স্লাইডার ক্যামেরার ফোন আনছে ভিভো, শাওমির ফোনেও দেখা যাবে নতুন ক্যামেরা

ভিভো (Vivo) কে আমরা সবসময় দুর্দান্ত ক্যামেরা ফিচারের স্মার্টফোন কোম্পানি হিসাবে জানি। চীনা এই কোম্পানিটি স্মার্টফোন ক্যামেরায় অনেক নতুনত্ব এনেছে। শুধু ক্যামেরা নয় ভিভো সর্বপ্রথম ইন ডিসপ্লে ফিঙ্গারপ্রিন্ট সেন্সর ও এনেছিল। এরপর আমরা পপ আপ ক্যামেরা ফোন ও আনতে দেখেছি। এবার ভিভো একটি নতুন পেটেন্ট ফাইল করেছে, যেখানে স্লাইডার ক্যামেরা দেখা গেছে।

যদি এই ফোনটি বাজারে আসে তাহলে স্লাইডার ক্যামেরার সাথে কোম্পানির প্রথম এই ডিজাইনের ফোন হবে। যদিও স্লাইডার ক্যামেরার সাথে ইতিমধ্যেই বেশ কয়েকটি স্মার্টফোন বাজারে উপলব্ধ। এর আগে Oppo Find X, Xiaomi Mi Mix 3, Honor Magic 2 3D, এবং Lenovo Z5 Pro ফোনে আমরা স্লাইডার ক্যামেরা দেখেছি।

এদিকে শাওমি চীনের পেটেন্ট অফিস চায়না ন্যাশনাল ইন্টেলেকচুয়াল অ্যাডমিনিস্ট্রেশন (CNIPA) এ নতুন একটি ক্যামেরা স্মার্টফোন ডিজাইনের পেটেন্ট জমা করিয়েছে। যেখানে টুইস্টেড ক্যামেরা ডিজাইন দেখা গেছে। শাওমি একটি রোটেবল মেন ক্যামেরা মডিউলের ব্যবহার করবে যা সেলফি ক্যামেরার ও কাজ করবে। আমরা Asus Zenfone 6 ফোনে এই ধরণের ক্যামেরা ডিজাইন দেখেছি। যদিও আসুসের ফোনে কেবল ক্যামেরা রোটেট হত, কিন্তু শাওমির ফোনে ক্যামেরার সাথে ডিসপ্লের কিছু অংশ রোটেট হবে।

এদিকে Xiaomi তাদের Redmi K30 5G এর লাইট ভার্সন Redmi K30i লঞ্চ করার তোড়জোড় শুরু করেছে। কয়েকদিন আগেই এই ফোনকে সার্টিফিকেশন ওয়েবসাইট TENAA তে দেখা গিয়েছিল। রেডমি কে ৩০ আই ফোনের পিছনে ৪৮ মেগাপিক্সেল ক্যামেরা সেন্সর থাকবে। ফোনটির পিছনে কোয়াড রিয়ার ক্যামেরা দেখবো আমরা।

টেকগাপের মেম্বাররা ও সদ্য যোগ দেওয়া লেখকরা এই প্রোফাইলের মাধ্যমে টেকনোলজির সমস্ত রকম খুঁটিনাটি আপনাদের সামনে আনে।