Jio বা Airtel নয়, সারারাত বিনামূল্যে আনলিমিটেড ডেটা দেয় Vi-এর হিরো আনলিমিটেড প্ল্যান

vi-hero-unlimited-plans-offer-free-night-time-data-weekend-rollover-benefits
Vi Hero Unlimited Plan এর বেনিফিট অনেক

গ্রাহক ধরে রাখার ক্ষেত্রে পর পর টানা দু’মাস সদর্থক ফল পেলেও গত এপ্রিলে দেশের অন্যতম বৃহৎ টেলিকম অপারেটর সংস্থা ভোডাফোন-আইডিয়া বা ভিআই (Vi) বেশ খানিকটা ব্যবসায়িক পতনের সম্মুখীন হয়। অথচ ভরা প্রতিযোগিতার বাজারে রিলায়েন্স জিও (Reliance Jio) বা এয়ারটেলের (Airtel) মতো কড়া প্রতিদ্বন্দ্বীদের সাথে যুঝতে প্রায় সবরকম চেষ্টাই সংস্থার পক্ষ থেকে করা হয়েছে। অফারের মাধ্যমে গ্রাহক আকর্ষণ করতে একদিকে তারা যেমন উইকেন্ড ডেটা রোলওভারের মতো সুবিধা নিয়ে এসেছে, তেমনই বিনামূল্যে রাত্রিকালীন অফুরন্ত ডেটা প্রদানের মাধ্যমে বাজারে টিকে থাকার লড়াইয়ে জোর টক্কর ছুঁড়ে দিয়েছে। অথচ পরিসংখ্যান বরাবরই তাদের প্রচেষ্টার বিপরীত!

আজ্ঞে হ্যাঁ, উপরোক্ত মন্তব্য সত্যি না হলে ভিআই (Vi) সংস্থার গ্রাহকসংখ্যা হুড়মুড়িয়ে বাড়ার কথা। কিন্তু তথ্য অনুযায়ী শুধুমাত্র এপ্রিল মাসে সংস্থাটি ১.৮ মিলিয়ন গ্রাহক হারিয়েছে! আর এ হেন বিপর্যয়ের কারণ খুঁজতে গিয়ে ভোডাফোন-আইডিয়া নতুন করে প্রচারাভিযানের উপরেই জোর দিতে চলেছে।

Hero Unlimited Plan এর সুবিধা তুলে ধরলো Vi

আসলে অফারের কোন কমতি না রেখেও গ্রাহক হারানোর ঘটনা ভারতের প্রথম সারির এই টেলকোকে চিন্তায় রেখেছে। তাই গ্রাহকদের সামনে নিজেদের পরিষেবার সবথেকে আকর্ষণীয় দিকগুলি তুলে ধরতে ভিআই (Vi) বিশেষ উদ্যোগ গ্রহণ করছে। এক্ষেত্রে সংস্থাটি তাদের হিরো আনলিমিটেড প্ল্যানগুলির ফাটাফাটি অফারের তালিকা উপভোক্তাদের সামনে তুলে ধরতে চাইছে। অর্থাৎ বিজ্ঞাপন, প্রচার এবং গ্রাহক-সচেতনামূলক বিভিন্ন উদ্যোগের মাধ্যমেই তারা হারানো ভিত্তি পুনরুদ্ধার করার লড়াইয়ে নেমে পড়েছে।

অবগতির জন্য জানিয়ে রাখি, ২৪৯ টাকার উর্ধ্বে ভোডাফোন-আইডিয়া’র সমস্ত রিচার্জ প্ল্যান উইকেন্ড ডেটা রোলওভার এবং রাত্রিকালীন অফুরন্ত ডেটার সুবিধা সহ উপলব্ধ। তবে ২৯৯, ৪৪৯ এবং ৬৯৯ টাকার রিচার্জ বিকল্পগুলিতে এর সাথে ডবল ডেটা খরচের সুযোগ পাওয়া যায়। অর্থাৎ সাধারণভাবে ২ জিবি ডেটা খরচের বৈধতা থাকলেও, প্ল্যানগুলির মাধ্যমে গ্রাহকেরা প্রতিদিন ২+২=৪ জিবি ডেটা খরচের সুবিধাপ্রাপ্ত হন। তিনটি রিচার্জ বিকল্প যথাক্রমে ২৮, ৫৬ ও ৮৪ দিনের মেয়াদ সহ এসেছে, যা উপভোক্তাদের বিনামূল্যে অফুরন্ত কল ও দৈনিক ১০০টি এসএমএস পাঠানোর স্বাধীনতা প্রদান করে।

অপরপক্ষে ২৪৯, ২৯৭, ২৯৯, ৩৯৮, ৩৯৯, ৫৯৯, ৫৯৫, ৭৯৫, ৮১৯, ১১৯৭, ২৩৯৯, ২৫৯৫ টাকা মূল্যের প্ল্যানগুলিতেও উইকেন্ড ডেটা রোলওভারের সুবিধা বহাল থাকছে। এর ফলে গ্রাহকেরা সপ্তাহান্তে টানা ৫ দিনের বেঁচে যাওয়া ইন্টারনেট ডেটা খরচের সুযোগ পাবেন এবং সেজন্য তাকে কোনো অতিরিক্ত মূল্য মেটাতে হবেনা। একইসাথে শনি ও রবিবারের জন্য বরাদ্দ ডেটা ব্যবহারেও কোন বাধা নেই। সুতরাং যাদের ডেটা চাহিদা তুলনামূলকভাবে বেশী, তারা ভোডাফোন-আইডিয়া’র প্ল্যানগুলির ব্যাপারে বিবেচনা করে দেখতে পারেন।

তবে মনে রাখা দরকার শুধুমাত্র অফার নয়, বরং প্রয়োজনীয় উপযুক্ত পরিষেবা সরবরাহের উপরেও গ্রাহক-সন্তোষ নির্ভর করে। ফলে খরচের জন্য রাশি রাশি ডেটা দেওয়ার পরে সেই অনুযায়ী ভালো মানের পরিষেবা না দিলে ভোডাফোন-আইডিয়া লিমিটেডের গ্রাহক-ভাগ্যে খুব বেশি বদল আসবেনা বলেই আমাদের অনুমান। এক্ষেত্রে ভবিষ্যতে তারা কতটা সফল বা বিফল হবে, সেকথা সময়ই বলবে।

হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন

One of the newest members of the Techgup Family. Soumo grew his liking for gadgets almost a decade back while searching for his first smartphone, and started writing about tech recently in 2020