৩০০০ টাকার কমে Urban Lite Z স্মার্টওয়াচ লঞ্চ, একটানা চলবে ৮ দিন

urban-lite-z-smartwatch-launched-with-8-days-battery-life
Urban Lite Z স্মার্টওয়াচ লঞ্চ হল

বর্তমান সময়ে স্মার্ট গ্যাজেটের ব্যাপক চাহিদা দেখে জনপ্রিয় ব্র্যান্ড Inbase, আজ Urban Lite Z নামের একটি নয়া স্মার্টওয়াচ লঞ্চ করলো। অ্যাডভেঞ্চার-পূর্ণ খামখেয়ালি জীবনে যারা অভ্যস্ত মূলত তাদের কথা ভেবে সংস্থাটি এই স্মার্টওয়াচকে ডিজাইন করেছে। ফলে, Urban Lite Z কে আয়তকার রঙিন ডিসপ্লে, আরামদায়ক স্ট্র্যাপ, নানাবিধ হেলথ ফিচার এবং আইপি রেটিং সহযোগে নিয়ে আসা হয়েছে। এছাড়া, ইউজারদের ব্যক্তিত্ব এবং স্টাইল-স্টেটমেন্টের সাথে স্মার্টওয়াচটি যাতে খাপ খায়, তার জন্য এটি ৫টি ভিন্ন-ভিন্ন কালারের স্ট্র্যাপ অপশন সহ পাওয়া যাবে। স্মার্টওয়াচটির দাম থাকছে ৩,০০০ টাকার কম।

Urban Lite Z স্মার্টওয়াচের স্পেসিফিকেশন

আরবান লাইট জেড স্মার্টওয়াচে ১.৭৫ ইঞ্চির (২৪০x২৮০ পিক্সেল) বড়ো ও উজ্জ্বল ডিসপ্লে দেখা যাবে। এতে ২০০টিরও বেশি কাস্টমাইজযোগ্য ওয়াচফেস উপলব্ধ থাকছেহ যাতে ইউজাররা নিজেদের পছন্দ অনুসারে ওয়াচফেস তৈরী করতে পারে। সাথে ওয়্যারেবলটিকে দীর্ঘ সময় ধরে স্বাচ্ছন্দ্যের সাথে পরে থাকার জন্য এতে একটি ২০ মিমি ইন্টার-চার্জেবল সিলিকন স্ট্র্যাপ দেওয়া হয়েছে। এই স্ট্র্যাপ একাধিক কালার অপশনের সাথে উপলব্ধ।

ইনবেসের এই স্মার্টওয়াচে বেশ কয়েকটি হেলথ ফিচার অন্তর্ভুক্ত করা হয়েছে। সেক্ষেত্রে, ডিভাইসটি ২৪x৭ হার্ট রেট এবং ব্লাড অক্সিজেন লেভেল (SPO2) মনিটর করতে সক্ষম। একই সাথে, ইউজাররা রিয়েল-টাইম স্টেপ-কাউন্টিং ট্র্যাকারও পেয়ে যাবেন এতে। আরবান লাইট জেড স্মার্টওয়াচে, ব্লুটুথ ৫.০ কানেকশন এবং ইজি হোম বাটন সাপোর্ট করে। এটি নর্ডিক চিপসেট দ্বারা চালিত হবে। তদ্ব্যতীত, কল নোটিফিকেশন বা কলারের নাম চেক করার পাশাপাশি ইউজাররা এই স্মার্টওয়াচে ফেসবুক, হোয়াটসঅ্যাপ, টুইটার, ইনস্টাগ্রামের মতো থার্ড পার্টি সোশ্যাল মিডিয়া অ্যাপের নোটিফিকেশনও পাবেন। আর বিনোদনের জন্য মিউজিক স্ক্যান করার অপশনও সামিল থাকছে।

এছাড়াও, বেশ কয়েকটি অতিরিক্ত ফিচার বিদ্যমান থাকছে এই নয়া Urban Lite Z ওয়্যারেবলে। যেমন, ব্রেথ ট্রেনিং, ওয়েদার আপডেট, ফিজিওলোজিক্যাল রিমাইন্ডার ইত্যাদি। অন্যদিকে, ইউজাররা এতে ডুয়েল ইউআই (UI) এবং স্বাস্থ্য সম্পর্কিত বিস্তারিত ডেটা কনটেন্ট অ্যাক্সেস করতে পারবেন।

উক্ত স্মার্টওয়াচটি একক চার্জে, স্বাভাবিক ব্যবহারে ৮ দিন পর্যন্ত ব্যাটারি ব্যাকআপ অফার করবে। হালকা ওজনের এই স্মার্ট ডিভাইসটি IPX68 সার্টিফাইড। তাই এটি জল রোধী।

Urban Lite Z স্মার্টওয়াচের দাম ও লভ্যতা

আরবান লাইট জেড স্মার্টওয়াচকে ভারতে ২,৯৯৯ টাকায় লঞ্চ করা হয়েছে। এটিকে, রোজ গোল্ড, মেটালিক ব্লু, জেড ব্ল্যাক, গোল্ড এবং মেটালিক গ্রে -এই ৫টি কালার ভ্যারিয়েন্টে পাওয়া যাবে। আগ্রহীদের জানিয়ে রাখি, এই নয়া ওয়্যারেবলকে আরবান -এর অফিসিয়াল ওয়েবসাইট (https://gourban.in/) এবং দেশের শীর্ষস্থানীয় রিটেল আউটলেট থেকে কেনা যাবে।

হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন

শুভেচ্ছা বহুমুখী প্রতিভার অধিকারী। তিনি একদিকে যেমন ফটোগ্রাফার, তেমনি পাশাপাশি লেখিকাও। এছাড়াও তার শখের মধ্যে আছে বই পড়া, গান গাওয়া, ছবি আঁকা এবং ওয়েব ডিজাইন। শুভেচ্ছা আমাদের টেকগাপ পরিবারের একজন নতুন সদস্য।