নতুন বছরের শুরুতেই ভারতে আসতে পারে Vivo V20 (2021), দেখা গেল সার্টিফিকেশন সাইটে

চলতি বছরে বেশ কয়েকটি নতুন স্মার্টফোন বাজারে এনেছে Vivo। এর মধ্যে অক্টোবরে লঞ্চ হওয়া Vivo V20 হ্যান্ডসেটটি ভারতসহ বিশ্বের কয়েকটি বাজারে বেশ হইচই ফেলেছে। সাম্প্রতিক রিপোর্ট অনুযায়ী, চীন-ভিত্তিক ব্র্যান্ডটি এবার এই স্মার্টফোনটির একটি আপগ্রেডেড ভার্সন লঞ্চ করতে চলেছে। এই নতুন স্মার্টফোনটির নাম হবে Vivo V20 (2021), যা খুব তাড়াতাড়ি লঞ্চ হতে পারে। মাই স্মার্ট প্রাইস তাদের একটি সাম্প্রতিক প্রতিবেদনে দাবি করেছে যে এই ফোনটিকে ইন্দোনেশিয়ার টেলিকম ওয়েবসাইটে দেখা গেছে, সেখানে এই ফোনটি V2040 মডেল নম্বরসহ তালিকাভুক্ত হয়েছে।

তবে শুধু ইন্দোনেশিয় ওয়েবসাইটেই নয়, ভিভোর এই ফোনটিকে দেখা গেছে BIS বা ব্যুরো অফ ইন্ডিয়ান স্ট্যান্ডার্ডের ওয়েবসাইটেও। ভারতীয় সার্টিফিকেশন সাইটের বিবরণ দেখে মনে হচ্ছে Vivo V20 (2021) ফোনটি আগামী বছরের শুরুতেই ভারতে লঞ্চ হতে পারে। তবে দুটি দেশের ওয়েবসাইটে ফোনটিকে স্পট করা গেলেও, কোনো সাইট থেকে এই ফোনের ফিচার সম্পর্কে কোনও দেয়নি। আশা করা যায়, আগামী দিনগুলিতে ভিভো ভি ২০ (২০২১) সম্পর্কে বিস্তারিত তথ্য পাওয়া যাবে।

এই প্রসঙ্গে বলে রাখি, এই ফোনটির পূর্বসূরী অর্থাৎ Vivo V20 ফোনটিতে ৬.৪৪ ইঞ্চি এইচডি+ অ্যামোলেড ডিসপ্লে রয়েছে, যার স্ক্রিন রেজোলিউশন ১০৮০x২৪০০ পিক্সেল। এই ফোনে স্ন্যাপড্রাগন ৭২০জি চিপসেটব্যবহার করা হয়েছে, রয়েছে ৮ জিবি র‌্যাম এবং ২৫৬ জিবি ইন্টারনাল স্টোরেজ। এছাড়া ফোনটি অ্যান্ড্রয়েড ১১ বেসড FunTouchOS 11 অপারেটিং সিস্টেমে চলে। সবচেয়ে মজার ব্যাপার ফোনটিতে ইন-ডিসপ্লে ফিঙ্গারপ্রিন্ট সেন্সর রয়েছে।

ফটোগ্রাফির জন্য, এই ফোনে ট্রিপল রিয়ার ক্যামেরা সেটআপ (৬৪ মেগাপিক্সেলের প্রাইমারী সেন্সর + ৮ মেগাপিক্সেলের আল্ট্রা-ওয়াইড লেন্স + ২ মেগাপিক্সেলের মনোক্রোম সেন্সর) রয়েছে। সেলফি তোলার জন্য বা ভিডিও কলিংয়ের জন্য রয়েছে ৪৪ মেগাপিক্সেলের ফ্রন্ট ক্যামেরা। ব্যাটারি ক্যাপাসিটির কথা বললে Vivo V20-তে রয়েছে ৪,০০০ এমএএইচ ব্যাটারি। এছাড়া ইউজাররা এই ফোনে ৩৩ ওয়াট ফাস্ট চার্জিংয়ের সুবিধাও পাবেন।