এপ্রিলে লঞ্চ হবে এই ফোনগুলো, তালিকা সহ দাম ও ফিচার জেনে নিন

গত কয়েকটি মাসে প্রায় প্রতিটা স্মার্টফোন কোম্পানি তাদের নতুন ফোন লঞ্চ করেছে। এরমধ্যে Redmi Note 7, Samsung Galaxy M ও A সিরিজ অন্যতম।এই ক্রমকে এগিয়ে নিয়ে যেতে স্মার্টফোন কোম্পানিরা এপ্রিলেও কয়েকটি ফোন মার্কেটে আনতে চলেছে।এরমধ্যে কয়েকটি ফ্ল্যাগশিপ ফোন হলেও বেশিরভাগ বাজেট রেঞ্জে লঞ্চ হবে। আসুন দেখে নেই এপ্রিলে কোন কোন ফোন লঞ্চ হবে।

Nokia X71 বা Nokia 8.1 Plus :

এই ফোনটিকে ২ এপ্রিল লঞ্চ করা হবে। ফোনটিকে চীনে X71 নামে লঞ্চ করা হলেও, সারা বিশ্বে এর নাম হবে Nokia 8.1 Plus । এই ফোনে ৬.২২ ইঞ্চি পাঞ্চ হোল ডিসপ্লে দেওয়া হতে পারে। প্রসেসর হিসাবে থাকবে স্ন্যাপড্রাগন ৭১০ চিপসেট।এছাড়াও দেওয়া হতে পারে ৪/৬ জিবি র‍্যাম ও ৬৪/১২৮ জিবি ইন্টারনাল স্টোরেজ । মাইক্রোএসডি কার্ডের মাধ্যমে এর স্টোরেজ ২৫৬ জিবি পর্যন্ত বাড়ানো যাবে।

ফটোগ্রাফির জন্য এই ফোনে ডুয়াল রিয়ার ক্যামেরা থাকতে পারে। যার প্রথমটি হবে ৪৮ মেগাপিক্সেল এবং দ্বিতীয়টি হবে ১৩ মেগাপিক্সেল। আবার সেলফির জন্য ২০ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা দেওয়া হবে। এছাড়াও ফোনটিতে ফাস্ট চার্জিং প্রযুক্তির সাথে ৩৫০০ এমএএইচ ব্যাটারি থাকবে।অধিক জানতে এখানে ক্লিক করুন।

Realme 3 Pro :

Realme 3 র পর এবার কোম্পানি ৪৮ মেগাপিক্সেল ক্যামেরার সাথে Realme 3 Pro আনছে। এই ফোনে ওয়াটারড্রপ নচের সাথে ৬.৩ ইঞ্চি এইচডি প্লাস দেওয়া হতে পারে, যার স্ক্রিন রেজল্যুশন ১০৮০ x ২৩৪০ পিক্সেল। এই ফোনে ২ গিগাহার্টজ অক্টা কোর প্রসেসর থাকতে পারে।র‌্যাম ও স্টোরেজের কথা বললে এতে ৪/৬ জিবি র‌্যাম ও ৬৪/১২৮ জিবি ইন্টারনাল স্টোরেজ থাকবে।এছাড়াও ফোনটির অপারেটিং সিস্টেম হিসেবে থাকবে অ্যান্ড্রয়েড ৯ পাই।

ফটোগ্রাফির জন্য এই ফোনে ৪৮ + ৫ মেগাপিক্সেল ডুয়াল রিয়ার ক্যামেরা এবং ১৬ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা দেওয়া হতে পারে। এছাড়াও ফোনটিতে ৪০০০ এমএএইচ ব্যাটারি থাকার খুব সম্ভাবনা।আরো জানতে এখানে ক্লিক করুন।

Xiaomi Mi A3 :

