Vivo ও Oppo ট্যাবলেট মার্কেটে পা রাখছে, আনতে পারে তিন-তিনটি নতুন ট্যাব

vivo-oppo-may-bring-three-tablet-this-year
Oppo, Vivo ট্যাব লঞ্চ করতে চলেছে

গত বছর অতিমারি পরিস্থিতি থেকেই ট্যাবলেটের বাজার বেশ চাঙ্গা হয়ে উঠেছে। সংক্রমণ আটকাতে স্কুল-কলেজ-কোচিং সেন্টার বন্ধ থাকার ফলে বাড়িতে বসেই পড়ুয়াদের পঠন-পাঠন সারতে হচ্ছে। সেইসঙ্গে বেড়েছে ট্যাবলেটের চাহিদা৷ বড় স্ক্রিন ও ভাল ব্যাটারি ব্যাকআপের কথা মাথায় রেখে অনেকই তাদের সন্তানের হাতে তুলে দিচ্ছেন ট্যাব। আবার কোভিড-১৯ প্যান্ডেমিক থেকে এন্ডেমিকে পরিণত হওয়ার আশঙ্কা ট্যাবের চাহিদা বহুগুণ বৃদ্ধি করবে বলেই টেকমহল মনে করছে। আর এই ট্যাবলেটের বাজার ধরতে ঝাঁপাচ্ছে বহু নামী স্মার্টফোন প্রস্তুতকারক সংস্থা৷ আরও নির্দিষ্টভাবে বললে, রিয়েলমি (Realme), ওপ্পো (Oppo), ও ভিভো (Vivo), এবং শাওমি (Xiaomi) ট্যাবলেট বাজার ধরতে উঠে পড়ে লেগেছে।

Oppo ও Vivo একত্রে তিনটি ট্যাব লঞ্চ করবে

এ বছর ট্যাবলেটের বাজারে এন্ট্রি নেবে বিবিকে ইলেক্ট্রনিকস (BBK Electronics)-এর দুই ব্র্যান্ড ওপ্পো ও ভিভো।

জনপ্রিয় চীনা টিপস্টার ডিজিটাল চ্যাট স্টেশনের মতে, ভিভো দুটো এবং ওপ্পো একটা ট্যাবের উপর কাজ করছে। আবার ট্যাবলেটের জন্য ভিভো ও ওপ্পো দুজনেই তাদের অ্যান্ড্রয়েড স্কিনের কাস্টম ভার্সন লঞ্চ করবে। ট্যাবলেটের জন্য এই কাস্টম স্কিন বিশেষভাবে ডিজাইন করা হবে। সুতরাং, ভিভোর ট্যাব অরিজিন ওএস (Origin OS)এবং ওপ্পোর ট্যাব কালারওএস (ColorOS)-এর কাস্টমাইজড ভার্সনে রান করবে।

Realme ও OnePlus ট্যাব লঞ্চ করবে

বিবিকে ইলেক্ট্রনিকসের মালিকানাধীন অপর দুই স্মার্টফোন ব্র্যান্ড রিয়েলমি ও ওয়ানপ্লাস ট্যাব লঞ্চ করবে। চলতি বছরেই রিয়েলমি প্যাড (Realme Pad) নামে রিয়েলমির প্রথম ট্যাবলেট বাজারে পা রাখবে। অপরদিকে ওয়ানপ্লাস প্যাড (OnePlus Pad)-এর জন্য ওয়ানপ্লাস ট্রেডমার্ক দায়ের করেছে।

হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন

টেকগাপে শুভ্রর প্রথম প্রযুক্তি বিষয়ক লেখায় হাতেখরি৷ স্নাতক স্তরের পড়াশোনার পাশাপাশি এখানেই চলতে থাকে শুভ্রর লেখালেখি৷ কলেজের অধ্যায় শেষ হওয়ার পর শুভ্র এখন টেকগাপের কনটেন্ট টিমের একজন গুরুত্বপূর্ণ সদস্য৷