TVS Apache RR 310 সহ মে মাসে বাজারে আসছে এই বাইকগুলি

2021 TVS Apache RR 310

করোনার দ্বিতীয় ঢেউ চলতি মাসে দেশের টু-হুইলার  বিক্রির গতিকে অনেকটাই প্রভাবিত করবে বলে বিশেষজ্ঞরা মত প্রকাশ করছেন। ফলে টু-হুইলার ব্র্যান্ডগুলি নতুন লঞ্চের সময় কিছুটা পিছিয়ে দিতে পারে বলে অনুমান করা যায়। এপ্রিলে কোন কোন টু-হুইলার বাজারে পা রাখতে পারে তা নিয়ে একটি সম্ভাব্য তালিকা আমরা আগে সামনে এনেছিলাম। তবে রেকর্ড পরিমান সংক্রমণ এই লঞ্চ ইভেন্টগুলির পথে প্রধান বাধা হয়ে দাঁড়িয়েছিল। তাই তালিকায় থাকা কয়েকটি মডেল লঞ্চের মুখ এখনও দেখেনি। দেশের বেশ কিছু রাজ্যে আংশিক ও সম্পূর্ণ লকডাউন জারি হওয়ার ফলে করোনার শৃঙ্খল ভাঙার প্রত্যাশা করা যেতে পারে। যদি এই অনুমান সত্যি হয় তাহলে এই মাসে নিম্নলিখিত বাইকগুলি ভারতে লঞ্চ হতে চলেছে।

2021 TVS Apache RR 310

এপ্রিলের প্রথমে টিভিএস অ্যাপাচি আরআর ৩১০ প্রিমিয়াম মোটরসাইকেলের ২০২১ ভার্সনের সওয়ারি পরখ করার জন্য সংবাদমাধ্যমেকে আমন্ত্রণ জানানো শুরু করেছিল। তবে টিভিএসের কর্পোরেট কমিউনিকেশনস বিভাগের ভাইস প্রেসিডেন্ট ভার্গিস থমাস পরে মেল করে জানান, ভারতে কোভিড-১৯ আক্রান্তের সংখ্যা উত্তোরত্তর বৃদ্ধি পাওয়ার ফলে তাঁরা মিডিয়া রাইড ইভেন্টটি বাতিল করছেন। এপ্রিলের ৭-৯ তারিখের মধ্যে একটি ভার্চুয়াল লঞ্চ ইভেন্টে বাইকটি লঞ্চ হবে বলে জল্পনা চললেও সেরকমটা হতে দেখা যায়নি। নতুন ভার্সনে অ্যাপাচি আরআর ৩১০-এর  সাসপেনশন সেটআপে সবচেয়ে বড় পরিবর্তন দেখা যাবে। বাইকের সামনে ও থাকবে পেছনে প্রি-লোড অ্যাডজাস্টাবিলিটি সাপোর্ট। ফলে রাইডিং স্টাইলের ওপর নির্ভর করে এটি বাইকারকে সাসপেনশন টিউন করতে সাহায্য করবে। আবার দ্বিতীয় পরিবর্তনটি দেখা যাবে কর্নারিং এবিএস ফিচার যোগ করার মাধ্যমে। তৃতীয় পরিবর্তনটি বাইকের টায়ারে প্রত্যক্ষ করা যাবে। আমদানিকৃত টায়ারের ওপর নিষেধাজ্ঞা জারি হওয়ায় টিভিএস কিছুটা বাধ্য হয়েই Michelin Road 5 টায়ারের পরিবর্তে নিজস্ব Eurogrip ProTorq Extreme টায়ার ব্যবহার করবে। বাইকটির মেকানিক্যাল স্পেসিফিকেশনে পরিবর্তন দেখার সম্ভাবনা খুবই কম।

Ducati Streetfighter V4

Ducati Streetfighter V4

ভারতে ডুকাটির কয়েকজন ডিলার এই নেকেড রোডস্টার বাইকটির প্রি-বুকিং চালু করেছেন বলে গত মাসে আমরা জানতে পেরেছিলাম। আবার ডিলার সূত্র জানিয়েছিল, এপ্রিলের শেষ দিকে ভারতে Streetfighter V4 লঞ্চ হওয়ার সম্ভাবনা রয়েছে। ডুকাটির এই ফ্ল্যাগশিপ বাইকের অন্যতম হাইলাইট হবে চোখধাঁধানো ডিজাইন, একগুচ্ছ ইলেকট্রনিক্স ফিচার, এবং অতীব পাওয়ারফুল ১,১০৩ সিসি-র ডেসমোসেডিসি স্ট্রাডেল ভি৪ (Desmosedici Stradle V4) ইঞ্জিন।

Triumph Bonneville Bobber

Triumph Bonneville Bobber

2021 Bonneville রেঞ্জের Street Twin, Street Twin Gold Line (লিমিটেড এডিশন), Bonneville T120, Bonneville T120 Black, Bonneville T100, ও Bonneville Speedmaster মডেল এপ্রিলের প্রথমে ভারতে লঞ্চ হয়েছিল। যদিও এই রেঞ্জের Bobber বাইকটি পরবর্তী এক সময় ভারতে আনা হবে বলে তখন জানানো হয়েছিল। চলতি মাসেই এটি ভারতে পা রাখতে পারে বলে আমাদের অনুমান।

হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন