Vivo V20 (2021) ফোনে থাকবে স্ন্যাপড্রাগন ৬৭৫ প্রসেসর ও ৮ জিবি র‌্যাম

সদ্য ভারত সহ বিশ্বের বিভিন্ন স্মার্টফোন মার্কেটে লঞ্চ হয়েছে Vivo V20 সিরিজ। লঞ্চের পর থেকেই এই সিরিজ কে ঘিরে স্মার্টফোন প্রেমীদের মধ্যে যথেষ্ট উন্মাদনা দেখা দেয়। যেকারণে তড়িঘড়ি ভিভো এই সিরিজের স্ট্যান্ডার্ড ভার্সনটির আপগ্রেড ভার্সন আনছে। Vivo V20 (2021) নামে আসা এই আপগ্রেড ভার্সন কে কয়েকদিন আগেই  ইন্দোনেশিয়ার টেলিকম ওয়েবসাইট ও ভারতের BIS সার্টিফিকেশন সাইটে (মডেল নম্বর -V2040) দেখা গেছে।

যদিও দুটি সার্টিফিকেশন সাইট থেকে ভিভো ভি২০ (২০২১) সম্পর্কে সেদিন কিছু জানা যায়নি। তবে আজ এই ফোনটিকে Geekbench এ অন্তর্ভুক্ত করার পর, এর প্রসেসর সহ অন্যান্য স্পেসিফিকেশন আমাদের হাতে এসেছে। গিকবেঞ্চ অনুযায়ী, Vivo V20 (2021) ফোনে থাকবে কোয়ালকম স্ন্যাপড্রাগন ৬৭৫ প্রসেসর (মাদারবোর্ড -sm6150)। জানিয়ে রাখি ভিভো ভি২০ ফোনে স্ন্যাপড্রাগন ৭২০জি চিপসেট ব্যবহার করা হয়েছিল।

এছাড়াও গিকবেঞ্চ থেকে জানা গেছে, এই ফোনটি ৮ জিবি র‌্যাম সহ আসবে। আশা করা যায় লঞ্চের সময় ফোনটির আরও কয়েকটি র‌্যাম ভ্যারিয়েন্ট থাকবে। আবার অপারেটিং সিস্টেম হিসাবে ভিভো ভি২০ (২০২১) ফোনে থাকবে অ্যান্ড্রয়েড ১১। এর অক্টা কোর প্রসেসরের ক্লক স্পিড হবে ১.৮ গিগাহার্টজ।

গিকবেঞ্চে Vivo V20 (2021) ফোনটি সিঙ্গেল কোর টেস্টে ৫৫৩ এবং মাল্টি কোর টেস্টে ১৭৬৫ স্কোর করেছে। এছাড়া আপাতত এই ফোন সম্পর্কে আর কিছু জানা যায়নি। এমনকি ভিভোর তরফেও ফোনটি সম্পর্কে কিছু জানানো হয়নি। তবে আশা করা যায় ভিভো ভি২০ (২০২১) শীঘ্রই ভারত সহ অন্যান্য মার্কেটে মিড রেঞ্জে লঞ্চ হবে।