Vi গ্রাহকদের জন্য খারাপ খবর, ZEE5 এর পর দেখতে পাবেন না SonyLIV এর কনটেন্ট

বর্তমান যুগে মানুষ বিনোদনের জন্য টিভির চেয়ে স্মার্টফোনের উপরেই বেশি নির্ভরশীল। সেজন্য প্রধান প্রধান টেলিকম কোম্পানিগুলি তাদের গ্রাহকদের জন্য নিজস্ব বিনোদন অ্যাপের ব্যবস্থা করে থাকে। যেমন Vi-এর (ভোডাফোন আইডিয়া) এই বিনোদন অ্যাপ Vi Movies and TV। এখানে Vi গ্ৰাহকরা বিভিন্ন টিভি চ্যানেল লাইভ দেখতে পারেন। এছাড়া সিনেমা, ওয়েব সিরিজ ইত্যাদি কনটেন্টও দেখা যায়। এগুলো দেখানোর জন্য Vi বিভিন্ন ওটিটি প্ল্যাটফর্মের সঙ্গে চুক্তি করে থাকে। ZEE5-এর সঙ্গেও তাদের চুক্তি ছিল। কিন্তু ZEE5 Premium বান্ডল প্যাক আনার পর তারা Vi Movies and TV থেকে ZEE5-এর কনটেন্ট সরিয়ে নিয়েছে। স্বভাবতই বিনামূল্যে কনটেন্ট পেলে কেউ আর আলাদা করে বান্ডল প্যাক নিতো না। তবে এবার আরও একটি পার্টনারের সঙ্গে চুক্তি শেষ করেছে Vi। সেটি হল SonyLIV।

Vi Movies and TV-তে অন্যতম প্রধান একটি পার্টনার ছিল SonyLIV। এখন তারা এই প্ল্যাটফর্ম থেকে তাদের কনটেন্ট তুলে নিয়েছে। তাদের সিনেমা বা লাইভ টিভি চ্যানেল কোন কিছুই আর উই মুভিজ এন্ড টিভি তে অ্যাক্সেস করতে পারবে না Vi এর গ্রাহকরা। যদিও এবিষয়ে উই এর তরফে এখনও কিছু জানানো হয়নি।

এদিকে SonyLIV কে সরিয়ে দেওয়ায় Vi Movies and TV তে এই মুহূর্তে পাঁচটি মূল পার্টনার থাকলো। যেগুলি হল – SunNXT, Hungama Play, Lionsgate Play, Hoichoi এবং ShemarooMe। এছাড়া Vi Movies and TV-তে Viacom18, Discovery এবং YuppTV-র কনটেন্টও আছে।

ZEE5-এর ক্ষেত্রে অবশ্য লাইভ টিভি চ্যানেলগুলি এখনও Vi Movies and TV-তে দেখা যায়। তবে SonyLIV-র লাইভ টিভি চ্যানেল এখানে আর দেখা যাচ্ছে না। সম্প্রতি Vi Movies and TV লিনিয়ার টিভি চ্যানেলের জন্য Indiacast Media-র সাথে একটি চুক্তি স্বাক্ষর করেছে। এর ফলে Vi Movies and TV-তে বেশ কিছু চ্যানেল দেখা যাবে বলে মনে হয়।

টেকগাপের মেম্বাররা ও সদ্য যোগ দেওয়া লেখকরা এই প্রোফাইলের মাধ্যমে টেকনোলজির সমস্ত রকম খুঁটিনাটি আপনাদের সামনে আনে।