৩২ মেগাপিক্সেল সেলফি ক্যামেরা সহ Vivo V20 SE লঞ্চ হল, আছে কোয়াড রিয়ার ক্যামেরা

vivo-v20-se-launched-with-snapdragon-665-soc-and-33w-flash-charge-technology

চীনা স্মার্টফোন ভিভো মালয়েশিয়ায় তাদের নতুন মিড রেঞ্জ ফোন Vivo V20 SE লঞ্চ করলো। প্রসঙ্গত গত সপ্তাহেই কোম্পানি থাইল্যান্ডে এই সিরিজের Vivo V20 এবং Vivo V20 Pro ফোন দুটিকে লঞ্চ করেছিল। ভিভো ভি ২০ এসই এর কথা বললে এই ফোনে পাবেন ৩২ মেগাপিক্সেল সেলফি ক্যামেরা, ৪৮ মেগাপিক্সেল কোয়াড রিয়ার ক্যামেরা, ৩৩ ওয়াট ফাস্ট চার্জিং ও স্ন্যাপড্রাগন ৬৬৫ প্রসেসর। স্পেসিফিকেশন থেকে স্পষ্ট এই ফোনটি হল Vivo V20 সিরিজের সস্তা ফোন। আসুন এই ফোনের দাম ও স্পেসিফিকেশন জেনে নিই।

Vivo V20 SE দাম

ভিভো ভি ২০ এসই একটি স্টোরেজ ভ্যারিয়েন্টের সাথে লঞ্চ হয়েছে। যেটি হল ৮ জিবি র‌্যাম ও ১২৮ জিবি স্টোরেজ। এর দাম রাখা হয়েছে ১,১৯৯ মালয়েশিয়ান রিঙ্গিত, যা প্রায় ২১,২৫০ টাকার সমান। এই ফোনটি দুটি কালার ভ্যারিয়েন্টে পাওয়া যাবে – অক্সিজেন ব্লু ও গ্রাভিটি ব্ল্যাক। এই ফোনটিকে অন্যান্য মার্কেটে কবে লঞ্চ করা হবে তা এখনও জানা যায়নি।

Vivo V20 SE স্পেসিফিকেশন

ভিভো ভি ২০ এসই ফোনে ৬.৪৪ ইঞ্চি ফুল এইচডি প্লাস AMOLED ডিসপ্লের সাথে এসেছে। এর পিক্সেল রেজুলেশন ১০৮০ x ২৪০০ এবং আসপেক্ট রেশিও ২০:৯। আবার এর রিফ্রেশ রেট ৬০ হার্টজ এবং স্ক্রিন টু বডি রেশিও ৯০.১২ শতাংশ। ডিসপ্লের সুরক্ষার জন্য এতে কর্নিং গরিলা গ্লাস ৩ প্রটেকশন আছে। ডিসপ্লেতে অপটিক্যাল ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানার দেওয়া হয়েছে। ভিভোর এই ফোনে পাবেন স্ন্যাপড্রাগন ৬৬৫ প্রসেসর ও ৮ জিবি র‌্যাম (LPPDR4x)। মাইক্রোএসডি কার্ডের মাধ্যমে এর স্টোরেজ বাড়ানো যাবে।

আবার ফটোগ্রাফির জন্য Vivo V20 SE ফোনে আছে ট্রিপল রিয়ার ক্যামেরা সেটআপ। যার প্রাইমারি ক্যামেরা এফ/১.৮ অ্যাপারচার সহ ৪৮ মেগাপিক্সেল। এছাড়াও আছে এফ/২.২ অ্যাপারচার সহ ৮ মেগাপিক্সেল আলট্রাওয়াইড সেন্সর, এফ/২.৪ অ্যাপারচার সহ ২ মেগাপিক্সেল বোকেহ লেন্স। এই ক্যামেরা ৩০ এফপিএস এ ৪কে ভিডিও রেকর্ড করতে পারে। আবার ফোনটির সামনে আছে এফ/২.০ অ্যাপারচার সহ ৩২ মেগাপিক্সেল সেলফি ক্যামেরা। এই ক্যামেরায় সুপার নাইট সেলফি, এআই ফেস বিউটি, পোজ মাস্টার, সফটলাইট ব্যান্ড প্রভৃতি ফিচার আছে।

আবার পাওয়ারের জন্য এই ফোনে আছে ৪,১০০ এমএএইচ ব্যাটারি। এতে ৩৩ ওয়াট ফ্ল্যাশ চার্জ টেকনোলজি সাপোর্ট করে। চার্জিংয়ের জন্য এতে আছে ইউএসবি টাইপ সি পোর্ট। ফোনটি অ্যান্ড্রয়েড ১০ বেসড ফানটাচ ওএস ১১ সিস্টেমে চলে। এর ওজন ১৭১ গ্রাম।