১৪৯ সিসির ইঞ্জিন সহ বাজারে আসছে ভেসপা মডেলের সবচেয়ে শক্তিশালী স্কুটার

vespa-elegante-149

দু চাকার গাড়ি নির্মাতা Piaggio তাদের Vespa Elegante 149 এর বিএস৬ মডেল নিয়ে আসছে। কোম্পানি আজ এই স্কুটার সম্পর্কে ডিটেল শেয়ার করছে। যার পরে এই স্কুটারটি ভেসপা রেঞ্জের সবথেকে টপ স্পেসিফিকেশনের স্কুটারের মধ্যে একটিতে পরিণত হয়েছে। ভারতে এই স্কুটারের দাম হতে পারে ১,১৪,০০০ টাকা। আপনাকে জানিয়ে রাখি Piaggio তাদের সমস্ত ১৫০ সিসি ইঞ্জিনকে কমিয়ে ১৪৯ সিসি করে দিয়েছে, যাতে ভারতের স্টেজ ৬ (BS6) এমিশন স্ট্যান্ডার্ডসের সাথে খাপ খাওয়ানো যায়।

BS6 Vespa Elegante স্কুটার ও ১৪৯ সিসি ইঞ্জিনের সাথে এসেছে। যাতে ফুয়েল ইনজেকশন ফিচার আছে। এই ইঞ্জিন ৭,৬০০ আরপিএম এ ১০.৩ বিএইচপি পাওয়ার এবং ৫,৫০০ আরপিএম এ ১০.৬ এনএম পিক টার্ক জেনারেট করতে পারে। এই স্কুটারের বিএস৪ মডেল ১০ বিএইচপি এবং ১০.৯ এনএম পিক টার্ক জেনারেট করতে পারতো।

আসলে কোম্পানি বড় চালাকি করে ১৫০ সিসি ইঞ্জিনকে বদলে ১৪৯ সিসি করেছে। এর প্রভাব অন রোড প্রাইসে পড়বে। কারণ এই স্কুটারের বীমার হার সেইসমস্ত মডেলগুলির তুলনায় কম হবে, যাদের ১৫০ সিসি বা তারও বেশি সিসির ইঞ্জিন রয়েছে। এই স্কুটারটির সঠিক দাম এখনও ঘোষণা করা হয়নি।

নতুন স্কুটারটিতে একটি সাধারণ রেট্রো এবং ওল্ড স্কুল উইন্ড-স্ক্রিন রয়েছে এবং ইন্সট্রুমেন্ট কনসোলে অ্যানালগ পোর্ট ও দেখা যাবে। এটিতে ক্রোম এবং চামড়ার তৈরি স্প্লিট সিট সহ সামনের দিকে ক্লাসিক সিঙ্গেল সাইডেড সাসপেনশন সেটআপ রয়েছে। এর সামনে এলইডি হেডল্যাম্প উপলব্ধ। ভেসপা এলেগান্তে ১৪৯ স্কুটারটিতে ২০০ মিমি ফ্রন্ট ডিস্ক ব্রেক এবং ১৪০ মিমি রিয়ার ড্রম ব্রেক রয়েছে।