১২ অক্টোবর ভারতে আসছে Vivo V20 সিরিজ, দুর্দান্ত ক্যামেরা সহ আছে প্রিমিয়াম ফিচার

vivo-v20-series-india-launch-date-tipped-on-12-october

১২ অক্টোবর ভারতে লঞ্চ হতে পারে Vivo V20 সিরিজ। গত সপ্তাহেই ভিভো থাইল্যান্ড ও মালয়েশিয়ায় এই সিরিজ লঞ্চ করেছে। এরমধ্যে থাইল্যান্ডে লঞ্চ হয়েছে Vivo V20 এবং Vivo V20 Pro ফোন দুটি। আবার মালয়েশিয়ার পাওয়া যাচ্ছে Vivo V20 SE ফোনটি। তবে আজ একটি রিপোর্টে দাবি করা হয়েছে আগামী ১২ অক্টোবর ভিভো ভি২০ সিরিজকে ভারতে আনার পরিকল্পনা নিয়েছে চীনা স্মার্টফোন কোম্পানিটি। আগামী ৩ অক্টোবর থেকে কোম্পানি এর প্রমোশনও শুরু করবে।

MySmartPrice এর এই রিপোর্ট থেকে জানা গেছে, কোম্পানি ভারতে ভি২০ সিরিজের আওতায় দুটি ফোনকে লঞ্চ করতে পারে। যেগুলি হতে পারে Vivo V20 Pro এবং Vivo V20 SE। অথবা Vivo V20 ও Vivo V20 SE। কারণ প্রো মডেলে ৫জি কানেক্টিভিটি আছে। ফলে সম্ভাবনা আছে ভিভো এই ফোনটিকে ভারতে আনবে না। বদলে তারা দুটি ৪জি ডিভাইস লঞ্চ করবে। এই সিরিজ ভি১৭ এর আপগ্রেড ভার্সন হবে। ভারতে Vivo V20 সিরিজ ২০,০০০ – ৩০,০০০ টাকার মধ্যে লঞ্চ হতে পারে।

Vivo V20 স্পেসিফিকেশন

ভিভো ভি ২০ ফোনে ৬.৪৪ ইঞ্চি S-AMOLED ওয়াটার ড্রপ নচ ডিসপ্লে আছে। এতে ইন ডিসপ্লে ফিঙ্গারপ্রিন্ট সেন্সর রয়েছে। ফোনটি অ্যান্ড্রয়েড ১০ বেসড FunTouchOS ১১ ইন্টারফেসে চলবে। আবার এই ফোনে পাবেন কোয়ালকম স্ন্যাপড্রাগন ৭২০জি প্রসেসর। সাথে দেওয়া হয়েছে ৮ জিবি র‌্যাম ও ১২৮ জিবি স্টোরেজ। Vivo V20 ফোনে ট্রিপল রিয়ার ক্যামেরা সেটআপ আছে। এই তিনটি ক্যামেরা হল- ৬৪ মেগাপিক্সেল প্রাইমারি ক্যামেরা + ৮ মেগাপিক্সেল আলট্রা ওয়াইড ক্যামেরা + ২ মেগাপিক্সেল ২ মনো ক্যামেরা। আবার সেলফি ও ভিডিও কলিংয়ের জন্য এতে আছে ৪৪ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা। পাওয়ারের জন্য এতে আছে ৪,০০০ এমএএইচ ব্যাটারি। এতে ৩৩ ওয়াট ফ্ল্যাশ চার্জার ২.০ টেকনোলজি ও এনএফসি সাপোর্ট আছে। চার্জিংয়ের জন্য এতে পাবেন ইউএসবি টাইপ সি পোর্ট।

