সুখবর, Vivo S1 Pro, Z1 Pro ও Z1x ফোনের জন্য এল অ্যান্ড্রয়েড ১১ আপডেট

Vivo s1 pro z1 pro z1x getting Android 11 based funtouch os 11 update

Vivo চলতি বছরের শুরুতে কোন কোন ফোনে অ্যান্ড্রয়েড ১১ ভিত্তিক ফানটাচ ওএস ১১ ( Android 11 based Funtouch OS 11) আপডেট আসবে তার তালিকা সামনে এনেছিল। যারপর থেকে চীনা স্মার্টফোন কোম্পানিটি ওই সমস্ত ফোনের জন্য আপডেট রোল আউট করতে শুরু করে। এমনকি তালিকায় নাম না থাকা বেশ কয়েকটি ফোনও এই নতুন আপডেট পেয়েছে। এবার Vivo S1 Pro, Vivo Z1 Pro, Vivo Z1x ফোন তিনটির জন্যও ফানটাচ ওএস ১১ আপডেট এল।

PiunikaWeb এর রিপোর্ট অনুযায়ী, ভারতে ভিভো এস১ প্রো, ভিভো জেড১ প্রো ও ভিভো জেড১এক্স এর জন্য গ্রেস্কেল টেস্টিং শুরু হয়েছে। জানিয়ে রাখি ভিভো-র গ্রেস্কেল টেস্টিং, Xiaomi-র MIUI Stable Beta টেস্টিং এর মতন। যেখানে প্রথমে কিছু ইউজারের জন্য আপডেটটি রোল আউট করা হয়। তারা কোনো সমস্যার কথা না জানালে, এরপর সমস্ত ইউজারের কাছে আপডেটটি পৌঁছে যায়।

রিপোর্টে বলা হয়েছে, Vivo S1 Pro, Vivo Z1x ফোনের জন্য আসা Funtouch OS 11 আপডেটের বিল্ড নাম্বার যথাক্রমে vivo rev 8.12.6 এবং vivo rev 8.70.31। আবার এদের সাইজ ৩.৭৯ জিবি ও ৩.২৯ জিবি। যদিও Vivo Z1 Pro ফোনের বিল্ড নাম্বার জানা যায়নি।

প্রসঙ্গত এই তিনটি ফোনই অ্যান্ড্রয়েড ৯.০ পাই ভিত্তিক ফানটাচ ওস ৯ সহ লঞ্চ হয়েছিল। গতবছর এদের জন্য অ্যান্ড্রয়েড ১০ আপডেট আসে। ফলে নতুন আপডেটটি এই ফোনগুলির সর্বশেষ বড় আপডেট বলেই মনে হচ্ছে। কারণ ভিভো তাদের ফোনগুলির জন্য দুটি বড় আপডেট রোল আউট করে থাকে।

হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন