ভোডাফোন আইডিয়ার এই প্ল্যানগুলিতে পাবেন দৈনিক ৪ জিবি ডেটা, শুরু ২৯৯ টাকা থেকে

vi-offering-double-data-on-rs-299-rs-499-and-rs-699-prepaid-plans

বিগত কয়েক বছরে ইন্টারনেট ডেটা যে কতটা সহজলভ্য হয়েছে – সেবিষয়ে বোধহয় নতুন করে কিছু বলার নেই। দিন কয়েক আগেও এক জিবি 3G ডেটার জন্য প্রায় শ’দুয়েক টাকা খরচ করতে হতো। কিন্তু বর্তমান ডিজিটাল ভারতে কমবেশী একই পরিমাণ টাকা খরচ করলে দৈনিক ১.৫ জিবি ডেটার ফায়দা তোলা যেতে পারে। এমনকি গ্রাহকরা সুবিধা নিতে পারেন ‘ডবল ডেটা অফার’ বেনিফিটের! যদিও এইমুহূর্তে ভোডাফোন-আইডিয়া বা Vi-ই একমাত্র টেলিকম অপারেটর যারা এই ডবল ডেটা অফারের সুবিধা প্রদান করছে। সংস্থার ২৯৯ টাকা, ৪৪৯ টাকা ও ৬৯৯ টাকার প্ল্যানগুলি রিচার্জ করলেই গ্রাহকরা প্রতিদিন দ্বিগুণ ডেটা (২+২) অ্যাক্সেস করতে পারবেন। অর্থাৎ সাধারণ আনলিমিটেড প্ল্যান বেছে নিলে একজন উপভোক্তা যদি দৈনিক ২ জিবি ডেটা ব্যবহারের সুবিধা পান, তবে ডবল ডেটা অফার রিচার্জ করলে তিনি দিনে ৪ জিবি ডেটা খরচ করতে পারবেন! আসুন Vi এর এই দ্বিগুন ডেটা প্ল্যানগুলির বিষয়ে বিস্তারিত জেনে নিই।

আগেই বলেছি Vi তাদের প্রিপেইড গ্রাহকদের মোট তিনটি ডবল ডেটা প্ল্যান অফার করে থাকে। এই তিনটি বিকল্পের মধ্যে প্রথমেই সর্বনিম্ন ২৯৯ টাকার প্ল্যান সম্পর্কে জেনে নেওয়া যাক। ২৯৯ টাকা রিচার্জ করলে ভোডাফোন আইডিয়া গ্রাহকরা প্রত্যহ ৪ জিবি (২+২ জিবি) ডেটা পাবেন। এছাড়া এই প্ল্যানে পাওয়া যাবে ২৮ দিনের জন্য আনলিমিটেড ভয়েস কলিং ও দৈনিক ১০০টি এসএমএস পাঠানোর সুযোগ। সর্বোপরি এই প্ল্যানটিতে বিশেষ ওটিটি বেনিফিট পাওয়া যাবে, যার সাহায্যে গ্রাহক সম্পূর্ণ বিনামূল্যে Vi Movies & TV-এর প্রিমিয়াম সাবস্ক্রিপশন লাভ করবেন।

এরপরে যে প্ল্যানের কথা বলতে হয়, তার মূল্য ৪৪৯ টাকা। এই প্ল্যান রিচার্জ করলে গ্রাহক আনলিমিটেড ভয়েস কলিং সহ দৈনিক ৪ জিবি (২+২ জিবি) ডেটা ব্যবহার করতে পারবেন এবং একই সাথে ১০০টি এসএমএস পাঠাতে পারবেন। এছাড়া Vi Movies & TV-এর ফ্রি অ্যাক্সেস তো থাকছেই। এই প্ল্যানটির বৈধতা বা ভ্যালিডিটি মাত্র ৫৬ দিন।

Vi-এর ডবল ডেটা অফারকারী শেষ প্রিপেইড প্ল্যানটির মূল্য ৬৯৯ টাকা। উপরের অন্য প্ল্যানগুলির মত এখানেও গ্রাহক দৈনিক ৪ জিবি ডেটা, ১০০টি লোকাল ও ন্যাশনাল এসএমএস, আনলিমিটেড ভয়েস কলিংয়ের সুবিধা এবং ভিআই মুভিজ অ্যান্ড টিভি’র প্রিমিয়াম সাবস্ক্রিপশন পেয়ে যাবেন। তবে উপরোক্ত প্ল্যানগুলির তুলনায় এই প্ল্যানের ভ্যালিডিটি অনেক বেশী। এক্ষেত্রে গ্রাহকরা ৮৪ দিনের ভ্যালিডিটি পাবেন।

প্রসঙ্গত, Vi তার গ্রাহকদের জন্য সম্প্রতি উইকেন্ড ডেটা রোলওভারের একটি বিশেষ সুবিধা নিয়ে এসেছে। এর ফলে গ্রাহকরা সারা সপ্তাহের অব্যবহৃত মোট ডেটা সপ্তাহান্তে খরচ করার সুযোগ পাবেন।