এই ফোনে ওয়াটারড্রপ নচের সাথে ৬.৪ ইঞ্চি এইচডি প্লাস এমোলেড ডিসপ্লে দেওয়া হতে পারে।ফোনটি ৪/৬ জিবি র‍্যাম ও ৬৪/১২৮ জিবি ইন্টারনাল স্টোরেজের সাথে আসতে পারে।এছাড়াও থাকতে পারে ইন ডিসপ্লে ফিঙ্গারপ্রিন্ট সেন্সর।

ফোনটির ক্যামেরার কথা বললে এতে ট্রেন্ড বজায় রেখে ৪৮ মেগাপিক্সেল রিয়ার ক্যামেরা দেওয়ার সম্ভাবনা আছে।লিক হওয়া পোস্টারে এই ফোনের তিনটি রিয়ার ক্যামেরা দেখানো হয়েছে। আবার সেলফির জন্য থাকবে ৩২ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা।ফোনটি কুইক চার্জারের সাথে ৩৩০০ এমএএইচ ব্যাটারির সাথে আসতে পারে।বিস্তারিত জানতে এখানে ক্লিক করুন।

Oppo Reno :

Oppo Reno ফোনটিকে ১০ এপ্রিল লঞ্চ করা হবে। এই ফোনটি 5G ফিচারের সাথে লঞ্চ হতে পারে।প্রসেসর,র‍্যাম ও স্টোরেজের কথা বললে এতে স্ন্যাপড্রাগন ৮৫৫ চিপসেট ৮ জিবি র‍্যাম ও ১২৮/২৫৬ জিবি ইন্টারনাল স্টোরেজ দেওয়া হতে পারে।একটি রিপোর্টে বলা হয়েছে এই ফোন শক্তিশালী ৪০৩০ এমএএইচ ব্যাটারির সাথে লঞ্চ হবে।

Oppo Reno নতুন ক্যামেরা ফিচারের সাথে লঞ্চ হতে চলেছে। এই ফোনে ট্রিপল রিয়ার ক্যামেরা থাকবে,যার প্রাইমারি সেন্সর ৪৮ মেগাপিক্সেল।এই ফোনে Sony IMX586 এর সাথে ১২০ ডিগ্রী ওয়াইড এঙ্গেল সেন্সর দেওয়া হতে পারে।আরো জানতে এখানে ক্লিক করুন।

Samsung Galaxy A90 ও Galaxy A40 :

A90 ফোনে অপারেটিং সিস্টেম হিসেবে অ্যান্ড্রয়েড ৯.০ পাই থাকবে। ফোনটির ৬.৪১ ইঞ্চি এমোলেড ডিসপ্লের সাথে লঞ্চ হতে পারে ,যার স্ক্রিন রেজল্যুশন হবে ১০৮০ × ২৩৪০।প্রসেসর,র‌্যাম ও স্টোরেজের কথা বললে এতে পেতে পারেন স্ন্যাপড্রাগন ৭১০ প্রসেসর , ৬/৮ জিবি র‌্যাম এবং ৬৪/১২৮ জিবি স্টোরেজ।এছাড়াও ফটোগ্রাফির জন্য দেওয়া হতে পারে ১২+১২ মেগাপিক্সেল ডুয়াল রিয়ার ক্যামেরা এবং ২৪ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা।

A40 ফোনটির ফিচার সম্পর্কে বিশেষ কোনো তথ্য এখনো পাওয়া যায়নি। তবে ফোনটি ২০০০০ টাকা থেকে ৩০০০০ টাকার মধ্যে লঞ্চ করা হতে পারে। কয়েকটি রিপোর্টে বলা হয়েছে এতে Exynos 7885 প্রসেসর ও ৪ জিবি র‌্যাম থাকবে। এছাড়াও ফোনটিতে ইনডিসপ্লে ফিঙ্গারপ্রিন্ট সেন্সর দেওয়া হবে।

পড়ুন : Samsung Galaxy S10 5G ভারতে দাম ও ফিচার , ৪ এপ্রিল হবে লঞ্চ

Last Updated on