ভারতে আবার সস্তা হল Vivo S1, এখন পাবেন এত দামে

ভারতে দাম কমলো মিড রেঞ্জ স্মার্টফোন Vivo S1 এর। কিছুদিন আগেই কোম্পানি মোবাইলের উপর জিএসটি রেট বাড়ার কারণে ভিভো এস ১ এর দাম বাড়িয়েছিল। তবে আজ কোম্পানি এই ফোনের দাম কমিয়েছে বলে টুইট করেছে। যদিও Vivo S1 এর সমস্ত ভ্যারিয়েন্টের দাম কমেনি। এই ফোনের ৪ জিবি র‍্যাম ও ১২৮ জিবি ভ্যারিয়েন্ট এবার থেকে ১,০০০ টাকা কমে পাওয়া যাবে। যদিও অন্যান্য ভ্যারিয়েন্টের দাম একই থাকবে।

আপনাকে জানিয়ে রাখি জিএসটি কারণে গতমাসে এই ফোনের ৪ জিবি র‍্যাম ও ১২৮ জিবি স্টোরেজের দাম ২,০০০ টাকা বাড়ানো হয়েছিল, যার পরে এর দাম হয়েছিল ১৭,৯৯০ টাকা। তবে কোম্পানি আজ জানিয়েছে এই ভ্যারিয়েন্ট ১৬,৯৯০ টাকায় পাওয়া যাবে। অন্যদিকে ফ্লিপকার্টে এর ৬ জিবি র‍্যাম ও ১২৮ জিবি স্টোরেজ ১৯,৯৯০ টাকায় পাওয়া যাচ্ছে। যদিও লকডাউন শেষ হলেই Flipkart থেকে Vivo S1 নতুন দামে কেনা যাবে বলে কোম্পানি জানিয়েছে।

Vivo S1 স্পেসিফিকেশন :

ভিভো এস ১ ফোনে অ্যান্ড্রয়েড ৯ পাই ভিত্তিক ফ্যান্টচ ওস ৯ অপারেটিং সিস্টেম আছে। Vivo S1 ফোনে পাবেন ৬.৩৮ ইঞ্চি ফুল এইচডি প্লাস সুপার এমোলেড মাল্টি টাচ ডিসপ্লে। যার স্ক্রিন রেজল্যুশন ১০৮০ x ২৩৪০ পিক্সেল এবং আসপেক্ট রেশিও ১৯.৫:৯। এই ফোনে মিডিয়াটেক হিলিও পি ৬৫ প্রসেসর আছে। ফোনের র‍্যাম ও স্টোরেজের কথা বললে এতে পাবেন ৪/৬ জিবি র‍্যাম ও ১২৮ জিবি ইন্টারনাল স্টোরেজ। মাইক্রোএসডির মাধ্যমে স্টোরেজ ৫১২ জিবি পর্যন্ত বাড়ানো যাবে। এতে ইন ডিসপ্লে ফিঙ্গারপ্রিন্ট সেন্সরও পাওয়া যাবে। 

ফটোগ্রাফির জন্য ভিভো এস ১ ফোনে তিনটি রিয়ার ক্যামেরা আছে। যার প্রথমটি ১৬ মেগাপিক্সেল( এফ/১.৭ অ্যাপারচার), দ্বিতীয়টি ৮ মেগাপিক্সেল (এফ./২.২ অ্যাপারচার) এবং তৃতীয়টি ২ মেগাপিক্সেল। আবার ফ্রন্ট ক্যামেরা হিসেবে ৩২ মেগাপিক্সেল সেলফি ক্যামেরা পাবেন। রিয়ার ক্যামেরার সাথে এইচডিআর, লাইভ ফটো, পিডিএএফ, এআই সুপার ওয়াইড-এঙ্গেল, পোর্ট্রেট মোড, এআই পোর্ট্রেট ফ্রেমিং, ডক মোড, প্রফেশনাল মোড, এআর স্টিকারস, এআই ফেস বিউটি, ভিডিও ফেস বিউটি, টাইম ল্যাপস, স্লো-মোশন প্রভৃতি ফিচার দেওয়া হয়েছে। ফোনটি ৪,৫০০ এমএএইচ ব্যাটারির সাথে লঞ্চ হয়েছে।

টেকগাপের মেম্বাররা ও সদ্য যোগ দেওয়া লেখকরা এই প্রোফাইলের মাধ্যমে টেকনোলজির সমস্ত রকম খুঁটিনাটি আপনাদের সামনে আনে।