Upcoming Smartphones in January 2022: নতুন বছরের শুরুতে এই ৫ শক্তিশালী ফোন বাজারে আসছে

২০২২ সালের জানুয়ারিতে লঞ্চ হতে চলা স্মার্টফোনের তালিকা দেখে নিন

List of Upcoming Smartphones in January 2022 Vivo V23 Series

Upcoming Smartphones in January 2022: ২০২১ সালের চারটি কোয়ার্টার জুড়ে ধারাবাহিক ভাবে স্মার্টফোন আনার কাজে ব্যস্ত ছিল প্রায় প্রত্যেকটি টেক সংস্থাই। সেই ধারা বজায় রেখে, ২০২২ সালের প্রথম মাসে অর্থাৎ জানুয়ারিতে একাধিক নতুন স্মার্টফোন ভারত তথা বিশ্ববাজারে আসতে চলেছে। আসন্ন এই ফোনগুলি লঞ্চ করবে Realme, Xiaomi, OnePlus, iQoo এবং Vivo-র মতো ব্র্যান্ড। আজ এই প্রতিবেদনে আমরা জানুয়ারি মাসে আগত এই আপকামিং স্মার্টফোনগুলি নিয়ে আলোচনা করবো। আসুন ফোনগুলি সম্পর্কে কী কী সামনে এসেছে জেনে নেওয়া যাক।

২০২২ সালের জানুয়ারিতে লঞ্চ হতে চলা স্মার্টফোনের তালিকা (List of Upcoming Smartphones in January 2022)

iQOO 9 series: আইকো ব্র্যান্ডের এই আপকামিং সিরিজকে আগামী ৫ই জানুয়ারি লঞ্চ করা হবে। এই সিরিজের অধীনে মোট ২টি মডেল আত্মপ্রকাশ করবে – iQOO 9 এবং iQOO 9 Pro। উভয় স্মার্টফোনই কোয়ালকমের লেটেস্ট স্ন্যাপড্রাগন ৮ জেন ১ প্রসেসর সহ আসতে পারে এবং পাওয়ার ব্যাকআপের জন্য এগুলিতে ৪,৭০০ এমএএইচ ক্যাপাসিটির ব্যাটারি দেওয়া হতে পারে। এছাড়া ফোন-দ্বয়ে ১২০ হার্টজ রিফ্রেশ রেটের 2K অ্যামোলেড ডিসপ্লে দেখা যাবে। আর প্রো মডেলে ৫০ মেগাপিক্সেল প্রাইমারি সেন্সর সহ রিয়ার ক্যামেরা সেটআপ থাকবে বলে জানা গেছে।

OnePlus 10 Pro: ওয়ানপ্লাস ১০ প্রো স্মার্টফোনের লঞ্চের সময়সূচি ১১ই জানুয়ারি রাখা হয়েছে। এই স্মার্টফোনকে বিদ্যমান OnePlus 9 Pro -এর আপগ্রেডেড ভার্সন রূপে বাজারে নিয়ে আসা হবে। ফিচারের কথা বললে, আপকামিং এই ফ্ল্যাগশিপ স্মার্টফোন, ১২০ হার্ট রিফ্রেশ রেটের ৬.৭ ইঞ্চি কোয়াড এইচডি প্লাস অ্যামোলেড ডিসপ্লে সহ আসতে পারে, যা এলটিপিও ২.০ (LTPO 2.0) টেকনোলজি সাপোর্ট করবে। এছাড়া, এতে কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮ জেন ১ প্রসেসর এবং ৮০ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট সমেত ৫,০০০ এমএএইচ পাওয়ারের ব্যাটারি পাওয়া যাবে।

