২ ডিসেম্বর ভারতে লঞ্চ হবে Vivo V20 Pro 5G, জেনে নিন দাম ও ফিচার

গত সেপ্টেম্বরে থাইল্যান্ডে Vivo V20 Pro 5G ফোনটি লঞ্চ হয়েছিল। তারপর থেকেই Vivo V20 সিরিজের পরবর্তী এই ফোনটি কবে ভারতে আসতে পারে তা নিয়ে নানা জল্পনা চলছিল। XDA Developers-এর মেম্বার তুষার মেহতা গতকাল ফোনটির প্রি-বুক অফার ফাঁস করেছিলেন। ফলে ফোনটির লঞ্চ যে একেবারে আসন্ন তার একটি আভাস সেখান থেকেই পাওয়া গিয়েছিল৷ আর আজ যাবতীয় জল্পনায় ইতি টেনে ভিভো ইন্ডিয়ার অফিসিয়াল টুইটার হ্যান্ডেল থেকে ঘোষণা করা হল, Vivo V20 Pro 5G ভারতে শীঘ্রই লঞ্চ হবে।

ভিভো ইন্ডিয়ার টুইটে অবশ্য লঞ্চের তারিখ উল্লেখ করা ছিল না। তবে তুষার মেহতা জানিয়েছেন, ফোনটি ২ ডিসেম্বর লঞ্চ করা হবে৷ ভারতে Vivo V20 এবং Vivo V20 SE-র পর এটি হবে Vivo V20 সিরিজের তৃতীয় ফোন। Vivo V20 Pro 5G মিডনাইট জ্যাজ ও ও সানসেট মেলোডি কালার অপশানে উপলব্ধ হবে।

Vivo V20 Pro এর দাম ও প্রিঅর্ডার অফার

91Mobiles থেকে জানা গেছে ভারতে ভিভো ভি২০ প্রো এর দাম হবে ২৯,৯৯০ টাকা। এই দাম ফোনটির র ৮ জিবি র‌্যাম ও ১২৮ জিবি স্টোরেজের।

এদিকে গতকাল জানা গেছে Vivo V20 Pro প্রি অর্ডার করলে আইসিআইসিআই ব্যাংকের ক্রেডিট ও ডেবিট কার্ড, জেস্টমানি ফাইন্যান্সের কার্ড ও ব্যাঙ্ক অফ বরোদার ক্রেডিট কার্ডের ওপর ১০ শতাংশ ক্যাশব্যাক পাওয়া যাবে। জিও গ্রাহকরা এই ফোনের ওপর পাবে ১০,০০০ টাকা পর্যন্ত বেনিফিট। এছাড়া আইডিএফসি ফার্স্ট ব্যাঙ্কের ইএমআইতে ক্যাশব্যাক অফার ছাড়াও এই ফোনের ওপর আপগ্রেড অফার থাকছে।

Vivo V20 Pro এর স্পেসিফিকেশন 

থাইল্যান্ডে লঞ্চ হওয়ার সুবাদে Vivo V20 Pro ফোনটির স্পেসিফিকেশন আমাদের জানা। এই ফোনে ৬.৪৪ ইঞ্চি ফুল এইচডি প্লাস এমোলেড ডিসপ্লে ব্যবহার করা হয়েছে। এই ডিসপ্লের পিক্সেল রেজুলেশন ১০৮০ x ২৪০০ এবং আসপেক্ট রেশিও ২০:৯। এতে HDR 10 সাপোর্ট আছে। ফোনটি ২.৪ গিগাহার্টজ ক্লক স্পিডের কোয়ালকম স্ন্যাপড্রাগন ৭৬৫জি প্রসেসরের সাথে আসবে।

ফটোগ্রাফির জন্য Vivo V20 Pro ফোনের পিছনে আছে ট্রিপল রিয়ার ক্যামেরা সেটআপ। এই তিনটি ক্যামেরা হল- ৬৪ মেগাপিক্সেল প্রাইমারি ক্যামেরা + ৮ মেগাপিক্সেল আলট্রা ওয়াইড ক্যামেরা + ২ মেগাপিক্সেল মনো ক্যামেরা। আবার সেলফি ও ভিডিও কলিংয়ের জন্য এতে আছে ডুয়াল ফ্রন্ট ক্যামেরা। যেগুলি হল ৪৪ মেগাপিক্সেল প্রাইমারি ক্যামেরা ও ৮ মেগাপিক্সেল আলট্রা ওয়াইড ক্যামেরা।

এই ফোনে ৪,০০০ এমএএইচ ব্যাটারি পাবেন। এতে ৩৩ ওয়াট ফ্ল্যাশ চার্জিং সাপোর্ট করে। সিকিউরিটির জন্য এই ফোনে ইন ডিসপ্লে ফিঙ্গারপ্রিন্ট সেন্সর আছে। ফোনটি অ্যান্ড্রয়েড ১০ বেসড ফানটাচ ওএস ১১ সিস্টেমে চলে।