বাজারে এলো ভেসপা মডেলের দুটি স্কুটার, জেনে নিন দাম ও বিশেষত্ব

Piaggio ভারতীয় বাজারে BS6 ইঞ্জিনের সাথে Vespa VXL 149 এবং SXL 149 নামে দুটি স্কুটার লঞ্চ করলো। এই দুটি স্কুটারের দাম যথাক্রমে ১,২২,৬৬৪ টাকা ও ১,২৬,৬৫০ টাকা। এই দাম দিল্লির এক্সশোরুমের। এর আগে কোম্পানি ভেসপা বিএক্সএল ১৫০ এবং এসএক্সএল ১৫০ লঞ্চ করেছিল।

Vespa VXL 149 এবং SXL 149 ইঞ্জিন :

ভেসপা মডেলের এই দুই নতুন স্কুটারে ১৪৯ সিসি, সিঙ্গেল সিলিন্ডার, ফুয়েল ইনজেক্টেড ইঞ্জিন দেওয়া হয়েছে। এই ইঞ্জিন ৭৬০০ আরপিএম এ ১০.৩২ বিএইচপি পাওয়ার এবং ৫৫০০ ১০.৬ আরপিএম এ এনএম টার্ক জেনারেট করে। এই ইঞ্জিন কন্টিনিয়াসলি ভ্যারিয়েবল ট্রান্সমিশন  (CVT) এর সাথে এসেছে।

ব্রেকিং :

ভেসপার এই দুই স্কুটারে অ্যালয় হুইল দেওয়া হয়েছে। এর সামনে ২০০ এমএম ভেন্টিলেটেড ডিস্ক ব্রেক এবং পিছনে ১৪০ এমএম ড্রম ব্রেক আছে। এই দুটি স্কুটার এবিএস এর সাথে এসেছে।

ডিজাইন :

বিএস৬ ইঞ্জিনের এই দুই স্কুটারের ডিজাইন একইরকম। এই স্কুটারের বডিতে রাউন্ড ও কার্ভড লাইন দেওয়া হয়েছে। VXL 149 রাউন্ড হেডল্যাম্প এবং রাউন্ড ক্রোম প্লেটেড রিয়ার ভিউ মিররের সাথে সিগনেচার ভেসপা ডিজাইনে এসেছে। অন্যদিকে SXL 149 এর সামনের এপ্রোন আলাদা। এতে রেকটেঙ্গুলার হেডল্যাম্প এবং রেকটেঙ্গুলার ক্রোম প্লেটেড রিয়ার ভিউ মিরর দেওয়া হয়েছে।

টেকগাপের মেম্বাররা ও সদ্য যোগ দেওয়া লেখকরা এই প্রোফাইলের মাধ্যমে টেকনোলজির সমস্ত রকম খুঁটিনাটি আপনাদের সামনে আনে।