Realme GT 2 Pro: চীনা সংস্থার তরফে ইতিমধ্যেই নিশ্চিত করা হয়েছে যে, আগামী ৪ই জানুয়ারি বহু প্রতীক্ষিত রিয়েলমি জিটি ২ প্রো ফোনের ওপর থেকে পর্দা সরিয়ে দেওয়া হবে। রিয়েলমির প্রথম আল্ট্রা প্রিমিয়াম ফ্ল্যাগশিপ ফোনটি কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮ জেন ১ প্রসেসর সহ বাজারে পা রাখবে। এছাড়া এই হ্যান্ডসেটে ৬.৭ ইঞ্চির ফুল এইচডি প্লাস অ্যামোলেড ডিসপ্লে, ১২জিবি পর্যন্ত র‌্যাম, ট্রিপল রিয়ার ক্যামেরা সেটআপ এবং ৫,০০০ এমএএইচ পাওয়ারের ব্যাটারি থাকতে পারে। প্রসঙ্গত রিয়ার ক্যামেরা ইউনিটে থাকা ৫০ মেগাপিক্সেলের সেকেন্ডারি সেন্সরটি প্রথমবারের জন্য ১৫০° ফিল্ড-অফ-ভিউ অফার করবে। আর রিয়েলমি আগেই নিশ্চিত করেছিল যে, জিটি ২ প্রো হবে বিশ্বের প্রথম ফোন যেখানে ফিস আই মোড থাকবে।

​Vivo V23 Series: আইকো ৯ সিরিজের সাথেই ভিভো ভি২৩ সিরিজেরও আগমন ঘটবে বিশ্ব বাজারে। অর্থাৎ ৫ই জানুয়ারি লঞ্চ হবে ভিভোর এই আপকামিং সিরিজ, যার অধীনে Vivo V23 5G এবং Vivo V23 Pro 5G স্মার্টফোনকে নিয়ে আসা হবে। সংস্থাটির তরফে হালফিলে নিশ্চিত করা হয়েছে যে, – কালার চেঞ্জিং ব্যাক প্যানেল, আল্ট্রা স্লিম 3D কার্ভড ডিসপ্লে, ৫০ মেগাপিক্সেল ডুয়াল সেলফি ক্যামেরা এবং ১০৮ মেগাপিক্সেল রিয়ার ক্যামেরা সেটআপ সহ আসবে ভি২৩ সিরিজ। যদিও, দুটি ফোনের মধ্যে কোনটিতে এই সকল ফিচার দেখা যাবে তা এখনো স্পষ্ট ভাবে জানানো হয়নি।

Xiaomi 11i hypercharge: আগামী ৬ই জানুয়ারি শাওমি ১১আই হাইপারচার্জ সিরিজ লঞ্চ হবে ভারতে। এই সিরিজের অধীনে – Xiaomi 11i এবং Xiaomi 11i HyperCharge আত্মপ্রকাশ করবে। যার মধ্যে দ্বিতীয় স্মার্টফোনের মূল বিশেষত্ব হল, মাত্র ১৫ মিনিটের মধ্যেই এটি সম্পূর্ণ চার্জ হওয়ার ক্ষমতা রাখবে। যা সম্ভব হবে ডিভাইসটির ১২০ ওয়াট ফাস্ট চার্জিং সিস্টেমের দৌলতে। সংস্থাটির ভারতীয় ওয়েবসাইটে, আপকামিং শাওমি ১১আই হাইপারচার্জ সিরিজের জন্য একটি ল্যান্ডিং পেজ তৈরী করা হয়েছে। যেখান থেকে জানা গেছে, উক্ত সিরিজটি মিডিয়াটেক ডাইমেনসিটি ৯২০ ৫জি প্রসেসরের সঙ্গে আসবে, যা আল্টিমেট ফ্ল্যাগশিপ এক্সপেরিয়েন্স দেবে। এছাড়া, ১২০ হার্টজ রিফ্রেশ রেটের ডিসপ্লেও দেখা যেতে পারে ফোন-দ্বয়ে।

শুভেচ্ছা বহুমুখী প্রতিভার অধিকারী। তিনি একদিকে যেমন ফটোগ্রাফার, তেমনি পাশাপাশি লেখিকাও। এছাড়াও তার শখের মধ্যে আছে বই পড়া, গান গাওয়া, ছবি আঁকা এবং ওয়েব ডিজাইন। শুভেচ্ছা আমাদের টেকগাপ পরিবারের একজন নতুন সদস্য।