নতুন ফোন খোঁজ করছেন? আসছে Redmi K40, Note 10, Realme GT, Narzo 30

upcoming-smartphones-in-march-including-redmi-k40-note-10-realme-gt-narzo-30-huawei-mate-x-red-magic-6

নতুন বছরের শুরু থেকেই স্মার্টফোন কোম্পানিগুলি একের পর এক স্মার্টফোন বাজারে আনছে। ইতিমধ্যেই আমরা ফ্ল্যাগশিপ রেঞ্জে Mi 11, Samsung Galaxy S21 সিরিজ, Vivo X60 সিরিজ কে লঞ্চ হতে দেখেছি। এছাড়াও মিড ও বাজেট রেঞ্জেও লঞ্চ হয়েছে একাধিক স্মার্টফোন। তবে এখানেই না থেমে স্মার্টফোন নির্মাতারা ফেব্রুয়ারির শেষ সপ্তাহে ও মার্চের শুরুতেও মিড ও ফ্ল্যাগশিপ রেঞ্জে কয়েকটি ফোন আনতে চলেছে, যার মধ্যে আছে Huawei Mate X2, Realme Narzo 30 সিরিজ, Redmi K40 সিরিজ, Red Magic 6, Realme GT, ও Redmi Note 10 সিরিজ। আসুন এই ফোনগুলির লঞ্চ ডেট ও সম্ভাব্য স্পেসিফিকেশন জেনে নিই।

Huawei Mate X2 : আগামীকাল অর্থাৎ ২২ ফেব্রুয়ারি লঞ্চ হবে

হুয়াওয়ে তাদের প্রথম ফোল্ডিং ফোন ‘মেট’ এর আপগ্রেড ভার্সন হিসাবে মেট এক্স২ লঞ্চ করতে চলেছে। এই ফোনের প্রাইমারি ডিসপ্লের সাইজ হবে ৮.১ ইঞ্চি। এর রেজোলিউশন হতে পারে ২৪৮০x২২২০ পিক্সেল এবং রিফ্রেশ রেট হতে পারে ১২০ হার্টজ। আবার এর সেকেন্ডারি ডিসপ্লের সাইজ হবে৬.৪৫ ইঞ্চি। এর রেজোলিউশন হতে পারে ২২৭০x১১৬০ পিক্সেল।

Huawei Mate X2 ফোনের অন্যান্য ফিচারের মধ্যে থাকতে পারে কিরিন ৯০০০ চিপসেট, অ্যান্ড্রয়েড ১০, ৪,৪০০ এমএএইচ ব্যাটারি,  ৬৬ ওয়াট র‌্যাপিড চার্জিং সাপোর্ট, ৫০ মেগাপিক্সেল প্রাইমারি সেন্সর যুক্ত কোয়াড রিয়ার ক্যামেরা ও ৬ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা।

Realme Narzo 30 Pro 5G এবং Narzo 30A : আগামী ২৪ ফেব্রুয়ারি লঞ্চ হবে

রিয়েলমি সস্তায় 5G স্মার্টফোন অন্বেষণকারীদের জন্য এই সিরিজ নিয়ে আসছে। এই সিরিজের প্রো মডেল অর্থাৎ Narzo 30 Pro তে থাকবে 5G সাপোর্ট। আবার 4G সাপোর্টের সাথে আসবে Narzo 30A। এরমধ্যে প্রো মডেলটি Realme Q2 এর রিব্র্যান্ডেড ভার্সন হবে। এতে থাকবে মিডিয়াটেক ডাইমেনসিটি ৮০০ইউ প্রসেসর। এদিকে মিডিয়াটেক হেলিও জি৮৫ প্রসেসর সহ লঞ্চ হবে বেস মডেলটি। এই সিরিজের সম্ভাব্য স্পেসিফিকেশন জানতে এখানে ক্লিক করতে পারেন।

