১২৫ সিসি ইঞ্জিনের সাথে আসছে TVS এর সর্বাধিক বিক্রীত স্কুটার Jupiter

tvs-jupiter-with-125cc-engine-may-launch-in-may-expected-price

ভারতে স্কুটার সেগমেন্টে Honda Activa-র জনপ্রিয়তার কথা সর্বজনবিদিত। অ্যাক্টিভার পরেই জনপ্রিয়তার দিক থেকে দ্বিতীয় স্থানে আছে TVS-এর Jupiter৷ ভারতে এটি টিভিএসের সর্বাধিক বিক্রীত স্কুটারও বটে। অত্যন্ত সাশ্রয়ী মূল্যের এই স্কুটার চালাতেও বেশ মজাদার। ফলে লঞ্চের পর থেকেই ভারতীয় স্কুটারপ্রেমীদের কাছে এটি আলাদা গুরুত্ব পেয়ে এসেছে। বর্তমানে এটি ১১০ সিসি ইঞ্জিনের সাথে উপলব্ধ হলেও, TVS এই স্কুটারের ১২৫ সিসি ভার্সনের ওপর কাজ শুরু করে দিয়েছে। অটোমোটিভ নিউজ প্ল্যাটফর্ম GaadiWaadi তাদের সূত্র উদ্ধৃত করে একটি রিপোর্টে একথা জানিয়েছে।

বর্তমানে TVS এর একমাত্র ১২৫ সিসি টু-হুইলার বলতে রয়েছে Ntorq স্কুটার। অন্যদিকে ১২৫ সিসি বাইকের শূন্যস্থান পূরণ করতে Fiero 125 আবার নতুনরূপে আত্মপ্রকাশ করতে পারে বলে চর্চা চলছে। এই নামটি ট্রেডমার্ক করার জন্য সংস্থাটি একটি আবেদনও দাখিল করেছে বলে মাঝে শোনা গিয়েছিল।

স্পোর্টি স্টাইল ও প্রিমিয়াম লুকের জন্য তরুণ প্রজন্মের কাছে টিভিএসের Ntorq 125 বেশ আবেদনময়ী। প্রিমিয়াম সরঞ্জাম ও ফিচারের জন্য এরও দামও অনেকটাই বেশী। ফলে পরিপক্ক ক্রেতারা সাটেল ডিজাইনের জন্য Jupiter-কেই যে বেশী পছন্দ করেন, তা এর বিক্রীর পরিসংখ্যান দেখলেই স্পষ্ট হয়ে যায়।

GaadiWaadi তার প্রতিবেদনে বলেছে, TVS, Jupiter-এর ১২৫ সিসি ভার্সনে Ntorq-এ থাকা ইঞ্জিন ব্যবহার করতে পারে। যা ৯.৩৮ পিএসের সর্বোচ্চ পাওয়ার ও ১০.৫ এমএম পর্যন্ত টর্ক জেনারেট করতে পারবে। বর্তমানে যেখানে টিভিএসের ১০৯.৭ সিসি ইঞ্জিনের পাওয়ার ও টর্ক আউটপুটের পরিমান ৭.৪৭ পিএস ও ৮.৪ এনএম। সুতারাং, যারা শক্তিশালী স্কুটার চাইবেন তারা Jupiter পছন্দ করতে পারেন। আবার যারা পাওয়ারের পাশাপাশি লুক ও ফিচারকে প্রাধান্য দেবেন তাদের কাছে Ntorq 125 অপশন হিসেবে থাকবে।

ভ্যারিয়েন্ট অনুযায়ী TVS Jupiter-এর বর্তমান এক্স-শোরুম দাম ৬৩, ৮৫২ টাকা-৭০,৮০২ টাকা। ১২৫ সিসি ইঞ্জিনের সাথে লঞ্চ হলে ১১০ সিসি মডেলের তুলনায় এর দাম ৩০০০-৪০০০ টাকা বেশী হতে পারে।