আরও একটি নতুন রঙে এল TVS Ntorq 125 Race Edition

tvs-ntorq-125-race-edition-black-and-yellow-color-variant-launched

মোটরবাইক নির্মান সংস্থা TVS Motors তাদের Ntorq 125 Race Edition মডেলটির নতুন একটি কালার ভ্যারিয়েন্টে বাজারে আনলো। টিভিএস গত বছরের সেপ্টেম্বরে Ntorq 125 Race Edition স্কুটারটি লঞ্চ করেছিল। বর্তমানে এর দাম শুরু হচ্ছে ৭৬,৩৫০ টাকা থেকে (এক্স-শোরুম, দিল্লী)। এখন Ntorq 125 Race Edition স্কুটারটি নতুন ডুয়াল টোন ব্ল্যাক ও ইয়োলো কালার ভ্যারিয়েন্টে বাজারে পাওয়া যাবে। এরআগে এই স্কুটারটি রেড ও ব্ল্যাক কালারে পাওয়া যেত। শুধুমাত্র নতুন এই কালার অপশন ছাড়া স্কুটারটির অন্যান্য স্পেসিফিকেশন তার পুরানো মডেলের মতো একই রাখা হয়েছে।

Ntorq 125 Race Edition-এ ব্যবহার করা হয়েছে সিঙ্গল সিলিন্ডার, ফোর স্ট্রোক এয়ার কুলড BS6 ১২৫ সিসি ইঞ্জিন এটি ৭,০০০ আরপিএমে সর্বোচ্চ ৯.৩৮ পিএস ও ৫, ৫০০ আরপিএমে সর্বোচ্চ ১০.৫ এনএম টর্ক জেনারেট করতে পারে। স্কুটারটি মাত্র নয় সেকেন্ডে তার গতি ০-৬০ কিমি/ঘন্টায় এক্সেলারেট করতে সক্ষম। এর সামনে দেওয়া হয়েছে টেলিস্কোপিক সাসপেনশান ও পেছনে হাইড্রোলিক ডাম্পালারের সাথে কয়েল স্প্রিং। স্কুটারটি চাকাতে ১২ ইঞ্চির টিউবলেস টায়ার ব্যবহার করা হয়েছে। এটির সামনের চাকাতে ২২০ মিমির ডিস্ক ব্রেক আর পেছনের চাকাতে ১৩০ মিমির ড্রাম ব্রেক বর্তমান।

স্কুটারটির অন্যান্য ফিচারের মধ্যে আছে ফুল ডিজিট্যাল ইন্সট্রুমেন্ট প্যানেল, ইঞ্জিন কিল সুইচ, ইউসবি চার্জিং অপশান এবং স্পিলিট গ্রাব রেইলস। এটিতে ব্লুটুথ কানেক্টিভিটির সুবিধাও পাওয়া যাবে। স্কুটারটি হেডলাইট হিসেবে থাকছে সিগনেচার এলইডি হেডল্যাম্প সাথে এলইডি ড্রিলস। এখানে একটি হ্যাজার্ড ল্যাম্পও আছে যেটিকে লাল রঙের একটি হ্যাজার্ড সুইচের মাধ্যমে অন করা যাবে।

স্কুটারটির আয়তনের কথায় আসলে Ntorq 125 Race Edition ১,৮৬১ মিমি লম্বা, ৭১০ এমএম চওড়া এবং উচ্চতা ১,১৬৪ মিমি। এটির ওজন ১১৮ কেজি এবং ফুয়েল ট্যাঙ্কের ক্যাপাসিটি রাখা হয়েছে ৫.৮ লিটার।

টিভিএসের পক্ষ থেকে দাবী করা হয়, ভারতের টপ টেন স্কুটারগুলির মধ্যে Ntorq 125 Race Edition-টি অন্যতম ৷ সংস্থার মতে, এটি এখন কোম্পানির বেস্টসেলারের মধ্যে নিজের জায়গা করে নিয়েছে ৷ প্রসঙ্গত, Ntorq 125 মডেলটির এখন পাঁচ লক্ষ কাস্টমার বর্তমান ৷