Redmi K40 ও Redmi K40 Pro : ২৫ ফেব্রুয়ারি লঞ্চ হবে

রেডমি তাদের গতবছরের কে৩০ সিরিজের উত্তরসূরি হিসাবে কে৪০ সিরিজ আনছে। এই সিরিজের দুটি ফোনেই ৫জি কানেক্টিভিটি থাকবে। এরমধ্যে Redmi K40 Pro ফোনে ব্যবহার করা হবে ৮৮৮ প্রসেসর। এছাড়াও স্ন্যাপড্রাগন ৮৭০ প্রসেসর সহ আসবে Redmi K40। এছাড়াও এই ফোনগুলিতে ডুয়েল স্টেরিও স্পিকার, ছোট পাঞ্চ হোল, ফ্লাট স্ক্রিন, ৪,৫০০ এমএএইচ ব্যাটারি, এমআইইউআই ১২ কাস্টম ওএস থাকতে পারে। রেডমি কে৪০ সিরিজের দাম শুরু হবে ২,৯৯৯ ইউয়ান থেকে, যা প্রায় ৩৩,৫০০ টাকার সমান। এই সিরিজ নিয়ে আমাদের আগের প্রতিবেদনটি পড়তে এখানে ক্লিক করুন

Red Magic 6 : লঞ্চ হবে ৪ মার্চ

Nubia তাদের এবছরের গেমিং স্মার্টফোন রেড ম্যাজিক ৬ আগামী মাসের শুরুতেই বাজারে আনছে। অনুমান করা হচ্ছে এই ওইদিন কোম্পানি স্ট্যান্ডার্ড ভ্যারিয়েন্টের সাথে একটি প্রো মডেলও লঞ্চ করবে। সেক্ষেত্রে Red Magic 6 সিরিজে আমরা স্ন্যাপড্রাগন ৮৮৮ প্রসেসর, ১৪৪ হার্টজ রিফ্রেশ রেট, ৪৮০ হার্টজ টাচ স্যাম্পলিং রেট,  ১২০ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট, উন্নত কুলিং সিস্টেম প্রভৃতি ফিচার পাবো।

Realme GT : ৪ মার্চ লঞ্চ হবে

রিয়েলমি রেস কোডনেমের এই ফোনটি স্ন্যাপড্রাগন ৮৮৮ প্রসেসরের সাথে লঞ্চ হবে। ভারতেও এই ফোনটি পাওয়া যাবে বলে আমাদের অনুমান। রিয়েলমি জিটি ফোনের সম্ভাব্য স্পেসিফিকেশনের কথা বললে এতে, ৬.৮১ ইঞ্চি ওলেড ডিসপ্লে, 3K রেজোলিউশন,  ১২৫ ওয়াট আলট্রা ডার্ট ফাস্ট চার্জিং সাপোর্ট, অ্যান্ড্রয়েড ১১ বেসড রিয়েলমি ইউআই ২.০ ইন্টারফেস, ৬৪ মেগাপিক্সেল রিয়ার ক্যামেরা থাকবে।

Redmi Note 10 সিরিজ : আগামী ৪ মার্চ লঞ্চ হবে

রেডমি তাদের নোট ৯ সিরিজের আপগ্রেড ভার্সন হিসাবে আগামী ৪ মার্চ লঞ্চ করছে Redmi Note 10 সিরিজ। এই সিরিজে তিনটি ফোন থাকতে পারে – Redmi Note 10, Redmi Note 10 Pro ও Redmi Note 10 Pro Max। এই ফোনগুলি 5G ও 4G কানেক্টিভিটির সাথে আসবে বলে জানা গেছে। প্রতিযোগিতার কথা মাথায় রেখে এই ফোনগুলির দামেও চমক থাকবে বলে দাবি করেছেন টিপস্টাররা। কয়েকদিন আগেই এই সিরিজের তিনটি ফোনের কালার, স্টোরেজ ও অন্যান্য তথ্য ফাঁস হয়েছিল। সেই প্রতিবেদনটি পড়তে এখানে ক্লিক করুন

হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন