Apache RTR 310-র পর চলতি বছরে আসছে TVS এর ৩১০ সিসি-র নতুন বাইক

tvs-to-launch-310cc-naked-or-adventure-bike-this-year
ছবি : Gaadiwaadi

ভারতীয় বাজারে এখন TVS-এর ফ্ল্যাগশিপ মডেল হিসেবে Apache RTR 310 মোটরসাইকেলটি উপলব্ধ। সময়ের সাথে সাথে TVS Apache RTR 310-এর জনপ্রিয়তা যে ক্রমশ বৃদ্ধি পাচ্ছে তা এর বিক্রির পরিসংখ্যা দেখলেই স্পষ্ট। সেলস ডেটা বলছে, ডিসেম্বর, ২০১৯-এর তুলনায় ২০২১-এর জানুয়ারিতে টিভিএস অ্যাপাচি আরটিআর ৩১০-এর বিক্রিতে রেকর্ড পরিমান ১৩২ শতাংশ প্রবৃদ্ধি হয়েছে। আসলে চোখধাঁধানো ডিজাইন, শক্তিশালী ইঞ্জিন এবং প্রিমিয়াম কোয়ালিটির হার্ডওয়্যার স্পোর্টস বাইকটির গ্রহণযোগ্যতা বহুগুণ বাড়িয়েছে।

টিভিএস যে বাজারে আরও প্রিমিয়াম মোটরসাইকেল আনার পরিকল্পনা করছে তা খুব একটা নতুন খবর নয়। জল্পনা চলছে, ৩১০ সিসি-র ন্যাকেড স্পোর্টস বাইক বা অ্যাডভেঞ্চার ট্যুরার বাইক দিয়ে শুরু করে টিভিএস তার উচ্চাকাঙ্খা পূরণ করতে পারে। নতুন মডেলটিতে Apache RTR 310 মোটরবাইকের ইঞ্জিন ব্যবহৃত হওয়ার সম্ভাবনা আছে, আবার এই ফ্ল্যাগশিপ মডেলের সাথে টিভিএস-এর আপকামিং মোটরবাইকের বেশ কিছু সাদৃশ্য থাকতে পারে।

উল্লেখ্য, গতবছর ডিসেম্বরে একটি সাক্ষাৎকারে টিভিএস মোটর কোম্পানির প্রেসিডেন্ট ও সিইও কে.এন.রাধাকৃষ্ণান ইঙ্গিত দিয়েছিলেন, পরের বছর (২০২১) টিভিএস ৩১০ সিসি প্ল্যাটফর্মের ওপর ভিত্তি করে নতুন একটি মোটরসাইকেল লঞ্চ করতে পারে। যা BMW Motorrad এবং TVS-এর যৌথ উদ্যোগে বানানো চতুর্থ প্রোডাক্ট হবে।

এখনও পর্যন্ত  টিভিএস এবং বিএমডব্লু যৌথভাবে তিনটি মডেল এদেশে লঞ্চ করেছে। যেগুলি হল – Apache RTR 310, BMW G310 R এবং BMW। পরিকল্পনামাফিক টিভিএসের আপকামিং মোটরসাইকেলটিও দুই সংস্থার ডেভলপ করবে। তবে এটি ন্যাকেড স্ট্রিটফাইটার ক্যাটেগরির হবে নাকি লেটেস্ট ট্রেন্ড অনুসরণ করে অ্যাডভেঞ্চার ট্যুরার, তা স্পষ্ট করা যায়নি।