৬৪ মেগাপিক্সেল ক্যামেরা সহ লঞ্চ হল Vivo V20 ও Vivo V20 Pro, আছে 5G সাপোর্ট

vivo-v20-and-vivo-v20-pro-launched-with-triple-rear-camera-price-specifications

চীনা স্মার্টফোন কোম্পানি ভিভো থাইল্যান্ডে আজ Vivo V20 সিরিজ লঞ্চ করলো। এই সিরিজে দুটি ফোন আছে Vivo V20 ও Vivo V20 Pro। দুটি ফোনই স্ন্যাপড্রাগন ৭ সিরিজের প্রসেসর সহ লঞ্চ হয়েছে। এরমধ্যে ভিভো ভি২০ প্রো ফোনে ৫জি কানেক্টিভিটি পাওয়া যাবে। এই ফোনটি আসলে চীনে লঞ্চ হওয়া Vivo S7 5G এর রিব্রান্ডেড ভার্সন। ভিভো ভি ২০ সিরিজের প্রধান প্রধান ফিচারের কথা বললে এতে, ৩৩ ওয়াট ফ্ল্যাশ চার্জার, ট্রিপল রিয়ার ক্যামেরা, ৪,০০০ এমএএইচ ব্যাটারি ও ফানটাচ ওএস ১১ কাস্টম স্কিন দেওয়া হয়েছে। আসুন Vivo V20 ও Vivo V20 Pro এর দাম ও স্পেসিফিকেশন জেনে নিই।

Vivo V20 ও Vivo V20 Pro দাম

ভিভো ভি ২০ ফোনটি একটি স্টোরেজের সাথে লঞ্চ হয়েছে। যেটি হল ৮ জিবি র‌্যাম ও ১২৮ জিবি স্টোরেজ। তবে কোম্পানি এই ভ্যারিয়েন্টের দাম এখনও যায়নি। এই ফোনটি মিডনাইট জাজ এবং সানসেট মেলোডি কালারে পাওয়া যাবে।

এদিকে ভিভো ভি ২০ প্রো ও একটি স্টোরেজের সাথে এসেছে। যেটি হল ৮ জিবি র‌্যাম ও ১২৮ জিবি স্টোরেজ। এর দাম ১৪,৯৯৯ THB, যা প্রায় ৩৫,২৮০ টাকার সমান। এই ফোনটি সানসেট মেলোডি, মিডনাইট জাজ, মুনলাইট সোনাটা কালারে পাওয়া যাবে।

ফোন দুটিকে অন্যান্য মার্কেটে কবে লঞ্চ করা হবে সে বিষয়ে কোম্পানি এখনও কিছু জানায়নি। জানিয়ে রাখি এই সিরিজের Vivo V20 SE কেও শীঘ্রই লঞ্চ করা হতে পারে।

Vivo V20 স্পেসিফিকেশন

ভিভো ভি ২০ ফোনে ৬.৪৪ ইঞ্চি S-AMOLED ওয়াটার ড্রপ নচ ডিসপ্লে আছে। এই ডিসপ্লের রেজুলেশন ফুল এইচডি প্লাস ও আসপেক্ট রেশিও ২০:৯ এবং স্ক্রিন টু বডি রেশিও হবে ৯১.২ শতাংশ। এতে ইন ডিসপ্লে ফিঙ্গারপ্রিন্ট সেন্সর রয়েছে। ফোনটি অ্যান্ড্রয়েড ১০ বেসড FunTouchOS ১১ ইন্টারফেসে চলবে। আবার এই ফোনে পাবেন কোয়ালকম স্ন্যাপড্রাগন ৭২০জি প্রসেসর। সাথে দেওয়া হয়েছে ৮ জিবি র‌্যাম ও ১২৮ জিবি স্টোরেজ।

Vivo V20 ফোনে ট্রিপল রিয়ার ক্যামেরা সেটআপ আছে। এই তিনটি ক্যামেরা হল- ৬৪ মেগাপিক্সেল প্রাইমারি ক্যামেরা + ৮ মেগাপিক্সেল আলট্রা ওয়াইড ক্যামেরা + ২ মেগাপিক্সেল ২ মনো ক্যামেরা। আবার সেলফি ও ভিডিও কলিংয়ের জন্য এতে আছে ৪৪ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা। এই ক্যামেরায় সুপার নাইট সেলফি, স্লো মো সেলফি, ৪কে সেলফি প্রভৃতি ফিচার আছে। পাওয়ারের জন্য এতে আছে ৪,০০০ এমএএইচ ব্যাটারি। এতে ৩৩ ওয়াট ফ্ল্যাশ চার্জার ২.০ টেকনোলজি ও এনএফসি সাপোর্ট আছে। চার্জিংয়ের জন্য এতে পাবেন ইউএসবি টাইপ সি পোর্ট।

