ইউএসবি চার্জার সহ বাজারে আসছে Vespa Racing Sixties

vespa-racing-sixties-to-launch-in-india-on-1-september-with-usb-charger

জনপ্রিয় স্কুটার কোম্পানি Piaggio তাদের Vespa Racing Sixties স্কুটার ১ সেপ্টেম্বর লঞ্চ করবে। জানিয়ে রাখি এই স্কুটারটি BS6 Vespa SXL 150 এর লিমিটেড এডিশন হবে। অর্থাৎ এর প্রোডাকশন সীমিত সংখ্যক হবে। এই স্কুটারকে প্রথমবার ২০২০ অটো এক্সপো তে সামনে আনা হয়েছিল। যদিও করোনা ভাইরাসের কারণে কোম্পানি এই এডিশনকে দেরি করেই লঞ্চ করছে।

Vespa Racing Sixties এর সম্ভাব্য দাম:

এইমুহূর্তে BS6 Piaggio Vespa SXL 150 এর দাম ১.২৬ লক্ষ টাকা। অর্থাৎ আমরা আশা করতে পারি এর Racing Sixties মডেল আরও ৫,০০০ থেকে ৭,০০০ টাকা বেশি দামে আসবে। ১৫০ সিসি মডেল হওয়ার কারণেই দাম কিছুটা বেশি হবে।

Vespa Racing Sixties এর সম্পর্কে সামনে আসা তথ্য:

ভেসপা রেসিং সিক্সিটিস, লাল রেসিং স্ট্রিপের সাথে সাদা রঙে আসবে। এই লাল রেসিং স্ট্রিপ হেডলাইটের নিচে এবং সামনে অ্যাপ্রোনের ওপরে দেওয়া হয়েছে। এছাড়াও বডি প্যানেলেও এই ডিজাইন দেখা যাবে। আবার এর চাকায় স্পোর্টি থিমের সাথে সোনালী রং দেওয়া হয়েছে।

এই BS6 স্কুটারে ১৫০ সিসির সিঙ্গেল সিলিন্ডার, ৩-ভালভ, ফুয়েল ইঞ্জেক্টেড ইঞ্জিন দেওয়া হয়েছে। এই ইঞ্জিন ৭,৬০০ আরপিএম এ ১০.৩২ বিএইচপি এবং ৫,৫০০ আরপিএম এ ১০.৬ ন্যানোমিটার টর্ক জেনারেট করতে পারে। এর পিছনের ১০ ইঞ্চির চাকায় ১৪০ মিমি ড্রম ব্রেক এবং সামনের ১১ ইঞ্চির চাকায় ২০০ মিমি ডিস্ক ও সিঙ্গেল চ্যানেল এবিএস দেওয়া হয়েছে। এর দুটি টায়ারই টিউবলেস। এছাড়াও Vespa Racing Sixties তে পাবেন সেমি ডিজিটাল ইনস্ট্রুমেন্ট কনসোল, এলইডি হেড লাইট ও ইউএসবি চার্জার দেওয়া হয়েছে।