এবার ২৪ ঘণ্টা পর অদৃশ্য হয়ে যাবে আপনার টুইট, আসছে নতুন ফিচার

twitter-testing-fleets-feature-in-india-tweet-will-disappear-after-24-hours

এবার থেকে হোয়াটসঅ্যাপ, ফেসবুক, ইনস্টাগ্রাম বা স্ন্যাপচ্যাটের মত স্টোরি দেওয়া যাবে টুইটারেও, ২৪ ঘন্টা পর অদৃশ্য হবে সেই টুইট। সম্প্রতি মঙ্গলবার Twitter কর্তৃপক্ষ থেকে জানানো হয়েছে খুব শীঘ্রই টেস্টিং ফেজে ভারতে আনা হবে “Fleets” ফিচার। একবার টুইট করার ২৪ ঘন্টা অবধি দৃশ্যমান থাকার পরে লাইক, কমেন্ট বা রিটুইট সহ সেটি অদৃশ্য হয়ে যাবে। বর্তমানে এই ফিচারটি ব্রাজিল এবং ইতালিতে টেস্টিং ফেজে রয়েছে।

অবতার অর্থাৎ টুইটারের প্রোফাইল পিকচারে আলতো করে ক্লিক করে ইচ্ছেমত “ফ্লিট” পোস্ট করা বা দেখা যাবে, ইউজাররা টেক্সট ছাড়াও মিডিয়া আইকনে ক্লিক করে পোস্ট করতে পারবেন ফটো, ভিডিও বা জিআইএফ। Facebook বা WhatsApp স্টোরির মতই টুইটার ফ্লিটটি কে কে দেখছে জানতে পারবেন পোস্টদাতা। ফ্লিটটিতে রিঅ্যাক্ট এবং রিপ্লাই বাটন থাকবে, যার সাহায্যে ফলোয়াররা সহজেই নিজের প্রতিক্রিয়া জানাতে পারবেন। রিপ্লাইগুলি ডিরেক্ট মেসেজ বা ডিএমের মাধ্যমে ফ্লিটদাতার কাছে পৌঁছাবে।

মনে করা হচ্ছে ফিচারটি আসার পর টুইটার ব্যবহারকারী কম চাপে এবং নিজেদের নিয়ন্ত্রণে সাম্প্রতিক বার্তা বা চিন্তা শেয়ার করতে পারবেন, এবং সহজেই ব্যক্তিগতভাবে কথোপকথন চালিয়ে যেতে পারবেন। নতুন এই ফিচার অ্যান্ড্রয়েড ও আইওএস উভয় প্ল্যাটফর্মের জন্য আসবে।

এই নতুন মোডটি আসার পর ভারতীয়দের টুইটার ব্যবহারে কী বৈচিত্র্য আসে, মানুষ কীভাবে এই ফিচারটি উপভোগ করেন তা জানতে আগ্রহী টুইটার ইন্ডিয়ার এমডি মনীশ মাহেশ্বরী।