মিড রেঞ্জে আসছে 5G ফোন Vivo G1, জেনে নিন সম্ভাব্য দাম ও ফিচার

Vivo শীঘ্রই তাদের নতুন G1 সিরিজ মার্কেটে আনতে চলেছে। কোম্পানি প্রথমে এই সিরিজ চীনে লঞ্চ করবে। এই সিরিজের একটি ফোনকে সম্প্রতি সার্টিফিকেশন সাইট TENAA তে দেখা গেছে। এরপরই এই ফোন সম্পর্কে নিজেদের টুইটার হ্যান্ডেল থেকে কিছু তথ্য শেয়ার করেছে টিপ্সটার মুকুল শর্মা। আপনাকে জানিয়ে রাখি ভিভোর এই ফোনের নাম হবে Vivo G1 । যার সাথে 5G কানেক্টিভিটি সাপোর্ট করবে। এই ফোনে ভিভো Samsung Exynos 980 SoC 5G প্রসেসর ব্যবহার করবে। শেয়ার করা একটি ছবি অনুযায়ী, এই ফোনের ক্যামেরা হবে গোলাকার। এর সামনে ওয়াটারড্রপ নচ ডিজাইন ডিসপ্লে থাকবে।

ভিভো জি ১ ফোনকে মিড বাজেট রেঞ্জে লঞ্চ করা হবে। এই ফোনেকে ৬.৪৪ ইঞ্চি OLED ডিসপ্লের সাথে লঞ্চ করা হবে। এই ডিসপ্লের রেজুলেশন হবে ১০৮০ x ২৪০০ পিক্সেল। এই ডিসপ্লে এইচডিআর ১০ সাপোর্ট করবে। ফোনের ডিজাইন ও লুক অনেকটাই Vivo S6 5G এর মতো দেখাচ্ছে।

ফোনের প্রসেসরের কথা বললে Vivo G1 স্যামসাং এক্সিনস ৯৮০ ৫জি প্রসেসরের সাথে আসবে। এটি কোম্পানির প্রথম ফোন হবে যেখানে স্যামসাং প্রসেসর ব্যবহার করা হবে। এই ফোনে কোয়াড ক্যামেরা থাকতে পারে। যার প্রাইমারি ক্যামেরা হবে ৪৮ মেগাপিক্সেল। এছাড়াও ৮ মেগাপিক্সেল আলট্রা ওয়াইড সেন্সর, ২ মেগাপিক্সেল টেলিফোটো সেন্সর, ২ মেগাপিক্সেল ম্যাক্রো সেন্সর থাকবে।

সেলফির জন্য এই ফোনে ৩২ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা দেওয়া হতে পারে। পাওয়ারের জন্য এই ফোনে ৪,৫০০ এমএএইচ ব্যাটারি থাকতে পারে। এতে ১৮ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট করবে। অপারেটিং সিস্টেমের কথা বললে এটি অ্যান্ড্রয়েড ১০ ভিত্তিক Funtouch OS ১০ এর উপর চলবে। Vivo G1 এর দাম হতে পারে প্রায় ৩০,০০০ টাকা।

টেকগাপের মেম্বাররা ও সদ্য যোগ দেওয়া লেখকরা এই প্রোফাইলের মাধ্যমে টেকনোলজির সমস্ত রকম খুঁটিনাটি আপনাদের সামনে আনে।