স্ন্যাপড্রাগন ৮৮৮ প্রসেসরের সাথে আসবে Vivo V2056A, থাকবে ১২ জিবি র‌্যাম

গতকালই লঞ্চ হয়েছে কোয়ালকমের সবচেয়ে শক্তিশালী প্রসেসর স্ন্যাপড্রাগন ৮৮৮ ( Snapdragon 888)। এই প্রসেসরের সাথে কোন কোন ব্র্যান্ডের স্মার্টফোনগুলি আসবে তার নামও ঘোষণা করা হয়েছে ওই ইভেন্টে। ঘোষণা অনুযায়ী, Xiaomi, Realme, Oppo ও Vivo এর মত ব্র্যান্ডগুলি এই প্রসেসর নিয়ে কাজ করেছে। যারপরেই Vivo -র একটি ফোনকে Geekbench-এ দেখা গেল, যেখানে স্ন্যাপড্রাগন ৮৮৮ প্রসেসর ব্যবহার করা হয়েছে। এই ফোনটির মডেল নম্বর V2056A।

গিকবেঞ্চ অনুযায়ী, Vivo V2056A ফোনে ‘lahaina’ কোডনেমের মাদারবোর্ড ব্যবহার করা হয়েছে, যেটি আসলে স্ন্যাপড্রাগন ৮৮৮ প্রসেসরের কোডনেম। ফলে বলার অপেক্ষা রাখেনা ভিভোর এই ফোনটি কোয়ালকমের লেটেস্ট প্রসেসর সহ আসবে। এছাড়াও গিকবেঞ্চে ফোনটি ১২ জিবি র‌্যাম ও অ্যান্ড্রয়েড ১১ অপারেটিং সিস্টেম সহ অন্তর্ভুক্ত আছে।

যদিও এছাড়া বেঞ্চমার্ক সাইট থেকে ফোনটি সম্পর্কে কিছু জানা যায়নি। এখানে ফোনটি সিঙ্গেল কোর টেস্টে স্কোর করেছে ১১৩৫ এবং মাল্টি কোর টেস্টে স্কোর করেছে ৩৬৮১ পয়েন্ট।

Vivo V2056A কি নামে বাজারে আসবে তা জানা যায়নি। তবে আশা করা যায় এই ফোনটি কোম্পানির আপকামিং ফ্লাগশিপ সিরিজ Vivo X60 বা iQOO 7 এর কোনো ফোন হবে। এদিকে ভিভো ছাড়াও স্ন্যাপড্রাগন ৮৮৮ প্রসেসর সহ Mi 11, Realme Race, Oppo Find X3 সিরিজের ফোনগুলি কিছুদিনের মধ্যে বাজারে আসবে।