Injection) প্রযুক্তির ইঞ্জিন। যা সর্বোচ্চ ৫.৫ কিলোওয়াট পাওয়ার ও ৮.৪ এনএম পর্যন্ত টর্ক উৎপন্ন করতে সক্ষম। এই ইকো থ্রাস্ট ফুয়েল ইনজেকশন ইঞ্জিন বর্ধিত ইঞ্জিন পারফরম্যান্স, আরও ভাল স্থায়িত্ব, এবং মসৃণ রাইডিংয়ের অভিজ্ঞতার পাশাপাশি ১৫ শতাংশ উত্তম মাইলেজ অফার করে।

প্রসঙ্গত, টিভিএস জুপিটার লাইনআপের প্রত্যেকটি মডেলের দাম ১৬৪৫ টাকা থেকে ২,৭৭০ টাকা অব্দি বৃদ্ধি করেছে। সেই অনুযায়ী Jupiter Standard-এর নতুন দাম ৬৫,৪৯৭ টাকা। Jupiter ZX-এর দাম হল ৬৮,২৪৭ টাকা৷ Jupiter ZX Disc কেনার জন্য এখন খরচ করতে হবে ৭২,৩৪৭ টাকা। এবং Jupiter Classic-এর নতুন দাম হয়েছে ৭২,৪৭২ টাকা (এক্স-শোরুম,দিল্লি)।