অসাধারণ ক্যামেরা সহ মিড রেঞ্জে লঞ্চ হল Vivo S9 ও Vivo S9e, দাম জেনে নিন

vivo-s9-and-s9e-launched-with-mediatek-dimensity-soc-price-specifications-availability

ভিভো আজ তাদের ঘরেলু মার্কেটে Vivo S9 ও S9e নামে দুটি মিড রেঞ্জ স্মার্টফোন লঞ্চ করলো। Vivo S9 হল প্রথম ফোন যেখানে মিডিয়াটেকের ৬ এনএম ডাইমেনসিটি ১১০০ চিপসেট ব্যবহার করা হয়েছে। আবার Vivo S9e হ্যান্ডসেটটি ডাইমেনসিটি ৮২০ চিপসেটের সঙ্গে এসেছে৷ নতুন ফোনদুটিতে শুধুমাত্র দুর্দান্ত পারফরম্যান্স শেষ কথা নয়, রয়েছে অসাধারণ ক্যামেরা ও শক্তিশালী ব্যাটারিও। সুতরাং দেরি না করে ভিভো এস৯ ও এস৯ই ফোনদুটির যাবতীয় ফিচার ও দামের বিষয়ে জেনে নিন।

Vivo S9 এর স্পেসিফিকেশন ও দাম

ভিভো এস৯ ফোনে ৬.৪৪ ইঞ্চি OLED ডিসপ্লের রয়েছে, এই ডিসপ্লেতে ৯০ হার্টজ রিফ্রেশ রেট, ১৮০ হার্টজ টাচ স্যাম্পলিং রেট, ও HDR10+ সাপোর্ট করবে। আবার ডিসপ্লেটি TUV Rheinland আই কমফোর্ট (Eye Comfort) এবং SGS Seamless সার্টিফায়েড। ফোনটিতে ২.৬ গিগাহার্টজ অক্টাকোর ডাইমেনসিটি ১১০০ চিপসেটের সঙ্গে ১২ জিবি পর্যন্ত র‌্যাম এবং ২৫৬ জিবি পর্যন্ত ইন্টারনাল স্টোরেজ পাওয়া যাবে। পাওয়ার ব্যাকআপের জন্য এই ফোনে আছে ৪,০০০ এমএএইচ ব্যাটারি৷ এতে ৩৩ ওয়াট ফাস্ট চার্জ সাপোর্ট করবে। আবার সিকিউরিটির জন্য ফিঙ্গারপ্রিন্ট সেন্সর থাকছে ডিসপ্লের মধ্যেই। ফোনটি অ্যান্ড্রয়েড ১১ ভিত্তিক অরিজিন এস ১.০ ভার্সনে চলবে।

Vivo S9 ফোনটিতে ট্রিপল রিয়ার ক্যামেরা সেটআপ দেওয়া হয়েছে। প্রাইমারি ক্যামেরাটি OIS সাপোর্টসহ ৬৪ মেগাপিক্সেল সেন্সর৷ বাকি দুটি ক্যামেরা হল ৮ মেগাপিক্সেল আল্ট্রা-ওয়াইড ক্যামেরা এবং ২ মেগাপিক্সেল ম্যাক্রো ক্যামেরা। ফোনের সামনে রয়েছে ডুয়াল সেলফি ক্যামেরা – অটোফোকাস সহ ৪৪ মেগাপিক্সেল প্রাইমারি সেন্সর ও ওয়াইড-অ্যাঙ্গেল সেলফির জন্য পোট্রেট লেন্স সহ ৮ মেগাপিক্সেল আল্ট্রা ওয়াইড ক্যামেরা। এছাড়াও প্রদীপ্তির জন্য ফোনের সামনে দুটি সফ্ট লাইট রয়েছে যা কম আলোতেও সুন্দর সেলফি তোলার কাজে লাগবে। প্রত্যাশ্যামতো ভিভো ফোনটিতে মজাদার ক্যামেরা ফিচার দিয়েছে। যেমন- AI ব্রাইটনিং, AI নয়েজ রিডাকশন, 3D ফাইভ-ফোল্ড সুপার টেক্সচার বিউটি মোড, ভ্লগ (Vlog) মোড এবং ডাবল এক্সপোজার (double exposure) মোড প্রভৃতি।

Vivo S9-র ৮ জিবি র‌্যাম + ১২৮ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টের দাম ২৯৯৯ (প্রায় ৩৩,৭২৩ টাকা) ইউয়ান ও ১২ জিবি র‌্যাম + ২৫৬ জিবি স্টোরেজযুক্ত মডেলের দাম ৩২৯৯ ইউয়ান (প্রায় ৩৭,০৯৬ টাকা)।

Vivo S9e এর স্পেসিফিকেশন ও দাম

কয়েকটা জায়গা ব্যতীত Vivo S9-র সাথে S9e-র স্পেসিফিকেশন অভিন্ন। এই ফোনেও পেয়ে যাবেন Samsung-এর OLED প্যানেল। যার ৯০ হার্টজ রিফ্রেশ রেট ও ১৮০ হার্টজ টাচ স্যাম্পলিং রেট আছে। এতে ডাইমেনসিটি ১১০০ চিপসেটের পরিবর্তে ডাইমেনসিটি ৯০০ চিপসেট ব্যবহার করা হয়েছে। আবার এই ফোনে ৮ জিবি পর্যন্ত র‌্যাম ও ২৫৬ জিবি পর্যন্ত স্টোরেজ উপলব্ধ।কিন্তু ভিভো এস৯ এর মত এর প্রাইমারি ক্যামেরা ৬৪ মেগাপিক্সেল হলেও এতে OIS নেই।

ফোনটির অন্য দুটি ক্যামেরার একটি হল ১২০ ডিগ্রি ফিল্ড অফ ভিউ সহ ৮ মেগাপিক্সেল আল্ট্রা ওয়াইড অ্যাঙ্গেল ক্যামেরা এবং ২ মেগাপিক্সেল ম্যাক্রো ক্যামেরা। সেলফির জন্য রয়েছে ৩২ মেগাপিক্সেল সিঙ্গেল ক্যামেরা৷ পাওয়ার ব্যাকআপের জন্য ফোনে ৪,১০০ এমএএইচ ব্যাটারি আছে। এটি ৩৩ ওয়াট ফাস্ট চার্জ সাপোর্ট করবে৷ ফোনটি অ্যান্ড্রয়েড ১১ ভিত্তিক অরিজিন ওসএস ১.০ ভার্সনে চলবে।

Vivo S9e-র ৮ জিবি র‌্যাম + ১২৮ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টের দাম ২৩৯৯ (প্রায় ২৬,৯৭৬ টাকা) ইউয়ান ও ৮ জিবি র‌্যাম + ২৫৬ জিবি স্টোরেজযুক্ত মডেলের দাম ২৬৯৯ (প্রায় ৩০,৩৪৯ টাকা) ইউয়ান। ফোনগুলির গ্লোবাল লঞ্চ নিয়ে কোম্পানি এখনও কিছু জানায়নি।

হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন