এসএমএস এর মাধ্যমে টুইট করার সুবিধা বন্ধ করলো Twitter, জেনে নিন কারণ

মাইক্রোব্লগিং সাইট Twitter মেসেজের মাধ্যমে টুইটের সুবিধা বন্ধ করতে শুরু করলো। কোম্পানি বিভিন্ন দেশে এই সুবিধা বন্ধ করে দিয়েছে। এমন পরিস্থিতিতে, আপনি আর এসএমএসের মাধ্যমে টুইট করতে পারবেন না। আপনাকে জানিয়ে রাখি এই সুবিধার সুযোগ নিয়ে গতবছর টুইটারের সিইও Jack Dorsey এর অ্যাকাউন্ট হ্যাক করা হয়েছিল।

এসএমএস এর দ্বারা টুইট করার সুবিধা বন্ধ করার পিছনে টুইটারের উদ্দেশ্য হল সুরক্ষা বাড়ানো। Twitter চায় ইউজাররা কেবল দুটি মাধ্যম, ডেস্কটপ এবং মোবাইল অ্যাপ থেকে টুইট করুক, যাতে তাদের অ্যাকাউন্টের সুরক্ষা এবং গোপনীয়তা অক্ষত থাকে। কোম্পানি জানিয়েছে যে বেশিরভাগ ব্যবহারকারীরা এই বৈশিষ্ট্যটি ব্যবহার করেন না এবং এর কারণে বিভিন্ন ধরণের অভিযোগও আসছে। এতদিন টুইটার এসএমএস এর মাধ্যমে ১৪০ টি অক্ষরে টুইট করার সুবিধা দিত।

২০১৮ সালে, জ্যাক ডরসির অ্যাকাউন্ট হ্যাক হয়েছিল। এরপর সিইওর অ্যাকাউন্ট থেকে অশ্লীল এবং নকশালবাদী টুইট করা হয়েছিল এবং এই জাতীয় টুইটগুলিকে রিটুইট ও করা হয়েছিল। পরবর্তী একটি প্রতিবেদনে দাবি করা হয়েছিল যে, ডরসি সিম সোয়াপিংয়ের শিকার হয়েছিলন। এই হ্যাকিংয়ের পরে, সোশ্যাল মিডিয়া ব্যবহারকারীরা দুর্বল পাসওয়ার্ডের জন্য ডরসি কে নিয়ে মজাও করেছিল।

জানিয়ে রাখি টুইটার সম্প্রতি ডেস্কটপ সংস্করণের লেআউট পরিবর্তন করেছে। পূর্বে, যেখানে ব্যবহারকারীদের প্রোফাইল ফটোটি বামদিকে টুইট বাটনের উপরে মেনু বারে দেখাযেত, এখন এটিকে নিচে নামিয়ে আনা হয়েছে। এটি ছাড়াও কোম্পানি দুটি অ্যাকাউন্ট যুক্ত করার বিকল্পও দিয়েছে।

টেকগাপের মেম্বাররা ও সদ্য যোগ দেওয়া লেখকরা এই প্রোফাইলের মাধ্যমে টেকনোলজির সমস্ত রকম খুঁটিনাটি আপনাদের সামনে আনে।