Vivo V20 Pro স্পেসিফিকেশন

ভিভো ভি ২০ প্রো ফোনে ৬.৪৪ ইঞ্চি ফুল এইচডি প্লাস এমোলেড ডিসপ্লে দেওয়া হয়েছে। ফোনটি ২.৪ গিগাহার্টজ ক্লক স্পিডযুক্ত কোয়ালকম স্ন্যাপড্রাগন ৭৬৫জি প্রসেসরের সাথে এসেছে। এতে পাবেন ৮ জিবি পর্যন্ত র‌্যাম ও ১২৮ জিবি পর্যন্ত স্টোরেজ। ফটোগ্রাফির জন্য Vivo V20 Pro ফোনের পিছনে ট্রিপল রিয়ার ক্যামেরা দেওয়া হয়েছে। যার প্রাইমারি ক্যামেরা ৬৪ মেগাপিক্সেল অটো ফোকাস। এছাড়াও আছে ৮ মেগাপিক্সেল আলট্রা ওয়াইড এঙ্গেল ক্যামেরা, যার ফিল্ড অফ ভিউ ১২০ ডিগ্ৰী এবং ২ মেগাপিক্সেল মনোক্রোম সেন্সর। আবার ফোনের সামনে আছে ডুয়েল সেলফি ক্যামেরা। যার প্রাইমারি ক্যামেরা এফ/২.০ অ্যাপারচার সহ ৪৪ মেগাপিক্সেল ও সেকেন্ডারি ক্যামেরা ৮ মেগাপিক্সেল আলট্রা ওয়াইড এঙ্গেল লেন্স, যার ফিল্ড অফ ভিউ ১০৫ ডিগ্রী।

এই ফোনে ৪,০০০ এমএএইচ ব্যাটারি দেওয়া হয়েছে। এতে ৩৩ ওয়াট ফ্ল্যাশ চার্জিং সাপোর্ট করে। চার্জিংয়ের জন্য আছে ইউএসবি টাইপ সি পোর্ট। সিকিউরিটির জন্য ফোনে ইন ডিসপ্লে ফিঙ্গারপ্রিন্ট সেন্সর ও ফেস আনলক ফিচার আছে। ফোনটি অ্যান্ড্রয়েড ১০ বেসড ফানটাচ ওএস ১১ সিস্টেমে চলে।

Vivo V20 SE স্পেসিফিকেশন

ভিভো ভি ২০ এসই ফোনে ৬.৪৪ ইঞ্চি ফুল এইচডি প্লাস AMOLED ডিসপ্লের সাথে এসেছে। ডিসপ্লেতে অপটিক্যাল ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানার দেওয়া হয়েছে। ভিভোর এই ফোনে পাবেন স্ন্যাপড্রাগন ৬৬৫ প্রসেসর ও ৮ জিবি র‌্যাম (LPPDR4x)। আবার ফটোগ্রাফির জন্য Vivo V20 SE ফোনে আছে ট্রিপল রিয়ার ক্যামেরা সেটআপ। যার প্রাইমারি ক্যামেরা এফ/১.৮ অ্যাপারচার সহ ৪৮ মেগাপিক্সেল। এছাড়াও আছে এফ/২.২ অ্যাপারচার সহ ৮ মেগাপিক্সেল আলট্রাওয়াইড সেন্সর, এফ/২.৪ অ্যাপারচার সহ ২ মেগাপিক্সেল বোকেহ লেন্স। এই ক্যামেরা ৩০ এফপিএস এ ৪কে ভিডিও রেকর্ড করতে পারে। আবার ফোনটির সামনে আছে এফ/২.০ অ্যাপারচার সহ ৩২ মেগাপিক্সেল সেলফি ক্যামেরা। আবার পাওয়ারের জন্য এই ফোনে আছে ৪,১০০ এমএএইচ ব্যাটারি। এতে ৩৩ ওয়াট ফ্ল্যাশ চার্জ টেকনোলজি সাপোর্ট করে। চার্জিংয়ের জন্য এতে আছে ইউএসবি টাইপ সি পোর্ট। ফোনটি অ্যান্ড্রয়েড ১০ বেসড ফানটাচ ওএস ১১ সিস্টেমে চলে।