Vi পোস্টপেড গ্রাহকদের জন্য খারাপ খবর, দাম বাড়লো এই দুই প্ল্যানের

ভারতের অন্যতম জনপ্রিয় টেলিকম অপারেটর Vi (আগে ভোডাফোন আইডিয়া) দুধরণের পোস্টপেড প্ল্যান অফার করে থাকে- একক ও ফ্যামিলি। এরমধ্যে আজ দুটি এন্ট্রি-লেভেল ফ্যামিলি পোস্টপেড প্ল্যানের দাম বাড়ানো হল। এর পাশাপাশি আগে যেমন Vi ওয়েবসাইট থেকেই এই প্ল্যানগুলি গ্রহণ করা যেত, এখন আর তা হবে না। এবার থেকে Vi স্টোরে গিয়ে ফ্যামিলি পোস্টপেড প্ল্যান নিতে হবে।

বর্তমানে Vi-এর পাঁচটি একক পোস্টপেড প্ল্যান বাজারে উপলব্ধ রয়েছে। এগুলি হল ২৯৯ টাকা, ৩৯৯ টাকা, ৪৯৯ টাকা, ৬৯৯ টাকা ও ১০৯৯ টাকার প্ল্যান। এছাড়া ফ্যামিলি পোস্টপেড প্ল্যানের মধ্যেও পাঁচটি বিকল্প বর্তমান। এগুলি হল ৫৯৮ টাকা, ৭৪৯ টাকা, ৮৯৯ টাকা, ৯৯৯ টাকা এবং ১০৯৯ টাকা।

MyVi ওয়েবসাইটের তথ্য অনুযায়ী, ৫৯৮ টাকা ও ৭৪৯ টাকার ফ্যামিলি পোস্টপেড প্ল্যানের দাম ৫০ টাকা করে বাড়ানো হয়েছে। দুটি প্ল্যানের দাম নতুন হয়েছে ৬৪৯ টাকা ও ৭৯৯ টাকা। দুটি প্ল্যান যথাক্রমে Family S প্যাক ও Family M প্যাক নামে পরিচিত। আসুন এদের সুবিধা জেনে নিই।

Family S প্যাক

Vi-এর ৬৪৯ টাকার Family S প্যাকে পাওয়া যাবে ৮০ জিবি মাসিক ডেটা। সঙ্গে ২০০ জিবি ডেটা রোলওভারের সুবিধা থাকছে। এছাড়া আনলিমিটেড কলিং ও মাসিক ১০০ এসএমএস পাওয়া যাবে। এই প্ল্যানে দুটি কানেকশন যোগ করা যাবে। প্রাথমিক কানেকশন পাবে ৫০ জিবি ডেটা ও দ্বিতীয় কানেকশন পাবে ৩০ জিবি ডেটা। ডেটা রোলওভারের পরিমাণ প্রথম ইউজারের ক্ষেত্রে ২০০ জিবি এবং দ্বিতীয় ইউজারের ক্ষেত্রে ৫০ জিবি। দুজন ইউজারই মাসিক ১০০ এসএমএস পাবেন।

অন্যান্য সুবিধার মধ্যে এই প্যাকের প্রথম ইউজার ZEE5 প্রিমিয়াম, Amazon Prime ও Vi Movies and TV-এর সুবিধা পাবে। দ্বিতীয় ইউজার পাবে শুধু Vi Movies and TV-এর সাবস্ক্রিপশন।

Family M প্যাক

Vi-এর ৭৯৯ টাকার Family M প্যাকে থাকছে ১২০ জিবি মাসিক ডেটা ও তার সঙ্গে ২০০ জিবি ডেটা রোলওভারের সুবিধা। এছাড়া আনলিমিটেড কলিং এবং মাসিক ১০০ এসএমএসও পাওয়া যাবে। উল্লেখ্য, এই প্যাকে একসঙ্গে তিনটি কানেকশন যোগ করা যাবে। সেক্ষেত্রে প্রথম ইউজার পাবে ৬০ জিবি ডেটা। দ্বিতীয় ও তৃতীয় ইউজার পাবে ৩০ জিবি করে ডেটা। তাছাড়া প্রথম ইউজারের জন্য ডেটা রোলওভারের পরিমাণ ২০০ জিবি এবং বাকি দুটি কানেকশনের জন্য ৫০ জিবি। তবে প্রত্যেকেই মাসিক ১০০ এসএমএস করার সুযোগ পাবেন।

এই সুবিধাগুলো ছাড়াও এই প্যাকের প্রাথমিক ইউজার ZEE5 প্রিমিয়াম, Amazon Prime ও Vi Movies and TV সাবস্ক্রিপশন পাবেন। বাকি দুজন ইউজারের জন্য শুধু Vi Movies and TV সাবস্ক্রিপশন উপলব্ধ।