প্রথমে চালান তারপর কিনুন, ঘরে বসেই কিনুন স্যামসাং স্মার্টফোন

use-first-then-buy-experience-samsung-at-home-service-now-available-in-india

বাড়িতে বসে স্যামসাং ব্র্যান্ডের কোনো ডিভাইস বা গ্যাজেট কিনতে চান? উত্তরে আপনি বলবেন, ফ্লিপকার্ট বা অ্যামাজনের মতো প্ল্যাটফর্ম থেকে এমনিতেই স্যামসাং ছাড়াও যেকোনো ব্র্যান্ডের জিনিস বাড়িতে বসেই পাই, এ আর নতুন কী! নতুন হয়তো কিছু না, তবে দক্ষিণ কোরিয়ান টেক সংস্থা Samsung সম্প্রতি ভারতীয় গ্রাহকদের জন্য হোম ডেলিভারির নতুন পরিষেবা চালু করেছে, যার সাহায্যে গ্রাহকরা বাড়ি থেকে সরাসরি স্যামসাংয়ের স্মার্টফোন, ট্যাবলেট বা উইয়ারেবল (পরিধানযোগ্য) গ্যালাক্সি ডিভাইসগুলি কিনতে কিনতে সক্ষম হবেন – ফ্লিপকার্ট বা অ্যামাজনের সেল, স্টক ইত্যাদি বিষয়ের ওপর নির্ভর করতে হবেনা।

স্যামসাংয়ের এই নতুন পরিষেবাটির নাম দেওয়া হয়েছে ‘এক্সপিরিয়েন্স স্যামসাং অ্যাট হোম’ (Experience Samsung at Home)। এই পরিষেবার মাধ্যমে গ্রাহকরা অনলাইনে তাদের পছন্দের গ্যালাক্সি ডিভাইস কোনো বাধা ছাড়াই কিনতে তো পারবেন-ই, পাশাপাশি সেটির একটি হোম ডেমো দেখতে পারবেন। ওই ডিভাইসটি গ্রাহকের নিকটবর্তী স্যামসাং এক্সক্লুসিভ আউটলেট থেকে সরাসরি তাদের বাড়িতে সরবরাহ করা হবে। সংস্থাটি জানিয়েছে যে, বর্তমানে এই পরিষেবাটি প্রায় ৯০০ টি স্যামসাং এক্সক্লুসিভ খুচরা আউটলেটগুলিতে শুরু করা হচ্ছে। আগামী কয়েকমাসে এটি আরও বাড়ানো হবে।

আপনি যদি এই নতুন পরিষেবাটি পেতে চান তবে প্রথমে নির্দিষ্ট ওয়েবসাইটে (https://www.samsung.com/in/samsung-experience-store/home-delivery-demo/) বা সংস্থার পোর্টালে গিয়ে, আপনাকে হোম ডেমোর জন্য একটি অনলাইন অ্যাপয়েন্টমেন্ট বুক করতে হবে। এর জন্য আপনাকে সেখানে নিজের নাম এবং মোবাইল নম্বর নথিভুক্ত করতে হবে।

ভেরিফিকেশনের জন্য আপনার রেজিস্টার্ড মোবাইল নম্বরে একটি OTP আসবে। এরপর আপনাকে নিজের ইমেল আইডি এবং বাড়ির ঠিকানা দিতে হবে এবং কাছের স্যামসাং স্টোর বেছে নিতে হবে। এদিকে আপনি রেজিস্ট্রেশন করার পর আপনার তথ্য স্যামসাং স্টোরে পৌঁছে যাবে, এবং পরবর্তী ২৪ ঘন্টার মধ্যে আপনার সাথে সেখান থেকে যোগাযোগ করা হবে। সময়মতো সেই স্টোর থেকে কেউ একজন আপনাকে হোম ডেমো হিসেবে ডিভাইসটি দেখাতে নিয়ে আসবেন।

Samsung India এর সিনিয়র ভাইস প্রেসিডেন্ট বলেছেন, চলমান মহামারীতে গ্রাহকদের সুরক্ষা নিশ্চিত করতে এবং সামাজিক দূরত্ব বজায় রাখতেই তাদের এই উদ্যোগ। আপাতত প্রায় ৯০০ টি স্যামসাং এক্সক্লুসিভ রিটেল আউটলেটে এই ‘এক্সপিরিয়েন্স অ্যাট হোম’ পরিষেবাটি পাওয়া যাবে, আগামী কয়েকমাসে বেশির ভাগ স্যামসাং রিটেল স্টোরে এটি উপলব্ধ হবে।