Twitter ইউজারদের জন্য সুখবর, ডিএম-এর মাধ্যমে পাঠাতে পারবেন ভয়েস মেসেজ

twitter-rolls-our-voice-dm-feature-in-india-brazil-japan

সাম্প্রতিক সময়ে ভারত সরকারের সাথে সোশ্যাল নেটওয়ার্কিং প্ল্যাটফর্ম Twitter-এর যে তীব্র বিরোধ সৃষ্টি হয়েছে, তা আমাদের সকলেরই জানা। এমনকি ভারতে Twitter নিষিদ্ধ করে দেওয়া হতে পারে, এমন গুঞ্জনও ইতিমধ্যে শুরু হয়ে গিয়েছে। কিন্তু গোটা ঘটনায় এখনও অবধি নির্বিকার Twitter; এমনকি এই পরিস্থিতিতে জনপ্রিয় প্ল্যাটফর্মটি নতুন ফিচার আনতেও দুবার ভাবছে না। আজ অর্থাৎ ১৭ই ফেব্রুয়ারী থেকে Twitter-এ এসেছে নতুন ডাইরেক্ট মেসেজ (DM) অপশন, যা এতদিন সাধারণত Instagram, Snapchat ইত্যাদিতে দেখা যেত। ভারত সহ এই নতুন ফিচারটি ব্রাজিল ও জাপানের ইউজারদের জন্যও উপলব্ধ হবে।

রিপোর্ট অনুযায়ী, এই নতুন ডিএম ফিচারের সাহায্যে টুইটার (Twitter)-এ টেক্সট মেসেজের পাশাপাশি ভয়েস ডিএম-ও পাঠানো যাবে। সেক্ষেত্রে গতবছর চালু হওয়া ভয়েস নোট অপশনটির কার্যকারিতা বাড়াবে এই ভয়েস ডিএম। জানা গিয়েছে, ভয়েস নোট টুইটের মত এই অপশনটির সাহায্যেও ১৪০ সেকেন্ডের ভয়েস নোট ডাইরেক্ট মেসেজ করা যাবে।

কিভাবে পাঠাবেন ভয়েস নোট ডিএম?

প্রথমেই বলি, আইওএস এবং অ্যান্ড্রয়েড – উভয় ডিভাইসেই এই নতুন ফিচারটি উপলব্ধ হবে। এই ভয়েস মেসেজ পাঠানোর পদ্ধতিটিও খুবই সহজ। টুইটারে কোনো চ্যাটের ভয়েস রেকর্ড অপশনে একবার ট্যাপ করলেই রেকর্ড শুরু হবে, তারপর আরেকবার ট্যাপ করলে রেকর্ড প্রক্রিয়া শেষ হবে। এরপর সেন্ড অপশনে ক্লিক করলেই ভয়েস ডিএম সেন্ড হয়ে যাবে। মজার বিষয় এটাই যে, ভয়েস ডিএম পাঠানোর আগে রেকর্ডেড ভয়েস নোটটি শোনার জন্যও একটি আলাদা অপশন থাকবে।

বলে রাখি, আইফোন (iPhone)-এর ক্ষেত্রে ‘প্রেস অ্যান্ড হোল্ড’ অপশন ব্যবহার করে ভয়েস নোট রেকর্ড করা যাবে এবং তারপর ‘স্যোয়াইপ আপ অ্যান্ড রিলিজ’ করলেই সেটি সেন্ড করা যাবে। তবে যারা ওয়েব ব্রাউজার থেকে টুইটার ব্যবহার করেন তারা এখনই এই ধরণের ভয়েস নোট ডিএম পাঠাতে পারবেন না, কিন্তু তারা প্রাপ্ত ভয়েস নোটগুলি শুনতে সক্ষম হবেন।

নতুন ফিচার সম্পর্কে টুইটার কর্তৃপক্ষ বলেছে যে, এটি ইউজারদের টুইটার ব্যবহারের অভিজ্ঞতাকে আরো সুবিধাজনক করে তুলবে এবং ইউজাররা তাদের মত প্রকাশের আরও বেশি সুযোগ পাবেন। সংস্থার ভারতীয় শাখার ম্যানেজিং ডিরেক্টর মনীশ মহেশ্বরী জানিয়েছেন, ভারতের বাজার টুইটারের জন্য অত্যন্ত গুরুত্বপূর্ণ, তাই এই দেশের মানুষের জন্য আমরা নিয়মিত নানা নতুন ফিচার আনার চেষ্টা করে চলেছি। সেক্ষেত্রে আগামী দিনে নতুন ডিএম (DM) ফিচারটিকে আরও আকর্ষণীয় করে তোলা হবে এবং আরও কিছু নতুন ফিচার আনা হবে বলে জানিয়েছেন মহেশ্বরী।

হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন