৪ জিবি ডেটা সহ আনলিমিটেড কল, ২৬৯ টাকার প্ল্যান আনলো Vi

অন্যান্য টেলিকম কোম্পানির মত Vi এর আনলিমিটেড প্ল্যানগুলি বর্তমানে বেশ দামি এবং ভবিষ্যতে প্ল্যানগুলির দাম আরও বাড়ার সম্ভাবনা রয়েছে। কিন্তু এর মধ্যেই কোম্পানির তরফ থেকে একটি অপেক্ষাকৃত সস্তা প্যাক লঞ্চ করা হয়েছে। এই প্যাকটি বিশেষত তাদের জন্য যারা এসএমএস ও ইন্টারনেট বেশি ব্যবহার করে না। Vi এর এই প্যাকটির দাম ২৬৯ টাকা। এই প্ল্যানে ৫৬ দিনের জন্য আনলিমিটেড কলের পাশাপাশি ৪ জিবি ইন্টারনেটও পাওয়া যাবে।

এই প্ল্যানটি ভারতীয় টেলিকম মার্কেটে বিশেষ গুরুত্বপূর্ণ কারণ, বর্তমানে ভারতের অন্যান্য টেলিকম অপারেটরদের মধ্যে কেউই এই ধরনের কোন প্ল্যান অফার করে না। ৩০০ টাকার কমে এত দিন ভ্যালিডিটিযুক্ত কোন প্ল্যান অন্য কোন নেটওয়ার্কে নেই। Vi-ই প্রথম এরকম প্ল্যান বাজারে আনল।

Vi এর ২৬৯ টাকার প্ল্যান

আগেই বলেছি এই প্ল্যানের ভ্যালিডিটি ৫৬ দিন। এখানে সমস্ত নেটওয়ার্কে আনলিমিটেড ভয়েস কলের সুবিধা পাওয়া যাবে। এর সাথে মোট ৪ জিবি ডেটা অফার করা হচ্ছে। এখানে ৬০০ এসএমএস পাওয়া যাবে।

৩০০ টাকার কমে অন্যান্য অপারেটরের প্ল্যান

প্রথমেই আসি জিওর প্রসঙ্গে। ১৯৯ টাকায় Jio-র একটি প্ল্যান রয়েছে। এতে ২৮ দিনের জন্য দৈনিক ১.৫ জিবি ডেটা পাওয়া যায়। এছাড়া ১০০ SMS এবং জিও থেকে জিও আনলিমিটেড ফ্রি কলের সুবিধা উপলব্ধ। এর পরের প্ল্যানটি ২৪৯ টাকার, যেখানে ২৮ দিনের জন্য ২ জিবি ডেটা পাওয়া যাবে। সেই সঙ্গে দৈনিক ১০০ SMS এবং জিও থেকে জিও আনলিমিটেড ফ্রি কলের সুবিধাও থাকছে।

এবার Airtel এর কথা বললে, ২৪৯ টাকার প্যাকে এয়ারটেল দিচ্ছে আনলিমিটেড কল সহ ২৮ দিনের জন্য দৈনিক ২ জিবি ডেটা। এছাড়া ১০০ টি মেসেজ করার সুযোগও থাকছে।

অন্যদিকে, BSNL এর ৩০০ টাকার কমে যে প্ল্যানগুলি রয়েছে, তাদের মধ্যে একটি প্ল্যান হল ১৯৮ টাকার। এতে পাওয়া যাবে ৫৪ দিনের জন্য আনলিমিটেড কলিং এবং ২ জিবি ডেটা। স্পষ্টতই Vi-এর প্ল্যানটি বেশি দিনের ভ্যালিডিটি অফার করছে। তবে আপনি যদি বেশি ডেটা ব্যবহার করেন সেক্ষেত্রে অন্যান্য অপারেটরের প্ল্যানগুলি বেশি লাভজনক।

প্রসঙ্গত উল্লেখ্য, ২৬৯ টাকার Vi প্ল্যানটি তামিলনাড়ু (চেন্নাই বাদে), রাজস্থান-সহ আরো কিছু সার্কেলে উপলব্ধ হলেও, এই প্রতিবেদন লেখা পর্যন্ত পশ্চিমবঙ্গ সার্কেলে আমরা প্ল্যানটি খুঁজে পাইনি। আশা করি শীঘ্রই এই প্ল্যানটি সর্বত্র উপলব্ধ হবে।

টেকগাপের মেম্বাররা ও সদ্য যোগ দেওয়া লেখকরা এই প্রোফাইলের মাধ্যমে টেকনোলজির সমস্ত রকম খুঁটিনাটি আপনাদের সামনে আনে।