5G সাপোর্টের Vivo V2072A হতে পারে মিডিয়াটেক ডাইমেনসিটি ১১০০ প্রসেসরের প্রথম ফোন

vivo-v2027a-spotted-on-google-play-console-with-dimensity-1000-soc
ছবি : TTechinical

চিপসেট নির্মাতা Mediatek কয়েকদিন আগে ডাইমেনসিটি ১১০০ ও ১২০০ প্রসেসর লঞ্চ করেছিল। এই দুটি প্রসেসর 5G সাপোর্টের সাথে এসেছে। যদিও মিডিয়াটেক ১১০০ প্রসেসরের প্রথম ফোন কোনটি হবে তা এতদিন জানা যায়নি। তবে সম্প্রতি Vivo V2072A মডেল নম্বরের একটি ফোন কে গুগল প্লে কনসোলে (Google Play Console) দেখা গেছে যেখানে এই প্রসেসর ব্যবহার করা হয়েছে। এছাড়াও ভিভো-র এই ফোনের ডিসপ্লে ডিজাইন ও অন্যান্য তথ্যও গুগল প্লে কনসোল থেকে জানা গেছে।

Tamilian Technical এর রিপোর্ট অনুযায়ী, Vivo V2027A ফোনটি গুগল প্লে কনসোলে মিডিয়াটেক এমটি৬৮৯১ (মডেল নম্বর) প্রসেসর সহ দেখা গেছে। এই মডেল নম্বর ডাইমেনসিটি ১১০০ এর জন্য ব্যবহার করা হয়। এই প্রসেসরে ARM Mali-G77 গ্রাফিক্স যুক্ত আছে।

গুগল প্লে কনসোল থেকে আরও জানা গেছে এই ফোনটি অ্যান্ড্রয়েড ১১ অপারেটিং সিস্টেম সহ আসবে। এছাড়াও এতে ১২ জিবি পর্যন্ত র‌্যাম থাকবে। ফলে স্পষ্ট যে এটি একটি ফ্ল্যাগশিপ ফোন হবে। ফোনটি ডুয়েল সেলফি ক্যামেরার সাথে আসবে। এছাড়াও এতে ফুল এইচডি প্লাস ডিসপ্লে থাকবে, যার পিক্সেল রিজোলিউশন হবে ১০৮০ x ২৪০০, এবং আসপেক্ট রেশিও ২০:৯ এবং পিক্সেল ডেন্সিটি ৪৮০ পিপিআই। যদিও Vivo V2027A ফোনটির ডিসপ্লে সাইজ জানা যায়নি।

আশা করা হচ্ছে এই ফোনটি ফেব্রুয়ারির শেষে বা মার্চের শুরুতে লঞ্চ হবে। এছাড়াও যেহেতু মিডিয়াটেক ১১০০ প্রসেসরের সাথে কোনো ফোনের কথা এখনও জানা যায়নি, তাই Vivo V2027A ফোনটিই এই প্রসেসরের প্রথম ফোন হতে পারে।