এপ্রিলে বাজারে আসছে Apache, Hayabusa সহ চারটি বাইক ও একটি স্কুটার

Upcoming bike and scooter in India in april including apache, Hayabusa aprilia

এপ্রিল মাসের আজ সাত তারিখ। তবে এত অল্প সময়ের মধ্যেই এই মাসে ভারতে আটটি নতুন মোটরসাইকেল লঞ্চ হয়ে গিয়েছে। যেগুলি হল Yamaha YZF-R15 V3.0 এর 2021 ভার্সন, Triumph Bonneville রেঞ্জের ছ’টি মডেলের 2021 ভার্সন এবং Triumph এরই বহু প্রতীক্ষিত Trident 660। এছাড়াও মোটরসাইকেলপ্রেমীরা এই মাসে একগুচ্ছ টু-হুইলার লঞ্চ প্রত্যক্ষ করবেন। এখনও পর্যন্ত এপ্রিলে বিভিন্ন সেগমেন্টে ভারতে পাঁচটি নয়া মোটরসাইকেল এবং একটি ম্যাক্সি ডিজাইনের স্কুটার লঞ্চের খবর কনফার্ম করা গিয়েছে। আজ সেগুলিরই একটি তালিকা তৈরি করে এই প্রতিবেদন।

1- TVS Apache RR 310

TVS Apache RR 310

টিভিএসের ফ্ল্যাগশিপ মডেল অ্যাপাচি আরআর ৩১০ আর কিছুদিনের মধ্যেই নতুন আপডেটের সঙ্গে লঞ্চ হবে। নতুন ভার্সনের  সাসপেনশন সেটআপে সবচেয়ে বড় পরিবর্তন দেখা যাবে। বাইকের সামনে ও থাকবে পেছনে প্রি-লোড অ্যাডজাস্টাবিলিটি সাপোর্ট। ফলে রাইডিং স্টাইলের ওপর নির্ভর করে এটি বাইকারকে সাসপেনশন টিউন করতে সাহায্য করবে। আবার দ্বিতীয় পরিবর্তনটি দেখা যাবে কর্নারিং এবিএস ফিচার যোগ করার মাধ্যমে। তৃতীয় পরিবর্তনটি বাইকের টায়ারে প্রত্যক্ষ করা যাবে। আমদানিকৃত টায়ারের ওপর নিষেধাজ্ঞা জারি হওয়ায় টিভিএস কিছুটা বাধ্য হয়েই Michelin Road 5 টায়ারের পরিবর্তে নিজস্ব Eurogrip ProTorq Extreme টায়ার ব্যবহার করবে। বাইকটির মেকানিক্যাল স্পেসিফিকেশনে পরিবর্তন দেখার সম্ভাবনা খুবই কম।

2- Suzuki Hayabusa

Suzuki Hayabusa

সুজুকি হায়াবুসা সর্ম্পকে মনে হয় না নতুন করে কোনো বিশেষণ ব্যবহারের প্রয়োজন আছে। গ্লোবাল মোটরসাইকেল মার্কেটে এটি যেমন শিহরন জাগানো একটি নাম। একইভাবে ভারতেও এটি জনপ্রিয় প্রিমিয়াম বাইকগুলির মধ্যে অন্যতম। সুপারবাইকটির ২০২১ ভার্সন ১,৩৪০ সিসি-র ইনলাইন ফোর-সিলিন্ডার ইঞ্জিন সহ এসেছে। ইঞ্জিনের সর্বোচ্চ পাওয়ার আউটপুট ১৮৭.৭ এইচপি ও টর্ক ১৫০ এনএম। এছাড়া বাইকটির মূল ফিচারের মধ্যে রাইডিং মোড, ইঞ্জিন ব্রেক কন্ট্রোল, পাওয়ার মোড সিলেক্টর, ট্র্যাকশন কন্ট্রোল, বাই-ডিরেকশনাল কুইক শিফট সিস্টেম, ক্রুজ কন্ট্রোল, কর্নারিং এবিএস উল্লেখযোগ্য। তবে বাইকটির অন্যতম মুখ্য আপগ্রেডের প্রসঙ্গে আসলে, নতুন Brembo Stylema ব্রেকিং সিস্টেমের কথা না বললেই নয়।

৩- 2021 KTM RC 390

2021 KTM RC 390
Photo Credit: Indian Autos Blog

কেটিএম বর্তমানে RC 390 ছাড়াও RC 125 ও RC 200 এর নেক্সট জেনারেশন মডেলের ওপর কাজ করছে। কেটিএম আরসি ৩৯০ এর প্রোটোটাইপ ভার্সনের টেস্ট রাইডের ছবি একাধিকবার স্পাই শটের মাধ্যমে সামনে এসেছে। প্রোটোটাইপ মডেলের ছবি অনুসারে, কেটিএম আরসি ৩৯০ এর নেক্সট জেনারেশন মডেলের সামনের প্রান্তটি সম্পূর্ণ নতুনভাবে ডিজাইন করা হয়েছে। ফ্রন্ট ফেয়ারিং ছাড়াও ফিউয়েল ট্যাংকের আকৃতি ও রাইডিং এরগোনমিকসে সংশোধন দেখা যেতে পারে।

৪- Ducati Diavel এবং XDiavel

Ducati Diavel

গত বছরের নভেম্বরে গ্লোবাল মার্কেটে ডুকাটি এক্সডিয়াভাল রেঞ্জের মোটরসাইকেলের ওপর থেকে পর্দা সরিয়েছে। কিছু মেকানিকক্যাল ও ফিচার আপডেট সহ ২০২১ পাওয়ার ক্রুজার ডিয়াভেল ও স্পোর্টি ভার্সন এক্সডিয়াভালের ভারতে আগমনের কথা ডুকাটির তরফে নিশ্চিত করা হয়েছে।

৫. Aprilia SXR 125

Aprilia SXR 125

Aprilia SXR 160 ম্যাক্সি স্কুটার লঞ্চ করে ভাল রেসপন্স পাওয়ার পর এপ্রিলিয়ার মালিক সংস্থা পিয়াজিও (Piaggio) SXR 160 এর তুলনায় কম শক্তিশালী ভার্সন, Aprilia SXR 125 বাজারে আনার প্রস্তুতি শুরু করেছে। এপ্রিলিয়ার ডিলারশিপ বা shop.apriliaindia.com -সাইট থেকে এপ্রিলিয়া এসএক্সআর ১২৫  প্রি-বুক করা যাবে। প্রি-বুকিংয়ের জন্য ক্রেতাকে ৫০০০ টাকা খরচ করতে হবে। Aprilia SR 125 ও Vespa-র ১২৫ সিসি মডেলের মতো Aprilia SXR 125 ১২৪ সিসি, এয়ার কুল্ড ইঞ্জিনে চলবে। এই ইঞ্জিন ৯.৪ বিএইচপি  ও ৮.২ এনএম টর্ক উৎপাদন করতে সক্ষম৷ স্কুটারটি ম্যাট ব্ল্যাক, গ্লসি হোয়াইট, ম্যাট ব্লু, ও গ্লসি রেড কালার অপশনে পাওয়া যাবে।

হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন