Vivo S9 5G হবে মিডিয়াটেক ডাইমেনসিটি ১১০০ প্রসেসরের প্রথম ফোন

গত কয়েক সপ্তাহ ধরে শোনা যাচ্ছে ভিভো তাদের S সিরিজের নতুন ফোন হিসাবে শীঘ্রই Vivo S7t 5G লঞ্চ করবে। তবে এছাড়াও কোম্পানিটি এই সিরিজের আরও একটি ফোন বাজারে আনার পরিকল্পনা নিচ্ছে, যার নাম হবে Vivo S9 5G। আগামীমাসের ৬ তারিখে এই ফোনের ওপর থেকে পর্দা সরানো হতে পারে। এই ফোনটি মিডিয়াটেক ডাইমেনসিটি ১১০০ প্রসেসরের প্রথম ফোন হবে। শুধু তাই নয়, ভিভো এস৯ ৫জি ফোনে থাকবে ৪৪ মেগাপিক্সেল আলট্রা ওয়াইড ডুয়েল সেলফি ক্যামেরা।

জনপ্রিয় এক চীনা টিপ্সটার Vivo S9 5G এর লঞ্চ ডেট সহ স্পেসিফিকেশন ফাঁস করেছেন। তিনি জানিয়েছেন এই ফোনটি মার্চের ৬ তারিখ লঞ্চ হবে। এতে থাকবে ৬.৪ ইঞ্চি নচ স্ক্রিন। আবার ফোনটি ৪৪ মেগাপিক্সেল আলট্রা ওয়াইড ডুয়েল সেলফি ক্যামেরার সাথে আসবে। এছাড়াও ভিভো এস৯ ৫জি বিশ্বের প্রথম স্মার্টফোন হবে যেখানে মিডিয়াটেক ডাইমেনসিটি ১১০০ প্রসেসর ব্যবহার করা হবে। প্রসঙ্গত গতমাসেই ডাইমেনসিটি ১২০০ এর সাথে এই প্রসেসর লঞ্চ হয়েছিল।

জানিয়ে রাখি কয়েকদিন আগেই Vivo V2072A মডেল নম্বরের একটি ফোনকে গুগল প্লে কনসোলে (Google Play Console) দেখা গিয়েছিল। নাম উল্লেখ না থাকলেও ফোনটিতে ডাইমেনসিটি ১১০০ প্রসেসর থাকবে বলে জানা গিয়েছিলো। এছাড়াও এতে ডুয়েল সেলফি ক্যামেরার ইঙ্গিত ছিল। এই ফোনটিই Vivo S9 5G হবে বলে মনে করা হচ্ছে।

এদিকে গুগল প্লে কনসোল থেকে আরও জানা গিয়েছিল, Vivo V2072A ফোনটি অ্যান্ড্রয়েড ১১ অপারেটিং সিস্টেম সহ আসবে। এছাড়াও এতে ১২ জিবি পর্যন্ত র‌্যাম থাকবে। ফোনটির ডিসপ্লে হবে ফুল এইচডি প্লাস, যার পিক্সেল রিজোলিউশন হবে ১০৮০ x ২৪০০, এবং আসপেক্ট রেশিও ২০:৯ এবং পিক্সেল ডেন্সিটি ৪৮০ পিপিআই। 

হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন

Passionate techie. Professional tech writer. A true cricket fan. Julai is a senior editor For Techgup and has frequently written about smartphones, apps, telecom News. You can follow him on Twitter @Julai_Mondal.