Vivo আনছে নতুন ফোন, সময় সময় বদলে যাবে ব্যাক প্যানেলের রং

Vivo showcases a phone with colour changing back panel

চীনা স্মার্টফোন কোম্পানি Vivo কে আমরা সবসময় নতুন কিছু আবিষ্কারের জন্য জানি। অতীতে কোম্পানিটি পপ আপ ফ্রন্ট ক্যামেরা ছাড়াও একাধিক ফিচার নিয়ে এসেছিল, যেগুলি এখন অন্য ব্র্যান্ডের ফোনে দেখা যায়। এছাড়াও আন্ডার ডিসপ্লে ফিঙ্গারপ্রিন্ট সেন্সর, যা বর্তমানের ট্রেন্ডিং ফিচার, সেটিও ভিভো প্রথম তাদের স্মার্টফোনে ব্যবহার করেছিল। এবার কোম্পানিটি আরও একটি নতুন ফিচারের ওপর কাজ করছে বলে জানা গেছে।

শোনা যাচ্ছে Vivo এমন একটি ফোনের ওপর কাজ করছে, যার ব্যাক প্যানেলের কালার আপনার পছন্দ অনুযায়ী বদলে যাবে। আজ্ঞে হ্যাঁ, আপনি একদম সঠিক শুনেছেন। ভিভো ইলেক্ট্রোক্রোমিক গ্লাসের সাহায্যে এটি স্মার্টফোনে সম্ভব করেছে যা সাধারণত স্কাইলাইট, সানরুফ ইত্যাদি গাড়িতে দেখা যায়। এই ধরণের টিনটেবল গ্লাসে, এর রঙ ইউজার দ্বারা পরিবর্তন এবং নিয়ন্ত্রণ করা যায়।

সম্প্রতি চীনের মাইক্রোব্লগিং সাইট Weibo তে Vivo এই ফোনের একটি ভিডিও পোস্ট করেছে। যেখানে ফোনের ব্যাক কভারের রং পার্পেল থেকে সিলভারে রূপান্তর হয়ে যাচ্ছে। এই ফিচারের মাধ্যমে ভবিষ্যতে নতুন নতুন অনেক ফিচার আবিষ্কার করা যেতে পারে। যেমন নির্দিষ্ট নোটিফিকেশনের জন্য নির্দিষ্ট কালার ব্যবহার।

তবে ভিভো -র এই ফিচারকে পুরোপুরি নতুন আবিষ্কার বলা চলে না। কারণ গতবছর OnePlus কিছুটা একইরকম গ্লাস সামনে এনেছিল। যেটি স্বচ্ছ থেকে অস্বচ্ছতে পরিবর্তন হয়ে যায়। যদিও ভিভো -র কনসেপ্ট ওয়ানপ্লাস এর থেকে অনেক উন্নত। এছাড়াও এতে ইলেক্ট্রোক্রোমিক গ্লাস ব্যবহার করা হচ্ছে। যদিও ভিভোর তরফে ঠিক কোন ফোনে আমরা এই ফিচার দেখবো তা জানানো হয়নি।