Vivo V20 Pro স্পেসিফিকেশন

ভিভো ভি ২০ প্রো ফোনে ৬.৪৪ ইঞ্চি ফুল এইচডি প্লাস এমোলেড ডিসপ্লে দেওয়া হয়েছে। এর পিক্সেল রেজুলেশন ১০৮০ x ২৪০০ এবং আসপেক্ট রেশিও ২০:৯। আবার স্ক্রিন টু বডি রেশিও ৯১.২ শতাংশ এবং রিফ্রেশ রেট ৬০ হার্জ। এতে HDR সাপোর্ট দেওয়া হয়েছে। ফোনটি ২.৪ গিগাহার্টজ ক্লক স্পিডযুক্ত কোয়ালকম স্ন্যাপড্রাগন ৭৬৫জি প্রসেসরের সাথে এসেছে। এতে পাবেন ৮ জিবি পর্যন্ত র‌্যাম ও ১২৮ জিবি পর্যন্ত স্টোরেজ।

ফটোগ্রাফির জন্য Vivo V20 Pro ফোনের পিছনে ট্রিপল রিয়ার ক্যামেরা দেওয়া হয়েছে। যার প্রাইমারি ক্যামেরা ৬৪ মেগাপিক্সেল অটো ফোকাস। এছাড়াও আছে ৮ মেগাপিক্সেল আলট্রা ওয়াইড এঙ্গেল ক্যামেরা, যার ফিল্ড অফ ভিউ ১২০ ডিগ্ৰী এবং ২ মেগাপিক্সেল মনোক্রোম সেন্সর। রিয়ার ক্যামেরার সাথে এলইডি ফ্ল্যাশ আছে। এই ক্যামেরায় মোশন অটোফোকাস, আই অটোফোকাস, বডি / অবজেক্ট অটোফোকাস, সুপার নাইট মোড, সুপার ওয়াইড এঙ্গেল নাইট মোড, ট্রিপড নাইট মোড, আল্ট্রা স্টেবল ভিডিও, আর্ট পোর্ট্রেট ভিডিও, সুপার ম্যাক্রো, বোকেহ পোর্ট্রেট, মাল্টি স্টাইল পোর্ট্রেট, এআর স্টিকার, থ্রিডি সাউন্ড ট্র্যাকিং ফিচার উপলব্ধ ।

আবার ফোনের সামনে আছে ডুয়েল সেলফি ক্যামেরা। যার প্রাইমারি ক্যামেরা এফ/২.০ অ্যাপারচার সহ ৪৪ মেগাপিক্সেল ও সেকেন্ডারি ক্যামেরা ৮ মেগাপিক্সেল আলট্রা ওয়াইড এঙ্গেল লেন্স, যার ফিল্ড অফ ভিউ ১০৫ ডিগ্রী। সামনের ক্যামেরায় আই অটোফোকাস, সুপার নাইট সেলফি, সেলফি সফটলাইট ব্যান্ড, স্টেডিফেস সেলফি ভিডিও, স্লো-মো সেলফি ভিডিও, ডুয়াল-ভিউ ভিডিও, আর্ট পোর্ট্রেট ভিডিও, মাল্টি স্টাইল পোর্ট্রেট, ডাবল এক্সপোজার, এআর স্টিকার, থ্রিডি সাউন্ড ট্র্যাকিং ফিচার আছে।

এই ফোনে ৪,০০০ এমএএইচ ব্যাটারি দেওয়া হয়েছে। এতে ৩৩ ওয়াট ফ্ল্যাশ চার্জিং সাপোর্ট করে। চার্জিংয়ের জন্য আছে ইউএসবি টাইপ সি পোর্ট। সিকিউরিটির জন্য ফোনে ইন ডিসপ্লে ফিঙ্গারপ্রিন্ট সেন্সর ও ফেস আনলক ফিচার আছে। ফোনটি অ্যান্ড্রয়েড ১০ বেসড ফানটাচ ওএস ১১ সিস্টেমে চলে।