দাম বাড়লেও এখনও দেশের সস্তা স্কুটার হল TVS Scooty Pep+

tvs-scooty-pep-plus-gets-price-hike-in-india

Honda Activa এর সাথে ভারতের আরও একটি জনপ্রিয় স্কুটারের নাম TVS Scooty Pep+। গত এপ্রিল মাসে টিভিএস এই স্কুটারের BS6 মডেল লঞ্চ করেছিল। এবার এই স্কুটারের দাম বাড়ালো কোম্পানি। টিভিএস এর এই স্কুটারটি এখন ৮০০ টাকা বেশি দামে কিনতে হবে। যদিও দাম বাড়ার কারণ হিসাবে কোম্পানি কিছুই জানায়নি। এমনকি দাম বাড়লেও এই স্কুটারে নতুন কোনো ফিচার যুক্ত করা হয়নি। আসলে করোনা ভাইরাসের কারণে প্রতিটি অটোকার কোম্পানির যে ক্ষতি হয়েছে, তা সামাল দিতেই হয়তো TVS তাদের এই জনপ্রিয় স্কুটারের দাম বাড়িয়েছে বলে মনে করা হচ্ছে।

TVS Scooty Pep+ নতুন দাম:

এপ্রিল মাসে টিভিএস স্কুটি পেপ প্লাস যখন বিএস৬ ইঞ্জিনের সাথে লঞ্চ হয়েছিল, তখন এর স্ট্যান্ডার্ড ভ্যারিয়েন্টের দাম ছিল ৫১,৭৫৪ টাকা। এছাড়াও অন্য দুটি ভ্যারিয়েন্টের দাম ছিল ৫২,৯৫৪ টাকা। তবে এখন TVS Scooty Pep+ এর স্ট্যান্ডার্ড ভ্যারিয়েন্ট কিনতে হবে ৫২,৫৫৪ টাকায় এবং অন্য দুটি ভ্যারিয়েন্ট কিনতে হবে ৫৩,৭৫৪ টাকায়। এই দাম এক্স শোরুমের। যদিও দাম বাড়লেও এখনও টিভিএস স্কুটি পেপ প্লাস দেশের সস্তা স্কুটারগুলির মধ্যেই বিবেচিত হবে।

আগের থেকে শক্তিশালী ইঞ্জিন :

টিভিএস এই স্কুটারে ৮৭.৮ সিসি ইঞ্জিন দিয়েছে। এই ইঞ্জিন ৫.৩৬ এইচপি পাওয়ার ও ৬.৫ এনএম টার্ক জেনারেট করে। এই স্কুটারের ওজন ৯৫ কেজি রাখা হয়েছে। বিএস৪ ইঞ্জিন ৫ এইচপি পাওয়ার এবং ৫.৮ এনএম টার্ক জেনারেট করতো।

ইঞ্জিনকে শক্তিশালী করা ছাড়াও কোম্পানি এতে নতুন কিছু ফিচার যুক্ত করেছে। এই স্কুটারে এখন ফ্রন্ট মোবাইল চার্জিং সকেট, আরও বেশি ইউটিলিটি স্পেস এবং সাইড স্ট্যান্ড অ্যালার্ম ফিচার দেওয়া হয়েছে। এছাড়া টিভিএস স্কুটি পেপ +ফিচার একই রাখা হয়েছে।

বিএস৬ স্কুটি পেপ প্লাস মোট ৭ টি রঙে পাওয়া যাবে। আগের মডেলের চেয়ে দুটি নতুন রঙ পাওয়া যাবে – কোরাল ম্যাট এবং অ্যাকোয়া ম্যাট। এছাড়াও রেড, গোল্ড, ব্ল্যাক, ব্লু এবং পিঙ্ক কালারে উপলব্ধ।